Home /News /sports /
সাত গোলের মালা! অজিদের কাছে সম্মান হারিয়ে রুপো ভারতীয় হকি দলের

সাত গোলের মালা! অজিদের কাছে সম্মান হারিয়ে রুপো ভারতীয় হকি দলের

Ind vs Aus Hockey Final CWG 2022: সাত গোলের লজ্জা। ভারতীয় হকি দল সোনা জিততে নেমে সম্মান হারাল!

  • Share this:

    #বার্মিংহাম: সাত গোলের মালা। কমনওয়েলথ গেমসের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হারল ভারতীয় হকি দল। ৬ বারের কমনওয়েলথ গেমসে সোনা জয়ী অস্ট্রেলিয়া এদিনও দাপটের সঙ্গে শুরু করেছিল। ম্যাচের শেষ পর্যন্ত অজিরা সেই দাপট বজায় রেখেছিল।

    দক্ষিণ আফ্রিকার মতো কঠিন প্রতিপক্ষকে হারিয়ে কমনওয়েলথের ফাইনালে উঠেছিল ভারতীয় হকি দল। ফলে প্রত্যাশা অনেক বেশি ছিল মনপ্রিত্ সিংয়ের দলের কাছে। সেই প্রত্যাশার সিকিভাগও পূরণ করতে পারল না ভারতীয় হকি দল।

    আরও পড়ুন- PV Sindhu Wins Gold: পায়ে ব্যান্ডেজ নিয়ে কমনওয়েলথ গেমসের ফাইনালে সোনা জয় পিভি সিন্ধুর

    ইংল্যান্ডের মতো দলকে হারিয়ে ফাইনাল খেলতে নেমেছিল অজিরা। ফলে আত্মবিশ্বাস চরমে ছিল তাদের। ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝাঁঝ বাড়াতে থাকে অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত আরও গোল বাড়তে পারত। কিন্তু বেশ কিছু সহজ গোলের সুযোগ মিস করে অজিরা। ভারত একচি  গোলও শোধ দিতে পারেনি।

    ২০১০ সালে দিল্লি কমনওয়েলথ গেমসে অজিদের কাছে হেরেছিল ভারতীয় হকি দল। সেই হারের ধারা এক যুগ পরও অব্যহত থাকল। কমনওয়েলথ গেমসে সারা টুর্নামেন্টে ভাল খেলার পরও শেষ পর্যন্ত অজিদের কাছে হেরে বসল ভারতীয় হকি দল।

    এখন প্রশ্ন হচ্ছে, ভারতীয় হকি দল কি অস্ট্রেলিয়াকে সামনে দেখলেই আত্মবিশ্বাস হারিয়ে ফেলে! পরিসংখ্যান কিন্তু সেটাই বলছে। বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে আবারও সেটা প্রমাণ হল। ২০১০ কমনওয়েলথ গেমসে ভারতীয় দল অজিদের কাছে ৮ গোল হজম করেছিল। এবার সাত গোল। শ্রীজেশের মতো অভিজ্ঞ গোলকিপার না থাকলে এদিন ভারতীয় দলের হারের ব্যবধান বাড়তে পারত।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Commonwealth Games 2022, CWG 2022

    পরবর্তী খবর