Home /News /sports /
IND vs WI : ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আজ আক্রমণাত্মক খেলে সিরিজ জয় লক্ষ্য শিখরদের

IND vs WI : ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আজ আক্রমণাত্মক খেলে সিরিজ জয় লক্ষ্য শিখরদের

আজ ওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে দিতে চায় ভারত

আজ ওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে দিতে চায় ভারত

India looking for series win against West Indies tonight at Port of Spain. ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আজ আক্রমণাত্মক খেলে সিরিজ জয় লক্ষ্য শিখরদের

  • Share this:

    #জামাইকা: শেষ বলে নাটকীয় ফয়সালা! পোর্ট অব স্পেনে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে সিরিজের প্রথম ওয়ান ডে’তে ছিল টানটান উত্তেজনা। শেষ বল পর্যন্ত পেন্ডুলামের মতো দুলেছে ম্যাচের ভাগ্য। ভারত জিতেছে ঠিকই। কিন্তু ওয়েস্ট ইন্ডিজও জিততে পারত। ওয়াসিম আক্রাম, উসমান খাওয়াজারা ৫০ ওভারের ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে যতই সংশয় প্রকাশ করুক, শুক্রবারের ম্যাচ প্রমাণ করে দিয়েছে এই ফরম্যাট এখনও রক্তচাপ বাড়ানো থ্রিলারের জন্ম দিতে পারে।

    আরও পড়ুন - BCCI : ভারতীয় ক্রিকেটারদের বিশ্বের অন্যান্য লিগে খেলার ছাড়পত্র দেওয়ার ভাবনায় বিসিসিআই

    সিরিজে হাড্ডাহাড্ডি দ্বৈরথের সম্ভাবনা উস্কে রবিবার দ্বিতীয় একদিনের ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। অনেকেই নিকোলাস পুরানের নেতৃত্বাধীন এই ওয়েস্ট ইন্ডিজ দলকে পাত্তাই দিচ্ছিল না। কিন্তু মাত্র তিন রানের ব্যবধানে ম্যাচের ফয়সালা হওয়ার পর ক্যারিবিয়ান তরুণ প্রজন্ম সম্পর্কে ধারণা অনেকটাই বদলেছে।

    বড় কোনও তারকা না থাকলেও দলটির ভারসাম্য বেশ ভালো। তবে এটাও ঠিক যে, এটা ভারতের দ্বিতীয় সারির স্কোয়াড। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, যশপ্রীত বুমরাহ, মহম্মদ সামি, রবীন্দ্র জাদেজারা খেলছে না। এই সিরিজে কোচ রাহুল দ্রাবিড়ের প্রধান লক্ষ্য রিজার্ভ বেঞ্চের শক্তি দেখে নেওয়া।

    সেদিক থেকে স্নায়ুর চাপ সামলে জয় ছিনিয়ে আনার জন্য কৃতিত্বও প্রাপ্য ধাওয়ানদের। এই ওয়েস্ট ইন্ডিজ কিন্তু একেবারে হেলাফেলা করার মতো দল নয়। বোলিংয়ে কিছুটা দুর্বলতা থাকলেও ব্যাটিং গভীরতা ঈর্ষণীয়। তিনশোর উপর রান তাড়া করে প্রায় লক্ষ্য ছুঁয়ে ফেলেছিল ক্যারিবিয়ানরা। হারলেও এই লড়াই তাদের বাড়তি অক্সিজেন জোগাবে।

    আর তা কাজে লাগিয়ে রবিবার সিরিজে সমতা ফেরাতে মরিয়া থাকবে পুরান, হোপরা। শেষ ১৫ ওভারে এসেছে মাত্র ৮০ রান, যা কোচ রাহুল দ্রাবিড়কে উদ্বেগে রাখবে। সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসনদের বোঝা উচিত বার বার এমন সুযোগ আসবে না! প্রথম ম্যাচে ভারতের তরুণ বোলারদের পারফরম্যান্স বেশ হতাশই করেছে।

    প্রসিদ্ধ কৃষ্ণা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেলদের শৃঙ্খলাহীন বোলিংয়ের জেরে প্রায় ডুবতে বসেছিল জয়ের আশা। তাই ওদের দ্রুত ভুল শুধরে নিতে হবে। আর সেটা পারলেই দলের মঙ্গল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs WI, Shikhar Dhawan

    পরবর্তী খবর