Home /News /sports /

CWC 2019: ম্যাঞ্চেস্টারে টানা বৃষ্টি, বৃহস্পতিবার ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের দিন আবহাওয়ার কী পূর্বাভাস ?

CWC 2019: ম্যাঞ্চেস্টারে টানা বৃষ্টি, বৃহস্পতিবার ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের দিন আবহাওয়ার কী পূর্বাভাস ?

Photo Courtesy: BCCI/Twitter

Photo Courtesy: BCCI/Twitter

  • Share this:

    #ম্যাঞ্চেস্টার: একসময় লড়াই ছিল তীব্র। লড়াই ছিল গতির সঙ্গে ডিফেন্সের। দিন বদলেছে তবুও বিশ্বের মঞ্চে ভারত-ওয়েস্ট ইন্ডিজের লড়াইয়ের ঐতিহ্য এখনও নিটোল।

    গত ৮৭ বছরের ভারতীয় ক্রিকেট সাম্রাজ্যের রাজকোষে অনেক জয়ই আছে। কিন্তু ২৫ জুনের লর্ডস যেন এখনও এই দেশের ক্রিকেটের কাছে অন্য মাইলফলক। ছত্রিশ বছর পরেও এই জয়ে বুঁদে থাকেন ভারতীয়রা। প্রতি টুর্নামেন্ট জয়ের সঙ্গে কোনও না কোনও ভাবে জড়িয়ে যায় এই দিনটার ইতিহাস। আসলে বিশ্বের মঞ্চে আনকোরা ১১জন ভারতীয়র লড়াই ছিল একদা বিশ্বক্রিকেটের দৈত্যদের সঙ্গে।

    বৃহস্পতিবার ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ ৷ বাংলাদেশের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধেও অল্পের জন্য হেরে এখন ভালমতোই চাপে ক্যারিবিয়ানরা ৷ এর উপর আবার চোটের জন্য বিশ্বকাপের বাকী ম্যাচগুলিতে খেলতে পারবেন না অ্যান্দ্রে রাসেল ৷ তাই ভারতের বিরুদ্ধে নামার আগে এখন ভালমতোই চাপে ওয়েস্ট ইন্ডিজ ৷ তবে দু’দলেরই বেশি চিন্তা বৃহস্পতিবার ম্যাঞ্চেস্টারের আবহাওয়া নিয়ে ৷ মঙ্গলবার গোটা দিনই বৃষ্টি হয়েছে ৷ তাই ইন্ডোরেই প্র্যাকটিস সারতে হয়েছে বিরাট-কটরেলদের ৷ তবে বৃহস্পতিবার ম্যাচের দিন ম্যাঞ্চেস্টারের আকাশ পরিষ্কার হতে পারে ৷  মেঘ সরে বৃহস্পতিবার রৌদ্রজ্জ্বল দিনই দেখার সম্ভাবনা ম্যাঞ্চেস্টারে ৷ আবহাওয়াবিদরা জানাচ্ছেন, বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে ৷ তাই ম্যাচ পুরো হওয়ার সম্ভাবনাই বেশি ৷

     weather man Courtesy: Weather.com[/caption]

    ১৯৭৯ থেকে ২০১৫, এই সময়ের মধ্যে মোট আটবার বিশ্বকাপে মুখোমুখি হয়েছে দু’দেশ। পরিসংখ্যানে এখনও এগিয়ে ক্যারিবিয়ানরা। পাঁচবার জিতেছে ওয়েস্ট ইন্ডিজ আর তিনবার জয় ভারতের। ১৯৮৩ সালে ৯ জুন, এজবাস্টনের প্রথমবার বিশ্বকাপে মুখোমুখি হয় ভারত-ওয়েস্ট ইন্ডিজ। ওই ম্যাচে ন’উইকেটে অনায়াসে জয় ছিনিয়ে নেয় ক্লাইভ লয়েডের দল। চার বছর পর ইংল্যান্ডের মাটিতে তিনবার মুখোমুখি হয়েছিল দু’দল। এরমধ্যে স্পেশাল অবশ্যই বিশ্বকাপ ফাইনাল। ৪৩ রান দূরে ক্যারিবিয়ানদের থামিয়ে বিশ্বচ্যাম্পিয়ন ভারত।

    নয়ের দশকের গোড়াতেও ভারতের সামনে অপ্রতিরোধ্য ছিলেন ক্যারিবিয়ানরা। পাশা বদল ছিয়ানব্বইয়ের পর থেকে। দিনটা ৬ মার্চ, ২০১৪। মাঠের নাম পারথ। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে চার উইকেটে হারিয়েছিল ধোনির ভারত।

    বৃহস্পতিবারের ম্যাঞ্চেস্টার। আকাশ পরিষ্কার থাকবে। দাবি করছে স্থানীয় হাওয়া অফিস। ছত্রিশ বছর পর সেই বিলেত। আবার একটা ভারত-ওয়েস্ট ইন্ডিজ লড়াই।

    First published:

    Tags: CWC 2019, ICC Cricket World Cup 2019, India vs WestIndies

    পরবর্তী খবর