• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Ravichandran Ashwin Gift: ইডেনের মাঠ কর্মীকে অশ্বিনের প্যাড উপহার, কলকাতার রসগোল্লা নিয়ে গেলেন কিউইরা

Ravichandran Ashwin Gift: ইডেনের মাঠ কর্মীকে অশ্বিনের প্যাড উপহার, কলকাতার রসগোল্লা নিয়ে গেলেন কিউইরা

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Ravichandran Ashwin's gift to Eden Gardens Groundsmen: ভারতীয় ক্রিকেটারদের থেকে ভালোবাসার উপহার পেয়ে আপ্লুত দীর্ঘদিনের সিএবির কর্মী বাবু বারিক ৷

  • Share this:

কলকাতা: ইডেনে এখন ভাঙা হাট। দু'বছর পর আন্তর্জাতিক ম্যাচ আয়োজন হওয়ার পর এবার মন খারাপের সুর। একে একে খুলে নেওয়া হচ্ছে সমস্ত জিনিসপত্র। এক সপ্তাহের টানা ব্যস্ততার পর একটু মন খারাপ সিএবি কর্তা থেকে কর্মীদের। তবে এক মাঠকর্মীর মনে উচ্ছ্বাস (India vs New Zealand Match)।

ভারতীয় ক্রিকেটারদের থেকে ভালোবাসার উপহার পেয়ে আপ্লুত দীর্ঘদিনের সিএবির কর্মী বাবু বারিক। ইডেনের এই মাঠ কর্মীকে নিজের ব্যবহার করা প্যাড উপহার দিয়েছে রবীচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। ম্যাচ শেষে নিজের কিটব্যাগ থেকে প্যাড বের করে নিজের হাতে সিএবি কর্মীর হাতে তুলে দেন অশ্বিন। সই করা জার্সি উপহার দিয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। আরও দু-একজন ক্রিকেটার তাদের খেলার সরঞ্জাম উপহার দিয়েছেন মাঠকর্মী বাবু বারিককে।

আরও পড়ুন- টেস্টে অশ্বিন, জাদেজাদের ঘূর্ণির জবাব দিতে কিউইদের ভরসা আজাজ, স্যান্টনাররা

ক্রিকেটারদের ডেসিংরুমে দেখাশোনার কাজ করেন এই কর্মী। রোহিত থেকে বিরাট প্রত্যেকের সঙ্গে খুব কাছের সম্পর্ক বাবু বারিকের। শুধু উপহার নয়, সুযোগ পেলে ভারতীয় ক্রিকেটাররা বাবুর পরিবারের খোঁজখবরও নেন। অতীতে বিভিন্ন জরুরী দরকারে বাবুর পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটাররাই। ভারতীয় না নিউজিল্যান্ড দলের ক্রিকেটারদের ভালোবাসা পয়েছেন বাবু। খেলা শেষে আবদার মিটিয়ে সেলফিও তুলেছেন অনেকেই। অন্যদিকে শহর ছাড়ার আগে কলকাতার রসগোল্লা, মিষ্টি সঙ্গে করে নিয়ে গিয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেটাররা।

নিজস্ব চিত্র নিজস্ব চিত্র

ম্যাচ খেলতে এসে কলকাতায় মিষ্টির অর্ডার দিয়েছিলেন বেশ কয়েকজন কিউই ক্রিকেটার। মিষ্টি খাওয়ার পর রীতিমত মুগ্ধ হয়ে যান প্রত্যেকে। তারপরই অর্ডার দিয়ে পরিবারের জন্য মিষ্টি নিয়ে গেলেন নিউজিল্যান্ড ক্রিকেটাররা (New Zealand Cricketers)। পার্ক স্ট্রিট থেকে বই অর্ডার দিয়ে কিনেছিলেন কয়েকজন ক্রিকেটার। শহর ছাড়ার সময় স্থানীয় ম্যানেজারকে দলের সব ক্রিকেটারদের সই করা ব্যাট উপহার দিয়েছে নিউজিল্যান্ড দল।

আরও পড়ুন- অধিনায়ক অজিঙ্কা রাহানের বড় রান পেতে বেশি সময় বাকি নেই, বলছেন চেতেশ্বর পুজারা

শহর ছাড়ার আগে কলকাতার এক নামী শপিং মল থেকে জিনিসপত্র কেনার ইচ্ছে থাকলেও শেষ পর্যন্ত তা করতে পারেননি নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াডের ক্রিকেটাররা। ম্যাচের পরের দিন সকালের দিকে বিমান থাকায় তাড়াতাড়ি বিমানবন্দরে চলে যেতে হয় অনেককে। টেস্ট দলে থাকা ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ে থাকায় তাঁরা যেতে পারেননি।

ঈরণ রায় বর্মন

Published by:Siddhartha Sarkar
First published: