• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Harbhajan Singh on India Vs Pakistan: পাকিস্তানকে স্রেফ উড়িয়ে দেবে ভারত বলছেন হরভজন

Harbhajan Singh on India Vs Pakistan: পাকিস্তানকে স্রেফ উড়িয়ে দেবে ভারত বলছেন হরভজন

শোয়েবকে ভারত-পাকিস্তান ম্যাচের ফল জানিয়ে দিলেন ভাজ্জি

শোয়েবকে ভারত-পাকিস্তান ম্যাচের ফল জানিয়ে দিলেন ভাজ্জি

Harbhajan Singh reacts to mauka mauka ad and says already told Shoaib Akhtar Pakistan stands no chance against India. হরভজন সিং দিয়েছেন সম্পূর্ণ ভিন্ন ভবিষ্যতবাণী। তার মতে, দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে হেসে খেলেই হারাবে ভারত।

  • Share this:

    #নয়াদিল্লি: ক্রিকেট মাঠে বল হাতে তার স্পিন সমস্যায় ফেলেনি, এমন ব্যাটসম্যান খুঁজে পাওয়া মুশকিল। কিন্তু সবসময় মেজাজে ক্রিকেট খেলেছেন। বিপক্ষ চোখ দেখালে, পাল্টা চোখ দেখাতে পিছপা হননি। সেটা শাহিদ আফ্রিদি, অ্যান্ড্রু সাইমন্ডস বা শোয়েব আখতার - যেই হোক না কেন। হরভজন সিং বরাবর লড়াকু চরিত্রের। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই একে অপরের বিপক্ষে লড়বে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। আগামী ২৪ অক্টোবর দুবাইয়ে হবে এই মহারণ।

    রাজনৈতিক বৈরিতার আঁচ বরাবরই থাকে ভারত-পাকিস্তানের মাঠের লড়াইয়ে, উত্তেজনার পারদ উঠে যায় বেশ উঁচুতে। যেই উত্তেজনা আরও বেড়ে যায় দেশ দুটির ক্রিকেটারদের বাকযুদ্ধে। এবারও যার ব্যতিক্রম হচ্ছে না। কিছুদিন আগে পাকিস্তানি অধিনায়ক বাবর আজম হুমকির সুরেই বলেছেন, ভারতকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করবে তারা। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার আব্দুর রাজ্জাক আবার একধাপ এগিয়ে মন্তব্য করেছিলেন। ভারতের তুলনায় পাকিস্তানের প্রতিভা বেশি। তাই নাকি মাঠের লড়াইয়ে পাকিস্তানকে ভয় পায় ভারত, বলেন রাজ্জাক।

    বাবরের কথা প্রেক্ষিতে কিছু না বললেও, ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং দিয়েছেন সম্পূর্ণ ভিন্ন ভবিষ্যতবাণী। তার মতে, দুবাইয়ে পাকিস্তানকে হেসে খেলেই হারাবে ভারত। ভারতের নির্মিত আলোচিত বিজ্ঞাপন ‘মওকা মওকা’র নতুন ভার্শন দেখে হরভজন তার প্রতিক্রিয়ায় জানান, পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতারকে এরই মধ্যে নাকি তিনি বলে দিয়েছেন, বিশ্বকাপে ভারতের বিপক্ষে নাজেহাল অবস্থা হবে পাকিস্তানের।

    মাঠে ভারত-পাকিস্তান অনেক মহাযুদ্ধের সাক্ষী হরভজন বলেন, ‘আমি শোয়েবকে বলেছি, আমাদের বিরুদ্ধে খেলতে নামার কোনো মানেই হয় না। তোমরা একটা কাজ করতে পারো, সেটা ওয়াকওভার (খেলতে অস্বীকৃতি জানানো)।’ কেন এ কথা বলেছেন, শোয়েবকে সেই ব্যাখ্যাও দিয়েছেন হরভজন, ‘তোমরা খেলবে, আবার হারবে। সেটা তোমাদের হতাশ করবে। আমাদের দল অনেক শক্তিশালী। শোয়েব, আমি কোনো সুযোগই দেখছি না। আমরা তোমাদের স্রেফ উড়িয়ে দেব।’

    অতীত পরিসংখ্যানই হয়তো নিজেদের ব্যাপারে হরভজনকে এত আত্মবিশ্বাসী করে তুলেছে। কেননা বিশ্বমঞ্চে কখনই যে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে আগের ১২ দেখায় ১১টিতেই জেতে ভারত। একটি ম্যাচ টাই হয়, সেটা আবার সুপার ওভারে (বোল-আউট) জিতে নেয় ভারত।

    তবে পাকিস্তানের প্রাক্তন তারকা বেশিরভাগ ভারতকে অভিজ্ঞতার বিচারে এগিয়ে রাখলেও, অনেকে মনে করিয়ে দিয়েছেন ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের স্মৃতি। ফেভারিট ভারতকে হারিয়ে বিশাল ব্যবধানে চ্যাম্পিয়ন হয়েছিল সরফরাজ আহমেদের দল। তাই পাকিস্তানকে শুধুমাত্র অতীত পরিসংখ্যানের বিচারে মাপতে গেলে ভূল করবে ভারত মনে করেন অনেকে।

    Published by:Rohan Chowdhury
    First published: