• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Gavaskar congratulates Dhoni : ধোনির সঙ্গে ড্রেসিংরুম ভাগ করতে পারলে খুশি হতেন গাভাসকার

Gavaskar congratulates Dhoni : ধোনির সঙ্গে ড্রেসিংরুম ভাগ করতে পারলে খুশি হতেন গাভাসকার

'বুড়ো ধোনিতে ' মুগ্ধ লিটল মাস্টার

'বুড়ো ধোনিতে ' মুগ্ধ লিটল মাস্টার

Sunil Gavaskar says it would have been great to share dressing room with Mahendra Singh Dhoni . সুনীল গাভাসকার মনে করেন মহেন্দ্র সিং ধোনি সকলের চেয়ে আলাদা। তার আক্ষেপ মাহির সঙ্গে যদি ড্রেসিংরুম ভাগ করে নিতে পারতেন, সেটা দারুণ অভিজ্ঞতা হত

  • Share this:

    #দুবাই: ভারতের একদিনের ক্রিকেটের প্রথম বিশ্বকাপ জয় কপিল দেবের হাত ধরে। সেই ১৯৮৩ সাল। দুরন্ত ওয়েস্ট ইন্ডিজ বধ করে চ্যাম্পিয়ন ভারত। কেউ ধর্তব্যের মধ্যে আনেনি ভারতীয় দলকে। কিন্তু সব হিসেব পাল্টে দিয়ে চমক দিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। পরবর্তীকালে আজহারউদ্দিন, সচিন, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, অনিল কুমলে অধিনায়ক হয়েছেন। বিদেশের মাঠে বিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করা শিখিয়েছিলেন সৌরভ। কিন্তু ট্রফি জয়ের ব্যাপারে মহেন্দ্র সিং ধোনির কাছাকাছি কেউ নেই।

    আরও পড়ুন - Harbhajan Singh on India Vs Pakistan: পাকিস্তানকে স্রেফ উড়িয়ে দেবে ভারত বলছেন হরভজন

    ৪০ বছর বয়সে চেন্নাইর হয়ে আবার চ্যাম্পিয়ন হলেন। এই নিয়ে চতুর্থবার। সুনীল গাভাসকার মনে করেন মহেন্দ্র সিং ধোনি সকলের চেয়ে আলাদা। তার আক্ষেপ মাহির সঙ্গে যদি ড্রেসিংরুম ভাগ করে নিতে পারতেন, সেটা দারুণ অভিজ্ঞতা হত। সানি মনে করেন এক বছর আগে যেভাবে বিদায় নিয়েছিল চেন্নাই, আর এবার আগাগোড়া ধারাবাহিক পারফর্ম করে যেভাবে চ্যাম্পিয়ন হল, তার পিছনে বিশাল ভূমিকা আছে মহেন্দ্র সিং ধোনির।

    যেভাবে ম্যাচের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পারেন, যেভাবে ব্যাটসম্যান বা বোলারদের চাপ নিতে বারণ করেন, সেটা বিশ্বে অন্য কোন ক্রিকেট অধিনায়ক এত নিপুণভাবে করতে পারে না। শার্দুল ঠাকুর, দীপক চাহার, ঋতুরাজ, জাদেজাদের মত ক্রিকেটাররা ধোনিকে দেখেই নিজেদের আরও পরিণত করেছেন। এটা বিরাট সুবিধে মনে করেন সানি। ব্যাট হাতে ১৬ ম্যাচে ১১৪ রান করেছেন ধোনি। নিজের আইপিএল ক্যারিয়ারের সবচেয়ে খারাপ। কিন্তু তাতে কোন অসুবিধা হয়নি। দিনের শেষে আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

    অধিনায়কের নাম মহেন্দ্র সিং ধোনি। খাতায়-কলমে এটাই লেখা থাকবে। সুনীল গাভাসকার মনে করেন ধোনিকে টি টোয়েন্টি বিশ্বকাপে মেন্টর করে পাঠান ভারতীয় দলের সাহায্য করবে। অনেক ক্রিকেটপ্রেমী আশঙ্কা করেছিলেন শুক্রবার রাতেই না আইপিএল থেকে নিজের অবসর ঘোষণা করে দেন ধোনি। কিন্তু সেটা করেননি মাহি। পরের বছর ভারতের মাটিতে আইপিএল হলে চিপকেই বিদায় জানাবেন এমএসডি।

    Published by:Rohan Chowdhury
    First published: