Home /News /sports /

Asian Champions Trophy: ১৭ ডিসেম্বর ভারত-পাকিস্তান ম্য়াচ, 'মওকা' পাকিস্তানের! ভারতের সামনে বদলার সুযোগ

Asian Champions Trophy: ১৭ ডিসেম্বর ভারত-পাকিস্তান ম্য়াচ, 'মওকা' পাকিস্তানের! ভারতের সামনে বদলার সুযোগ

India vs Pakistan In Asian Champions Trophy: আর মাত্র পাঁচ দিন। তার পরই আবার ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ।

  • Share this:

    #ঢাকা: ফের ভারত-পাকিস্তান ম্যাচ। তবে এবার ক্রিকেটে নয়। তবুও ভারত-পাকিস্তান ম্যাচ মানেই তো বাড়তি উত্তেজনা। এবার হকির (Asian Champions Trophy) মাঠে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল। কিছুদিন আগে টি-২০ বিশ্বকাপে ভারতীয় দল হেরেছিল বাবর আজমের পাকিস্তানের কাছে। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই হারতে হয়েছিল কোহলির টিম ইন্ডিয়াকে। বিশ্বকাপে এই প্রথম ভারতীয় দলকে হারিয়েছিল পাকিস্তান।

    এদিকে, ভিসা সমস্যার কারণে গোলরক্ষক ছাড়াই এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে (Asian Champions Trophy) অংশ নিতে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে পাকিস্তানের হকি দল। পাকিস্তান হকি ফেডারেশনের (PHF) সেক্রেটারি আসিফ বাজওয়া জানিয়েছেন, পাকিস্তান দলের দুই গোলরক্ষক আমজাদ আলি এবং মাজহার আব্বাসকে বাংলাদেশে আসার ভিসা দেওয়া হয়নি। বাজওয়া বলেন, এমন অস্বাভাবিক পরিস্থিতির কারণে পাকিস্তান দল কোনো গোলরক্ষক ছাড়াই ঢাকার উদ্দেশে রওনা হয়েছে। টুর্নামেন্টে ভারত ও পাকিস্তান (India vs Pakistan) মুখোমুখি হবে ১৭ ডিসেম্বর।

    আরও পড়ুন- আইপিএল নিলামে কোন চার তরুণ তুর্কির পেছনে ছুটবে ফ্র্যাঞ্চাইজিরা ?

    তিনি আরও বলেছেন, পিএইচএফ জরুরী পরিস্থিতিতে ভারতে সম্প্রতি জুনিয়র বিশ্বকাপে খেলা দুই গোলরক্ষক আবদুল্লাহ এবং ওয়াকারকে বাংলাদেশে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। আসিফ বাজওয়া বলেন, 'ওরা দুজনই বাংলাদেশের ভিসা পেয়েছে। তাই আমরা ওদের ঢাকায় পাঠাচ্ছি। সিনিয়র গোলরক্ষকদের ভিসা পাওয়ার জন্য অপেক্ষা করতে হত। তাই আমরা ঝুঁকি নিতে পারি না।' উল্লেখ্য, জুনিয়র বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স অবশ্য ভাল ছিল না।

    টুর্নামেন্টে অংশ নিচ্ছে ৬টি দল

    টুর্নামেন্টে এবার মোট ৬টি দল মাঠে নামছে। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ১৪ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত। ভারত, পাকিস্তান, বাংলাদেশ, জাপান, মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়ার দল অংশ নিচ্ছে। ভারতীয় দল ১৪ ডিসেম্বর প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে। এছাড়া ১৫ ডিসেম্বর বাংলাদেশের সঙ্গে, ১৭ ডিসেম্বর পাকিস্তানের সঙ্গে, ১৮ ডিসেম্বর মালয়েশিয়ার সঙ্গে এবং ১৯ ডিসেম্বর জাপানের বিরুদ্ধে ম্যাচ খেলার কথা রয়েছে।

    আরও পড়ুন- বিজয় হাজারেতে ঝোড়ো শতরান ভেঙ্কটেশ আইয়ারের, নিলেন ৩ উইকেট

    ৬টি দলকেই ৫টি লিগ ম্যাচ খেলতে হবে। সেমিফাইনালে যাবে টপ-ফোর দল। সেমিফাইনাল ২১ এবং ফাইনাল ২২ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এটি টুর্নামেন্টের ষষ্ঠ আসর। ২০১১ সালে শুরু হয়েছিল এই টুর্নামেন্ট। ভারত-পাকিস্তান, দুই দলই ৩ বার করে শিরোপা জিতেছে। অন্য কোনো দল এখনও পর্যন্ত শিরোপা দখল করতে পারেনি। ২০১৮ সালে অনুষ্ঠিত শেষ মরশুমে ভারত এবং পাকিস্তানকে যৌথ বিজয়ী ঘোষণা করা হয়েছিল।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Bangladesh, Hockey, India Mens Hockey team, India Vs pakistan

    পরবর্তী খবর