• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IPL auction 4 uncapped players : এবারের আইপিএল নিলামে কোন চার তরুণ তুর্কির পেছনে ছুটবে ফ্র্যাঞ্চাইজিরা ? জেনে নিন

IPL auction 4 uncapped players : এবারের আইপিএল নিলামে কোন চার তরুণ তুর্কির পেছনে ছুটবে ফ্র্যাঞ্চাইজিরা ? জেনে নিন

শাহরুখ খান এবং কার্তিক ত্যাগীর দাম বাড়বে আইপিএলে

শাহরুখ খান এবং কার্তিক ত্যাগীর দাম বাড়বে আইপিএলে

4 uncapped Indian players who can get big money in IPL. চার জন তরুণ ভারতীয় ঝড় তুলতে পারেন আইপিএল নিলামে, শাহরুখ খান এবং কার্তিক ত্যাগীর দাম বাড়বে আইপিএলে

  • Share this:

    #মুম্বই: কথায় বলে তরুণ ক্রিকেটার দলে নিতে পারলে এবং দীর্ঘমেয়াদী চুক্তি করতে পারলে, সেই ফ্র্যাঞ্চাইজি লাভ করে। এটাই নিয়ম। ক্রীড়াবিজ্ঞান তাই বলে। আইপিএলের মেগা নিলামের আগে দলহীন অনেকে, যাদের কয়েকজনের উঠতে পারে চড়া দাম। অতীত পারফরম্যান্স দেখে তরুণ তুর্কি মার্ক করে রেখেছে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি। ২০২২ আইপিএলের নিলাম হবে, আগামী বছর জানুয়ারিতে।

    আরও পড়ুন - Ravi Shastri on coaching job : হিংসে করার লোকের অভাব ছিল না, ব্যর্থতা চাইত দলের ! বোমা রবি শাস্ত্রীর

    এবার প্রতিবারের মত ৮ টা দলের সঙ্গে থাকবে, নতুন দুটো ফ্র্যাঞ্চাইজি। আহমেদাবাদ এবং লখনউ এই দুই দলও এবার থাকছে আইপিএলের নিলামে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিয়ম অনুযায়ী পুরনো আটটি দলকে বেশিরভাগ প্লেয়ারকে ছেড়ে দিতে হয়েছে নিলামে বিক্রয়ের জন্য। মোট ২৭ জন আছে যারা তাদের আগের দলেই থেকে গেছেন। তার মধ্যে কেকেআর, চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস এই ২৭ জনের বেশিরভাগকে তারাই রেখেছেন, আগের দলের ৪ জন করে প্লেয়ারের চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।

    রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, সানরাইসারস হায়দারাবাদ এবং পঞ্জাব কিংস। প্রত্যেকে তিনজন করে প্লেয়ার ধরে রেখেছে। নতুন দুটি দল আহমেদাবাদ এবং লখনউ তারা তিনজন করে প্লেয়ার রাখতে পারবেন যাদের একজনই হতে পারবে বিদেশি। বেশিরভাগ প্লেয়ারকে ছাড়তে হল পুরনো দল, ২০২২ আইপিএলের নিলামে উঠবেন তারা।

    আরও পড়ুন - Ashes Root and Malan : অধিনায়ক রুট এবং মালানের ব্যাটে তৃতীয় দিনে অ্যাশেজে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড

    এদের মধ্যে বেশ কয়েকজনের জন্য উঠতে পারে চড়া দাম। যাদের মধ্যে আছেন তামিলনাড়ুর রাজ্য দলের নায়ক শাহরুখ খান। সৈয়দ মুজতাক আলি ট্রফির ফাইনালে কর্ণাটকের বিরুদ্ধে শেষ বলে ছয় মেরে ম্যাচ জিতিয়েছেন। ১৫০ রান তাড়া করতে গিয়ে ১৩০সে ৬ উইকেট পড়ে যায়, শেষ ৭ বল বাকি থাকতে শাহরুখ ম্যাচ জেতান এবং নিজে ১৫ বলে ৩৩ করেন। শেষবারের আইপিএলে তিনি পঞ্জাব কিংসের হয়ে খেলেছিলেন এবং ১১ ম্যাচ খেলে ১৫৩ রান করেছিলেন।

    ২০১৭ তে আইপিএলে অভিষেক হওয়া রাহুল ত্রিপাঠীর নাম উঠে আসে তাদের মধ্যে। শেষবারের কলকাতার হয় খেলা ত্রিপাঠী আগের তিন বছর বিশেষ কিছু ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি। কিন্তু গতবছর কেকেআরে তাকে নিয়মিতভাবে মিডল অর্ডারে খেলানো হত। এই মৌসুমে ১৭ ইনিংস খেলে ৩৯৭ রান করেছেন তিনি।

    অনুর্দ্ধ ১৯ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারী রবি বিষ্নয়ের জন্যেও ঝাপাবে বড় বড় ফ্র্যাঞ্চাইজিরা। তিনি এই মুহুর্তের ভারতের অন্যতম সেরা স্পিনার। শেষ বার আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে ২৪ উইকেট নিয়েছেন তিনি। রাজস্থান রয়্যালসের হয়ে ২০২১এ অসাধারণ প্রদর্শন দেখানো পেস বোলার কার্তিক ত্যাগীর জন্যে অনেক দল বড় অঙ্কের টাকা দিতে রাজি থাকতে পারে।

    পঞ্জাবের বিরুদ্ধে দুবাইতে তিনি শেষ ওভারে ৪ রান বাঁচিয়েছেন। অত্যন্ত চাপের মুহূর্তেও স্নায়ু ঠান্ডা রাখার ক্ষমতা রাখেন তিনি। তবে এদের নিয়ে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির দর-কষাকষি দেখার মত হবে।

    Published by:Rohan Chowdhury
    First published: