Home /News /sports /

Ind vs SA: Omicron- র উদ্বেগের মধ্যে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ, Central Government -র অনুমতির অপেক্ষায় BCCI

Ind vs SA: Omicron- র উদ্বেগের মধ্যে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ, Central Government -র অনুমতির অপেক্ষায় BCCI

Ind vs SA: BCCI is egarly waiting for Indian Government's permission for Ind vs SA in amid of spike of omicron- Photo-File

Ind vs SA: BCCI is egarly waiting for Indian Government's permission for Ind vs SA in amid of spike of omicron- Photo-File

Ind vs SA: ইতিমধ্যেই করোনার (Coronavirus) নতুন প্রজাতি ওমিক্রনের (Omicron) কারণে সিরিজ বাতিল না করার জন্য বিসিসিআইয়ের কাছে অনুরোধ করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। সিরিজ বাতিল করলে বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে। 

আরও পড়ুন...
  • Share this:

#নয়াদিল্লি: করোনার (Coronavirus) নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের (Omicron) কারণে আগামী মাসে দক্ষিণ আফ্রিকায় ভারতীয় দলের (Ind vs SA) সিরিজ নিয়ে অনিশ্চয়তা তৈরি হলেও এখনই তা বাতিল হচ্ছে না। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের (Ind vs SA) ভবিষ্যৎ নিয়ে বিসিসিআই (BCCI) এবং ক্রিকেট দক্ষিণ আফ্রিকা বোর্ডের মধ্যে ম্যারাথন বৈঠক চলছে। সূত্রের খবর, ইতিমধ্যেই সিরিজ বাতিল না করার জন্য বিসিসিআইয়ের কাছে অনুরোধ করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। সিরিজ বাতিল করলে বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে।

সূত্রের খবর, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দর্শকশূন্য গ্যালারিতে সিরিজ আয়োজনের কথা বলা হয়েছে। যদিও এখনও পর্যন্ত এ ব্যাপারে কোন চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। কারণ, করোনার (Coroavirus) নয়া ভেরিয়েন্টের ওমিক্রনের (Omicron) সন্ধান পাওয়ার পর বিরাটদের আফ্রিকা সফর (Ind vs SA) শুধুমাত্র বোর্ডের হাতে আর নেই। কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার (Cenntral Government) পুরো বিষয়টি মধ্যে রয়েছে। দক্ষিণ আফ্রিকা সফর করার জন্য সরকারের কাছ থেকে অনুমতি পাওয়া প্রয়োজন। কেন্দ্রীয় সরকারের (Central Government) অনুমতি ছাড়া দক্ষিণ আফ্রিকা সফর এই মুহূর্তে যেতে পারবে না ভারতীয় দল। কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন, "ভারতীয় ক্রিকেট দলকে করোনার নতুন ভেরিয়েন্টের মধ্যে দক্ষিণ আফ্রিকার পাঠানোর সিদ্ধান্ত নেওয়ার সহজ নয়। পরিস্থিতির দিকে নজর রয়েছে এবং আলোচনা চলছে।

আরও পড়ুন - IND vs NZ: শ্রেয়স আইয়ারের অসাধারণ নজির, ভারত বনাম নিউজিল্যান্ডের 4th Day তে পেলেন অর্ধশতরান

বিসিসিআইয়ের (BCCI) কোষাধক্ষ্য অরুণ সিং ধূমাল জানান,  "দুই দেশের ক্রিকেট বোর্ডের আলোচনা চলছে। চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি। কেন্দ্রীয় সরকার পরামর্শ ও অনুমতির দিকে তাকিয়ে রয়েছি আমরা।" ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটারদের একাংশ ভারতীয় দলের সফর করার প্রসঙ্গে সোচ্চার হয়েছেন। সে দেশের বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার বিভিন্ন সংবাদমাধ্যমে প্রতিক্রিয়ায় দিয়ে জানিয়েছেন সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে যাতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ  (Ind vs SA) আয়োজন করতে পারে দক্ষিণ আফ্রিকা বোর্ড সেই দিকে নজর রাখা উচিত।

আরও পড়ুন - Old man rapes teenager girl: মা বলল মেনে নাও, মায়ের বৃদ্ধ প্রেমিক একাধিকবার Rape করল Teenage Girl-কে

ভারতীয় ক্রিকেট বোর্ডকে  (BCCI) অনুরোধ করা হচ্ছে যাতে তারা কঠোর কোনো সিদ্ধান্ত না নেন। বোর্ডের থেকে পাওয়া শেষ মুহূর্তের খবর, সিরিজ হলে তা দর্শকশূন্য গ্যালারিতেই হবে। এমনকি কোয়ারেন্টাইনের কঠোর নিয়ম লাগু করা হবে এবং জৈব সুরক্ষা বলয় মধ্যেই সিরিজ আয়োজন করা হবে। প্রয়োজনে মাঠের সংখ্যা কমিয়ে আনা হতে পারে অর্থাৎ নির্দিষ্ট একটি মাঠের মধ্যে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা  (Ind vs SA) সম্পূর্ণ সিরিজ আয়োজন হতে পারে।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published:

Tags: BCCI, Coronavirus, IND vs SA

পরবর্তী খবর