• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IND vs NZ T20 : ঘরের মাঠে ভারত ফেভারিট, উইলিয়ামসন ছাড়া নিউজিল্যান্ডের কাজ কঠিন বলছেন সাউদি

IND vs NZ T20 : ঘরের মাঠে ভারত ফেভারিট, উইলিয়ামসন ছাড়া নিউজিল্যান্ডের কাজ কঠিন বলছেন সাউদি

রোহিত শর্মা এবং টিম সাউদি লড়াই জমবে

রোহিত শর্মা এবং টিম সাউদি লড়াই জমবে

New Zealand ready for a crack in T20 series says captain Tim Southee. উইলিয়ামসন না থাকায় অন্যদের অতিরিক্ত দায়িত্ব নিতে হবে ভারতের বিপক্ষে বলেন টিম সাউদি

  • Share this:

    #জয়পুর: বিশ্ব ক্রিকেটের ট্র্যাজিক নায়ক হয়েই থেকে যেতে হয়েছে নিউজিল্যান্ডকে। উইলিয়ামসন দুর্দান্ত খেলেও দলকে চ্যাম্পিয়ন করতে পারেননি। তিনি ক্রিকেটের মহারথী কর্ণ। ভারতের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে তিনি যেমন নেই, তেমনই কনওয়ে, বোল্ট এবং লকি ফার্গুসনরাও নেই। ভারতের বিরুদ্ধে কিছুটা দুর্বল কিউই। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ, দু'বছর আগে ইংল্যান্ডের মাটিতে একদিনের বিশ্বকাপ এবং এবার টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারিয়েছে ব্ল্যাক ক্যাপ্স। সেই হারের প্রতিশোধ নিতে রোহিত শর্মার দল মরিয়া হয়ে থাকবে জানা কথা।

    আরও পড়ুন - ICC tournaments 2031 : আগামী ১০ বছরের সূচি প্রকাশ আইসিসির, ভারতের পাশাপাশি পাকিস্তানেও বড় টুর্নামেন্ট

    যদিও ভারতকে হারানোর বিষয়ে আশাবাদী দলের অধিনায়ক টিম সাউদি। বুধবার জয়পুরে শুরু হচ্ছে টি২০ সিরিজ। তার আগে সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে সাউদি বলেন, স্বাভাবিক ভাবেই দলের ছেলেরা হতাশ। গোটা টুর্নামেন্ট জুড়ে আমরা দুর্দান্ত ক্রিকেট খেলেছি। কিন্তু ফাইনালে হেরে গিয়েছি। সেই হতাশা কাটিয়ে উঠেছি। ভারতের বিরুদ্ধে ভাল খেলা আমাদের লক্ষ্য। বিশ্বকাপে বিরাট কোহলীরা ব্যর্থ হলেও দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে খেলা সহজ হবে না বলে মনে করেন সাউদি।

    তিনি বলেন, ভারতের বিরুদ্ধে খেলা সব সময় কঠিন। তাও আবার ভারতের মাটিতে। এখানকার আবহাওয়ার সঙ্গে আমাদের মানিয়ে নিতে হবে। কিন্তু সেটা সহজ হবে না। ভারতের বিরুদ্ধে উইলিয়ামসনকে না পাওয়া বড় ধাক্কা বলে মেনে নিলেও তাঁদের বিশেষ সমস্যা হবে না বলে জানিয়েছেন সাউদি। তিনি বলেন, উইলিয়ামসন না থাকা বড় ধাক্কা। ও দলের সব থেকে গুরুত্বপূর্ণ ক্রিকেটার।উইলিয়ামসন না থাকায় অন্যদের অতিরিক্ত দায়িত্ব নিতে হবে। ওকে ছাড়া আমাদের পরিকল্পনা করতে হবে। সেই কাজ শুরু করেছি।

    টি২০ বিশ্বকাপের পরে ভারতীয় দলেও বদল হয়েছে। অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলী। তাঁর জায়গায় দলের নতুন অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা। ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব নিয়েছেন রাহুল দ্রাবিড়। বিশ্বকাপের ব্যর্থতা ভুলে এই সিরিজ ভারতের সামনেও নিজেদের তুলে ধরার পরীক্ষা। মার্টিন গাপটিল, মিচেল, জেমস নিশামরা রয়েছেন। বোলিংয়ে সাউদি নিজে ছাড়াও অ্যাডাম মিলনে, মিচেল স্যান্টনার আছেন।

    খেলানো হতে পারে অলরাউন্ডার কাইল জেমিসনকে। চ্যালেঞ্জ নিতে তৈরি টিম ইন্ডিয়া। অনেকে বলতেই পারেন এই সিরিজ জিতে দুধের স্বাদ ঘোলে মেটানোর চেষ্টা। আবার এটাও ঠিক রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা জুটি পরের বছর টি টোয়েন্টি বিশ্বকাপের আগে একটা সেট দল তৈরি করতে বিভিন্ন কম্বিনেশন চেষ্টা করবেন।

    Published by:Rohan Chowdhury
    First published: