Home /News /sports /

IND vs NZ 2nd test, day 3: অশ্বিন, অক্ষরদের দাপটে মুম্বই টেস্টে জয় থেকে পাঁচ উইকেট দূরে ভারত

IND vs NZ 2nd test, day 3: অশ্বিন, অক্ষরদের দাপটে মুম্বই টেস্টে জয় থেকে পাঁচ উইকেট দূরে ভারত

তৃতীয় দিনের শেষে ভারতের সবচেয়ে সফল বোলার অশ্বিন। তিনটি উইকেট নিলেন

তৃতীয় দিনের শেষে ভারতের সবচেয়ে সফল বোলার অশ্বিন। তিনটি উইকেট নিলেন

IND vs NZ 2nd Test Day 3 Team India 5 wickets away from victory in Mumbai. তৃতীয় দিনের শেষে ভারতের সবচেয়ে সফল বোলার অশ্বিন। তিনটি উইকেট নিলেন।

  • Share this:

    নিউজিল্যান্ড - ১৪০/৫

    নিউজিল্যান্ড জয়ের জন্য ৪০০ রান দরকার

    ভারতের জয়ের জন্য ৫ উইকেট দরকার

    #মুম্বই: কানপুরে কাছাকাছি গিয়েও হয়নি। কিন্তু বাণিজ্য নগরী মুম্বইতে ভারতের টেস্ট জয় শুধু সময়ের অপেক্ষা। টি-টোয়েন্টি সিরিজ হোয়াইটওয়াশ করার পর নিউজিল্যান্ডকে টেস্ট সিরিজেও ভারত হারাবে নিশ্চিত। তবে এই দুটোর কোনটাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে হারের দুঃখ ভোলানোর পক্ষে যথেষ্ট নয়। দুধের স্বাদ ঘোলে মেটানোর মতো।

    আরও পড়ুন - Venkatesh Iyer target test cricket : ভবিষ্যতে দেশের হয়ে টেস্ট ক্রিকেট খেলতে চান নাইটদের ভেঙ্কটেশ আইয়ার

    মুম্বই টেস্ট চার দিনেই জিতে নিয়ে সিরিজ পকেটে পুরে ফেলতে চলেছে ভারত। ২০১৩ সালের পর থেকে দেশের মাটিতে টেস্ট সিরিজে ভারত অপ্রতিরোধ্য। প্রথম ইনিংসে ৬২ রানে অল আউট হওয়া নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য ৫৪০ (India 540 runs target vs New Zealand) রানের টার্গেট রেখেছেন বিরাট কোহলিরা। ৭০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৬ রান তোলার পর দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করেছে ভারত। চা বিরতির আগে ব্যাট করতে নেমেছে কিউয়িরাও। ময়াঙ্ক আগরওয়াল সর্বাধিক ৬২ রান করেন।

    আরও পড়ুন - Viral Photos|Sangeeta Bijani: ৬১ বছরেও রূপের আগুন ঝরাচ্ছেন! প্রাক্তন ভারত অধিনায়ক Mohammad Azharuddin-এর প্রাক্তন স্ত্রী সঙ্গীতা বিজলানি

    চেতেশ্বর পূজারা ও শুভমান গিল দুজনেই ৪৭ রানে আউট হন। রাচিন রবীন্দ্রর বলে বোল্ড হন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এদিনও তিনি বড় রান পেতে ব্যর্থ হলেন। একটি চার ও একটি ছয়ের সাহায্যে বিরাট ৮৪ বলে ৩৬ রান করেন। শ্রেয়স আইয়ার ৮ বলে ১৪, ঋদ্ধিমান সাহা ১২ বলে ১৩, জয়ন্ত যাদব ৬ রান করেন। প্রথম ইনিংসে অর্ধশতরান করার পর দ্বিতীয় ইনিংসে তিনটি চার ও চারটি ছয়ের সাহায্যে ২৬ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল।

    আজাজ প্যাটেল (Ajaz Patel) তিনটি মেডেন-সহ ২৬ ওভারে ১০৬ রানের বিনিময়ে ৪ উইকেট নিয়েছেন। ভারতের ১৭টি উইকেটের মধ্যে ১৪টি তিনিই নিয়েছেন। ১৩ ওভার হাত ঘুরিয়ে ২টি মেডেন-সহ ৫৬ রান খরচ করে তিন উইকেট নিয়েছেন রাচিন রবীন্দ্র। জবাবে খেলতে নেমে রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin 3 wickets) বলে লেগ বিফোর হয়েছেন কিউয়ি অধিনায়ক টম লাথাম। ১৫ বলে ৬ রান করে তিনি আউট হয়েছেন।

    চা বিরতিতে নিউজিল্যান্ডের স্কোর ছিল ১ উইকেটে ১৩। এরপর ইয়ং ফিরে গেলেন সূর্য কুমারের হাতে ক্যাচ দিয়ে। উইকেট পেলেন সেই অশ্বিন। রস টেলর মাত্র ছয় রান করে ফিরে গেলেন বড় শট খেলতে গিয়ে। ক্যাচ নিলেন পূজারা। উইকেট আবার অশ্বিন। তবে দ্যারিল মিচেল (Daryl Mitchell) কিন্তু লড়াই করছিলেন। বেশ কয়েকটা আক্রমনাত্মক শট খেললেন।

    টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে নজর কেড়েছিলেন। শেষ পর্যন্ত অবশ্য থামতে হল তাঁকে। ৬০ রানের মাথায় অক্ষর প্যাটেলের বলে মারতে গিয়ে লং অফে জয়ন্ত যাদবের হাতে ধরা পড়লেন তিনি। রান আউট' হলেন টম ব্লান্ডল। খাতা না খুলেই ফিরে গেলেন তিনি। তৃতীয় দিনের শেষে ভারতের সবচেয়ে সফল বোলার অশ্বিন। তিনটি উইকেট নিলেন। স্পিন এবং বাউন্স আদায় করলেন। অক্ষর প্যাটেল পেয়েছেন একটি উইকেট। মুম্বই টেস্টে জয় থেকে ভারত মাত্র ৫ উইকেট দূরে দাঁড়িয়ে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs NZ, Ravichandran Ashwin

    পরবর্তী খবর