• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Pujara supports Rahane : অধিনায়ক অজিঙ্কা রাহানের বড় রান পেতে বেশি সময় বাকি নেই, বলছেন চেতেশ্বর পুজারা

Pujara supports Rahane : অধিনায়ক অজিঙ্কা রাহানের বড় রান পেতে বেশি সময় বাকি নেই, বলছেন চেতেশ্বর পুজারা

পূজারা - রাহানে জুটির দিকে তাকিয়ে ভারত

পূজারা - রাহানে জুটির দিকে তাকিয়ে ভারত

Cheteshwar Pujara believes Ajinkya Rahane will get his form back soon. চেতেশ্বর পুজারা মনে করেন অজিঙ্কা রাহানে টেস্ট ক্রিকেটে কিংবদন্তি। তার বড় রান পাওয়া শুধু সময়ের অপেক্ষা।

  • Share this:

    #কানপুর: ভারতের টেস্ট ক্রিকেটে তারা দুজন ভরসার প্রতীক। বিপক্ষ দলের বোলারদের যেকোনো রকম চ্যালেঞ্জ সামলেছেন সাহস করে। মিচেল স্টার্ক থেকে শুরু করে জেমস অ্যান্ডারসন- পৃথিবীর সেরা ফাস্ট বোলারদের বিরুদ্ধে লাল বলের ক্রিকেটে চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে ভারতের চোখ বন্ধ করে ভরসার জায়গা। কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের পর থেকে দুজনেই নিজেদের স্বাভাবিক ছন্দে নেই। ইংল্যান্ডের মাটিতে ব্যর্থ হয়েছেন চেতেশ্বর পুজারা।

    আরও পড়ুন - Junior Hockey World Cup 2021: চুপচাপ ভারতে খেলতে চলে এল পাকিস্তান দল! আবার হুঙ্কারও দিল

    অজিঙ্কা রাহানের অবস্থা আরো খারাপ। শেষ ১১ টেস্ট ম্যাচে তার ব্যাটিং গড় ১৯। আত্মবিশ্বাসের অভাব স্পষ্ট। শেষ টেস্ট বাতিল না হয়ে গেলে, ইংল্যান্ডে তার বাদ পড়া নিশ্চিত ছিল। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুরে প্রথম টেস্টে নামার আগে রাহানেকে বড় সার্টিফিকেট দিলেন চেতেশ্বর পুজারা। ভারতের অধিনায়কত্ব করবেন রাহানে। দ্বিতীয় টেস্টে মুম্বইতে ফিরবেন অধিনায়ক বিরাট কোহলি। চেতেশ্বর পুজারা মনে করেন অজিঙ্কা রাহানে টেস্ট ক্রিকেটে কিংবদন্তি। তার বড় রান পাওয়া শুধু সময়ের অপেক্ষা।

    অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজে বিরাট কোহলি দেশে ফিরে আসার পর রাহানের নেতৃত্বেই মেলবোর্নে কামব্যাক করেছিল ভারত। দুর্দান্ত শতরান করেছিলেন অধিনায়ক হিসেবে। টেকনিক নিয়ে প্রশ্ন নেই। সব ক্রিকেটারের জীবনে খারাপ ফর্ম আসে। কিন্তু জাত ব্যাটসম্যানরা জানেন কামব্যাক করতে। কিউইদের বিরুদ্ধে রাহানে বড় রান করবেন সন্দেহ নেই পূজারার। বুমরা, শামি, পন্থ, রোহিত শর্মাদের মত ক্রিকেটাররা পুরো টেস্ট সিরিজে বিশ্রামে থাকবেন।

    তবে হাতে যোগ্য ক্রিকেটার আছে মনে করেন পূজারা। মেলবোর্ন টেস্টের আগে দু’বার টেস্টে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দেখা গিয়েছিল রাহানেকে। একবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, আর একবার আফগানিস্তানের বিরুদ্ধে। দুটো টেস্টই জিতেছিলেন তিনি। মেলবোর্নও তাই। সুতরাং অধিনায়ক হিসেবে রেকর্ড নজরকাড়া।কিংবদন্তি সুনীল গাভাসকার বলেছেন, মনে করি না যে অধিনায়ক হওয়া বা অধিনায়ক হিসেবে চালিয়ে যাওয়ার কথা রাহানের মাথায় রয়েছে বলে। ও যে সততার সঙ্গে খেলে, ঠিক সেভাবেই এই দায়িত্ব পালন করবে।

    ব্যাটসম্যান হিসেবে আগের মতোই চেষ্টা করবে। আর চাইবে পূজারা যেন বিপক্ষকে ক্লান্ত করে তোলার সঙ্গে সঙ্গে কিছু শটও খেলে। নিউজিল্যান্ড এই মুহূর্তে টেস্ট ক্রিকেটে বিশ্বের প্রথম দল তালিকার বিচারে। ফিরে আসছেন উইলিয়ামসন। তাই ভারতের কাজ রীতিমতো কঠিন। সিনিয়র ব্যাটসম্যান হিসেবে অজিঙ্কা রাহানে এবং পুজারা কতটা ভরসা দিতে পারেন সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published: