• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Rizwan treated by Indian doctor: সুস্থ করে তোলা ভারতীয় ডাক্তারকে জার্সি উপহার পাকিস্তানের রিজওয়ানের

Rizwan treated by Indian doctor: সুস্থ করে তোলা ভারতীয় ডাক্তারকে জার্সি উপহার পাকিস্তানের রিজওয়ানের

সুস্থ করে তোলা ভারতীয় ডাক্তারকে জার্সি উপহার রিজওয়ানের

সুস্থ করে তোলা ভারতীয় ডাক্তারকে জার্সি উপহার রিজওয়ানের

Indian doctor Sainalabdeen left surprised by quick recovery Mohammad Rizwan. এই অবস্থা নিয়ে কীভাবে খেললেন রিজওয়ান? রীতিমতো চমকে গেছেন ভারতের সেই চিকিৎসক সাহের সাইনালআবদিন। দুবাইয়ের মেডিওর হাসপাতালের বিশেষজ্ঞ পালমোনোলজিস্ট সাইনালআবদিনের চিকিৎসাধীন ছিলেন রিজওয়ান।

  • Share this:

    #দুবাই: সাহসের নতুন সংজ্ঞা দিয়েছেন তিনি। দেশ, কাল, সীমানা পেরিয়েছে তার সাহসী গল্প। শোয়েব আখতার থেকে ভারতের ভিভিএস লক্ষণ, রিজওয়ানের আত্মবিশ্বাস এবং মনের জোরে মুগ্ধ সবাই। এবার নতুন কাহিনী শোনালেন তাকে চিকিৎসা করা ভারতীয় ডাক্তার। দু দিন আইসিইউ থাকতে হয়েছিল। সেখান থেকে ফিরে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেললেন নায়কোচিত এক ইনিংস। দলের হয়ে ৫২ বলে সর্বোচ্চ ৬৭ রান করেছেন। শেষ পর্যন্ত পাকিস্তান ফাইনালের টিকিট না পেলেও রিজওয়ানের দেশপ্রেমের প্রশংসা করছেন সবাই।

    আরও পড়ুন -AUS vs NZ : ফাইনালে প্রতিবেশী নিউজিল্যান্ড, ঘুম উড়েছে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারের

    রিজওয়ানের এই মানসিকতা পাকিস্তান তো বটেই, গোটা বিশ্বেই বন্দিত। হাসপাতালে যে চিকিৎসকের অধীনে চিকিৎসা নিয়েছেন রিজওয়ান, সে চিকিৎসকই অবাক হয়েছেন পাকিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের দৃঢ় মনোবল ও দেশপ্রেম দেখে। শরীরের এই অবস্থা নিয়ে কীভাবে খেললেন রিজওয়ান? রীতিমতো চমকে গেছেন ভারতের সেই চিকিৎসক সাহের সাইনালআবদিন। দুবাইয়ের মেডিওর হাসপাতালের বিশেষজ্ঞ পালমোনোলজিস্ট সাইনালআবদিনের চিকিৎসাধীন ছিলেন রিজওয়ান।

    আইসিইউতে থাকাকালে রিজওয়ানে যা বলেছিলেন, তা মিডিয়াকে শুনিয়েছেন সাইনালআবদিন, ‘আমি খেলতে চাই এবং দলের সঙ্গে থাকতে চাই।’ রিজওয়ানের আত্মবিশ্বাস দেখে চিকিৎসক সাইনালআবদিন রীতিমতো চমকে গেছেন। তিনি বলেন, ‘গুরুত্বপূর্ণ ম্যাচে দেশের হয়ে খেলার প্রবল ইচ্ছা ছিল রিজওয়ানের। সে শক্তিশালী, দৃঢ়প্রতিজ্ঞ ও আত্মবিশ্বাসী ছিল। সে যেভাবে দ্রুত সেরে উঠেছে, তাতে আমি চমকে গিয়েছি।’

    অবস্থার অবনতি দেখে আইসিইউতে স্থানান্তরিত করা হয় রিজওয়ানকে। সে সময় চিকিৎসকেরা কখনো ভাবতেই পারেননি সেমিফাইনাল ম্যাচে খেলতে পারবেন রিজওয়ান। সাইনালআবদিন বলেন, ‘রিজওয়ানের মারাত্মক সংক্রমণ হয়েছিল। সেমিফাইনালের আগে সুস্থ হয়ে ফিরে খেলার মতো ফিটনেস অর্জন করা অবাস্তব মনে হয়েছিল। এ অবস্থা থেকে সাধারণত যে কারও সুস্থ হতে ৫ থেকে ৭ দিনের বেশি সময় লাগত।’

    খেলার দিন দুপুরে হাসপাতাল থেকে ছাড়পত্র পান রিজওয়ান। এর আগে এত দ্রুত কোনো খেলোয়াড়কে হাসপাতালে ছাড়তে দেখেননি ওই চিকিৎসক। রিজওয়ান যখন মাঠে ব্যাট হাতে ৪ আর ৬ মারছিলেন, তখন তাঁদের অন্য রকম আনন্দ হচ্ছিল বলেও জানান চিকিৎসক। রিজওয়ানও পরে চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এবং সাইনালআবদিনকে অটোগ্রাফসহ তাঁর একটি জার্সিও উপহার দিয়েছেন।

    Published by:Rohan Chowdhury
    First published: