• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Team India Head Coach: টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রবি শাস্ত্রীর জায়গায় টিম ইন্ডিয়ার দায়িত্বে দেখা যেতে পারে প্রাক্তন কোন ভারতীয়কে ?

Team India Head Coach: টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রবি শাস্ত্রীর জায়গায় টিম ইন্ডিয়ার দায়িত্বে দেখা যেতে পারে প্রাক্তন কোন ভারতীয়কে ?

File Photo (BCCI)

File Photo (BCCI)

Next Head Coach Of Team India: টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিরাট নতুন হেডস্যার নিয়োগ করবে বিসিসিআই। সূত্রের খবর ইতিমধ্যেই কোচ নিয়োগ প্রক্রিয়া নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে ৷

  • Share this:

কলকাতা: টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup) পর টিম ইন্ডিয়ার দায়িত্ব থেকে সরতে চান রবি শাস্ত্রী (Ravi Shastri)। চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর আর নতুন করে নবীকরণ করতে চান না রবি শাস্ত্রী। সূত্রের খবর, বোর্ডকে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বিরাটদের বর্তমান কোচ। নিউজ18 বাংলায় এই খবর প্রকাশিত হওয়ার পর থেকেই নতুন জল্পনা তাহলে বিরাটদের হেডস্যার (Head Coach of Team India) হিসেবে কাকে দেখা যাবে ?

বোর্ডের সূত্র বলছে, রবি শাস্ত্রীর জায়গায় টিম ইন্ডিয়ার দায়িত্বে দেখা যেতে পারে কোনও ভারতীয়কেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিরাটদের নতুন হেডস্যার নিয়োগ করবে বিসিসিআই (BCCI)। সূত্রের খবর ইতিমধ্যেই কোচ নিয়োগ প্রক্রিয়া নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে বোর্ডে। কর্তারা চাইছেন রবি শাস্ত্রী দায়িত্ব ছাড়ার পর তাঁর জায়গায় ফের কোনও ভারতীয়কেই প্রাধান্য দিতে। তাই প্রাক্তন ভারতীয় কোনও ক্রিকেটারকেই শাস্ত্রীর হটসিটে বসানোর ভাবনাচিন্তা বোর্ডের।

আরও পড়ুন- টি-২০ বিশ্বকাপের পর ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্ব কি ছাড়ছেন রবি শাস্ত্রী? চুক্তির নবীকরণ কি হবে?

টিম সৌরভ বিদেশি কোচ নিয়ে খুব বেশি আগ্রহী নন বলেই খবর। তবে কোচ নিয়োগের ক্ষেত্রে দেখতে হবে বোর্ডের তরফ থেকে বিজ্ঞপ্তি বেরোনোর পর কারা আবেদন করছেন। নিয়ম অনুযায়ী বিরাটদের হেড কোচ হতে চাইলে নিজের বায়োডাটা দিয়ে আবেদন করতে হবে নির্দিষ্ট সময়ের মধ্যে। সেখান থেকে বিসিসিআই শর্ট লিস্ট করবে তারপর ইন্টারভিউয়ের মাধ্যমে চূড়ান্ত হবে টিম ইন্ডিয়ার হেড কোচ।

বোর্ড কর্তাদের একটি সূত্রের দাবি অনুযায়ী, আবেদনকারীদের মধ্যে ভারতীয় কোচ থাকলে তিনি অগ্রাধিকার পাবেন। তবে পুরো বিষয়টি নির্ভর করবে সেই সময় কারা আবেদন করছেন তার উপর। যদি দেখা যায় সেরকম কোনও ভালো প্রোফাইল থাকা কেউ আবেদন করেননি সেক্ষেত্রে বিদেশি কোচের ভাবনা আসতে পারে।

তবে এবার প্রশ্ন হল রবি শাস্ত্রীর পরিবর্তে কাকে ভারতীয় দলের কোচ হিসেবে দেখা যেতে পারে। শ্রীলঙ্কা সফরে ভারতীয় দল নিয়ে যাওয়া রাহুল দ্রাবিড়ের নাম আলোচনায় আসলেও রাহুল নিজে নাকি জানিয়ে দিয়েছেন তিনি এখনই টিম ইন্ডিয়ার কোচ হতে চান না। ২০১৭ সালে রবি শাস্ত্রীর সঙ্গে কোচ হিসেবে আবেদন করেছিলেন প্রাক্তন তারকা বীরেন্দ্র সেহওয়াগ। এবার দেখার তিনি ফের আবেদন করেন কিনা। তবে এই মুহূর্তে সবচেয়ে চর্চিত নাম মহেন্দ্র সিং ধোনি।

File Photo Of Dhoni File Photo Of Dhoni

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার মেন্টর হিসেবে মাহিকে নিযুক্ত করেছে বিসিসিআই। বিশ্বকাপের পর ধোনির ভূমিকা কী হবে তা এখনও চূড়ান্ত নয়। তবে বোর্ডের একাংশের দাবি, ধোনি যদি চলতি আইপিএল খেলার পর অবসর ঘোষণা করে দেন সে ক্ষেত্রে ভবিষ্যতে টিম ইন্ডিয়ার হট সিটে দেখা যেতে পারে বিশ্বকাপ জয়ী অধিনায়ককে। তবে এই সম্ভাবনা কতটা জোরালো তা এখনই বলা সম্ভব নয়। তবে মহেন্দ্র সিং ধোনি যে ভারতীয় দলে কোচ হওয়ার যোগ্য তা নিয়ে ইতিমধ্যেই দাবি তুলেছেন তাঁর ছোটবেলার কোচ কেশব বন্দোপাধ্যায়। আরেক কোচ চঞ্চল ভট্টাচার্য্য মনে করেন কোচ হিসেবে মহেন্দ্র সিং ধোনি সফল হবেন। ধোনির ঘনিষ্ঠ মহলেরও দাবি, যদি বিরাটদের কোচ হিসেবে নিযুক্ত হন ক্যাপ্টেন কুল তাহলে সেখানে তিনি সফল হবেন। তবে শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেয় বোর্ড, তার জন্য অপেক্ষা করতে হবে মাসখানেক।

Eeron Roy Barman

Published by:Siddhartha Sarkar
First published: