• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Ashes Root and Malan : অধিনায়ক রুট এবং মালানের ব্যাটে তৃতীয় দিনে অ্যাশেজে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড

Ashes Root and Malan : অধিনায়ক রুট এবং মালানের ব্যাটে তৃতীয় দিনে অ্যাশেজে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড

ইংল্যান্ডকে লড়াইয়ে ফেরালেন রুট এবং মালান

ইংল্যান্ডকে লড়াইয়ে ফেরালেন রুট এবং মালান

Joe Root and Dawid Malan makes Ashes fight back. শিকর বিস্তার করলেন রুট, অ্যাশেজে ইংল্যান্ডকে লড়াইয়ে ফেরালেন রুট এবং মালান

  • Share this:

    ইংল্যান্ড পিছিয়ে ৫৮ রানে

    হাতে ৮ উইকেট

    #ব্রিসবেন: ক্রিকেট ইতিহাসের সবচেয়ে পুরনো লড়াইয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়া সুবিধাজনক জায়গায় থাকবে জানাই ছিল। প্রথম দুই দিন ব্রিসবেনে ইংল্যান্ডকে কোণঠাসা করে ফেলেছিল অস্ট্রেলিয়ানরা। কিন্তু ইংরেজরা পাল্টা লড়াই করবে তাতে আশ্চর্য কিছু ছিল না। মহামর্যাদার লড়াই, কেউ কাউকে একটুও ছাড় দিতে রাজি নয়। প্রথম ইনিংসে বড় লিড নিয়েও তাই স্বস্তিতে থাকতে পারছে না অস্ট্রেলিয়া।

    আরও পড়ুন - Venkatesh Iyer in Vijay Hazare : বিজয় হাজারেতে ঝোড়ো শতরান ভেঙ্কটেশ আইয়ারের, নিলেন ৩ উইকেট

    ইংল্যান্ড যে দ্বিতীয় ইনিংসে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে! ব্রিসবেনে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডকে মাত্র ১৪৭ রানেই গুটিয়ে দেয় অস্ট্রেলিয়া। জবাবে ট্রাভিস হেড একাই করেন ১৫২। সঙ্গে ডেভিড ওয়ার্নারের ৯৪ রানে ভর করে ৪২৫ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। ২৬৮ রানের বড় ব্যবধানে এগিয়ে থেকে ম্যাচের নিয়ন্ত্রণ প্রায় নিয়েই নিয়েছিল অসিরা।

    কিন্তু দ্বিতীয় ইনিংসেই দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। ২ উইকেটে ২২০ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে সফরকারিরা। এখন তারা পিছিয়ে ৫৮ রানে। হাসিব হামিদ ২৭ আর ররি বার্নস ১৩ রানে ফেরার পর বড় এক জুটি গড়েছেন অধিনায়ক জো রুট আর ডেভিড মালান। তৃতীয় উইকেটে ১৫৯ রানে অবিচ্ছিন্ন আছেন তারা। রুট ৮৬ আর মালান ৮০ রানে অপরাজিত।

    আরও পড়ুন - ATK Mohun Bagan vs Chennaiyin FC: শনিবার সামনে চেন্নাইন, হারের হ্যাটট্রিক এড়ানোর চ্যালেঞ্জ এটিকে মোহনবাগানের

    চলতি বছরটি দুর্দান্ত কাটছে ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুটের। বছরের শুরু থেকেই দারুণ ফর্মে রয়েছেন তিনি। যা চলতি রেখেছেন চলতি অ্যাশেজ সিরিজেও। ব্রিসবেনের গ্যাবায় সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে শূন্য রানে আউট হলেও, দ্বিতীয় ইনিংসে ঠিকই বড় ইনিংস খেলার পথে রয়েছেন তিনি।

    এই ৮৬ রানের ইনিংস খেলার পথে টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের পক্ষে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ রানের রেকর্ড নিজের করে নিয়েছেন বর্তমান অধিনায়ক রুট। তিনি ভেঙে দিয়েছেন প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনের রেকর্ড। ২০০২ সালে ১৪ ম্যাচের ২৬ ইনিংসে ছয় সেঞ্চুরি ও দুই ফিফটিতে ১৪৮১ রান করেছিলেন ভন।

    সেই রেকর্ড ভেঙে ২০২১ সালে এখন পর্যন্ত রুটের সংগ্রহ ১৩ ম্যাচে ২৫ ইনিংসে ছয় সেঞ্চুরি ও দুই ফিফটিতে ১৫৪১ রান। বিশ্বের অষ্টম ব্যাটার হিসেবে এক বছরে ১৫০০ বা তার বেশি রানের মালিক হলেন রুট। দুইটি ভিন্ন বছরে ১৫০০+ রান করা একমাত্র ব্যাটার হলেন রিকি পন্টিং। এখন ইংলিশ অধিনায়কের সামনে সুযোগ রয়েছে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড গড়ার।

    Published by:Rohan Chowdhury
    First published: