Home /News /sports /
IND vs SA KL Rahul : একদিনের সিরিজ হেরেও হতাশ নন অধিনায়ক কে এল রাহুল! কী বললেন শুনুন

IND vs SA KL Rahul : একদিনের সিরিজ হেরেও হতাশ নন অধিনায়ক কে এল রাহুল! কী বললেন শুনুন

একদিনের সিরিজ খুইয়েও হতাশ নন অধিনায়ক রাহুল

একদিনের সিরিজ খুইয়েও হতাশ নন অধিনায়ক রাহুল

IND vs SA KL Rahul says good learning for us after losing series to Proteas. একদিনের সিরিজ খুইয়েও হতাশ নন অধিনায়ক রাহুল, বললেন মাঝখানে প্রচুর ভুল করেছি। এটা আমাদের কাছেই শিক্ষার মতো ব্যাপার।

  • Share this:

    #পার্ল: কে এল রাহুল রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতের একদিনের ক্রিকেটের অধিনায়ক হয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নেমেছিলেন। নেমেই সিরিজ হার। রবিবার তৃতীয় একদিনের ম্যাচ শুধুমাত্র নিয়ম রক্ষার হয়ে দাঁড়াল। শুক্রবার একদিনের সিরিজ পকেটে ঢুকিয়ে ফেলল দক্ষিণ আফ্রিকা। ব্যাট হাতে প্রথম ম্যাচে ব্যর্থ হলেও আজ নিজে অর্ধশতরান করেছিলেন রাহুল। কিন্তু লম্বা ইনিংস খেলতে ব্যর্থ। উচিত ছিল ঋষভ পন্থ ফিরে যাওয়ার পর অন্তত ৪০ ওভার পর্যন্ত টিকে থাকা।

    আরও পড়ুন - IND vs SA 2nd ODI: ডি কক, মালানদের ব্যাটে প্রোটিয়াদের কাছে টেস্টের পর এবার একদিনের সিরিজও খোয়াল ভারত

    কিন্তু সেট হয়ে গিয়েও যেভাবে আউট হলেন, দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন উঠতে পারে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হারের পর কে এল রাহুল বললেন দক্ষিণ আফ্রিকা ঘরের মাঠে দুর্ধর্ষ ক্রিকেট খেলেছে। আমরা মাঝখানে প্রচুর ভুল করেছি। এটা আমাদের কাছেই শিক্ষার মতো ব্যাপার। আমরা এমন কিছু বিষয়ে উন্নতি করার চেষ্টা করছি যেটা আগামীদিনে আমাদের সাহায্য করবে।

    আরও পড়ুন - SC East Bengal Mario Rivera: গোয়া ম্যাচ অতীত, ইস্টবেঙ্গলের পরবর্তী লক্ষ্য মিশন হায়দারাবাদ

    পার্টনারশিপ তৈরি করা, মিডল ওভারে আরও দক্ষতার সঙ্গে বোলিং করা। নতুন কিছু ক্রিকেটারকে বেশি করে সুযোগ দেওয়া। অনেক কিছুই পরীক্ষা-নিরীক্ষা চলছে। পিচ দক্ষিণ আফ্রিকার থেকেও বেশি ভারতের মতো মনে হয়েছে। তবুও বলব ২৮৮ রান তাড়া করা সহজ ছিল না। কিন্তু দক্ষিণ আফ্রিকা সেটা করে দেখিয়েছে।

    বিরাট কোহলি, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ যেভাবে পারফর্ম করেছে সেটা আমাদের কাছে বড় পাওনা। ব্যক্তিগতভাবে আমি মনে করি আমার অন্তত আরো দশ ওভার উইকেটে থাকার কথা ছিল। কিন্তু ব্যর্থ হয়েছি। লোয়ার অর্ডারে শার্দুল ঠাকুর নিজেকে প্রমাণ করেছে। বুমরাহ এবং চাহাল ভাল বল করেছে। আমরা চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। টেস্ট সিরিজ হারের পর একদিনের সিরিজ জিততে আমরা মরিয়া ছিলাম।

    কিছুটা চাপ ছিল যারা টেস্ট সিরিজ খেলে একদিনের সিরিজ ফেলেছে তাদের ওপর। অজুহাত দিচ্ছি না। কিন্তু এই পরাজয় ভেঙে পড়ার কিছু হয়নি। অধিনায়ক হিসেবে সকলের সাহায্য পেয়েছি। বিরাট, শিখর ধাওয়ানদের মত সিনিয়রদের টিপস সব সময় গুরুত্বপূর্ণ। রবিবার তৃতীয় ম্যাচে জেতার চেষ্টা করব। সিরিজের বিচারে ম্যাচটার গুরুত্ব নেই। কিন্তু আমরা ভবিষ্যতের দিকে তাকিয়ে যেভাবে ক্রিকেটারদের সুযোগ দিতে চাইছি, তাতে এই ম্যাচটার গুরুত্ব আমাদের কাছে যথেষ্ট।

    দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বাভুমা জানিয়ে দিলেন দুটি ম্যাচই সিরিজ জয় করবেন আশা করেননি। কিন্তু দলের প্রত্যেকটা ক্রিকেটার আত্মবিশ্বাসী ছিল সিরিজ জয়ের ব্যাপারে। কুইন্টন ডি কক বিরতি নিয়ে ফিরে এসে যেভাবে একদিনের সিরিজে বিশেষ করে আজকের ম্যাচে পারফর্ম করলেন, সেটাই দুটো দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে মনে করেন বাভুমা।

    টেম্বা মনে করেন তাদের দলে সুপারস্টার নেই। সবাই টিম গেম খেলার চেষ্টা করে। এটাই সাফল্যের রসায়ন। পাশাপাশি রবিবার জিতে ৩-০ করাই একমাত্র লক্ষ্য তাদের জানাতে ভুললেন না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, KL Rahul

    পরবর্তী খবর