Home /News /sports /

IND vs NZ 1st test, Day 4: লোয়ার অর্ডারের লড়াইয়ে দুর্দান্ত কামব্যাক ভারতের, পঞ্চম দিনে বাজি স্পিনারদের হাতে

IND vs NZ 1st test, Day 4: লোয়ার অর্ডারের লড়াইয়ে দুর্দান্ত কামব্যাক ভারতের, পঞ্চম দিনে বাজি স্পিনারদের হাতে

Lower order helps India strong come back in Kanpur test. চতুর্থ দিন সকালে রাহানে, আগারওয়াল, পূজারাদের ব্যর্থতা কিছুটা সামাল দিয়েছিলেন রবি অশ্বিন । তার ৩২ রানের লড়াকু ইনিংস অক্সিজেন দেয় ভারতকে।

  • Share this:

    #কানপুর: কানপুর টেস্টের ( Kanpur test) ভাগ্য কোন দিকে যাবে? উত্তর পাওয়ার জন্য পঞ্চম দিন সকাল পর্যন্ত অপেক্ষা করা ছাড়া উপায় নেই। শেষদিনে নির্ণয় হবে ম্যাচের ভাগ্য। শেষপর্যন্ত ৮১ ওভারে ৭ উইকেটে ২৩৪ রানে ডিক্লেয়ার করল ভারত। ঋদ্ধিমান ( Wriddhiman Saha) ৬১ ও অক্ষর ২৮ রান করে অপরাজিত থাকলেন। নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য লক্ষ্য ২৮৪ রান ( NZ 284 runs to win first test) । দ্বিতীয় ইনিংসের শুরুতেই উইল ইয়ংকে এলবি আউট করলেন অশ্বিন।

    আরও পড়ুন - IPL auction Rashid Khan : বেতন নিয়ে অখুশি রশিদ খান, ছাড়তে পারেন সানরাইজার্স হায়দরাবাদ

    ৩ রানে প্রথম উইকেট পড়ল নিউজিল্যান্ডের। রিভিউ নিলেও তা নির্দিষ্ট সময় বাইরে নেওয়ার কারণে ফিরে যেতে হয় ইয়ংকে। চতুর্থ দিনের খেলা শেষ। ভারতকে টেস্ট জিততে দরকার ৯ ( India 9 wickets to win against New Zealand) উইকেট। নিউজিল্যান্ডের দরকার ২৮০ রান। ঘাড়ে ব্যথা নিয়ে দুরন্ত অর্ধশতরান করলেন ঋদ্ধিমান সাহা। শ্রেয়স আইআরের ( Shreyas Iyer) সঙ্গে তার ৬৪ রানের পার্টনারশিপ ভারতের ভিত মজবুত করল।

    আরও পড়ুন - Ind vs SA: Omicron- র উদ্বেগের মধ্যে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ, Central Government -র অনুমতির অপেক্ষায় BCCI

    যদিও কিপিং করার সময় আবার ফিরে গেলেন ড্রেসিংরুমে। তার জায়গায় এলেন শ্রীকর ভরত। তার আগে চতুর্থ দিন সকালে রাহানে, আগারওয়াল, পূজারাদের ব্যর্থতা কিছুটা সামাল দিয়েছিলেন রবি অশ্বিন (Ravichandran Ashwin) । তার ৩২ রানের লড়াকু ইনিংস অক্সিজেন দেয় ভারতকে। অধিনায়ক অজিঙ্কা রাহানের খারাপ ফর্ম অব্যাহত রইল। মাত্র চার রান করেন তিনি।

    পূজারা সেট হয়েও জেমিসনের বলে খোঁচা দেন (২২)। প্রথম ইনিংসে অর্ধশতরান করলেও দ্বিতীয় ইনিংসে ব্যর্থ রবীন্দ্র জাদেজা। খাতা না খুলেই টিম সাউদির বলে ফিরে যান তিনি। লোয়ার অর্ডারে ঋদ্ধিমান সাহাকে কিছুটা সমর্থন করেন অক্ষর প্যাটেল। তাঁর ২৮ রানের ইনিংসে ছিল দুটি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি। বল হাতে পাঁচ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও যে তিনি অবদান রাখতে পারেন বুঝিয়ে দিলেন এই স্পিনার।

    রাহুল দ্রাবিড়কে দেখা গেল কখনও গম্ভীর মুখে আলোচনা করছেন, কখনও ভাল শট দেখে হাততালি দিচ্ছেন। ডিক্লেয়ার করে যখন ড্রেসিংরুমে ফিরছেন ভারতীয় ক্রিকেটাররা, তখন এগিয়ে এসে ঋদ্ধি এবং অক্ষরের পিঠ চাপড়ে দিলেন হেড কোচ। সাধারণত ভারত যে রান তুলেছে, শেষদিনে সেই রান তোলার সাহস নিউজিল্যান্ড দেখাবে বলে মনে হয় না।

    প্রশ্ন হচ্ছে কিউইদের ৯ টি উইকেট ভারত ফেলতে পারবে কিনা। কানপুরের পিচে পঞ্চম দিনে বল ঘোরে। আজও সেই ইঙ্গিত পাওয়া গিয়েছে। সব ঠিকঠাক থাকলে অশ্বিন, জাদেজা, অক্ষরের মত স্পিনারদের পক্ষে ভারতকে ম্যাচটা জেতানো খুব কঠিন ব্যাপার হওয়া উচিত নয়। নিউজিল্যান্ড অনেকটাই নির্ভর করবে অধিনায়ক কেন উইলিয়ামসনের ওপর। প্রথম ইনিংসে রান পাননি। দ্বিতীয় ইনিংসে তাই মরিয়া থাকবেন কিউই অধিনায়ক।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: India vs New Zealand, Ravichandran Ashwin

    পরবর্তী খবর