• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Shoaib comparing Virat and Rohit : পাকিস্তানে এই মুহূর্তে বিরাটের থেকে রোহিতকে বড় ব্যাটসম্যান মনে করা হয়, বলছেন শোয়েব

Shoaib comparing Virat and Rohit : পাকিস্তানে এই মুহূর্তে বিরাটের থেকে রোহিতকে বড় ব্যাটসম্যান মনে করা হয়, বলছেন শোয়েব

বিরাট নয়, রোহিতকে নিয়ে চিন্তায় পাকিস্তান

বিরাট নয়, রোহিতকে নিয়ে চিন্তায় পাকিস্তান

ICC T20 World Cup Shoaib Akhtar says Pakistani cricket fans consider Rohit Sharma more dangerous than Virat Kohli. শোয়েব আখতার পরিষ্কার বলছেন এই মুহূর্তে পাকিস্তানের থেকে ভারত এগিয়ে, সেটা স্বীকার করেন পাকিস্তানি জনতা। একই সঙ্গে বিরাট কোহলির তুলনায় রোহিত শর্মা এগিয়ে সেটাও মনে করে পাকিস্তানি ক্রিকেটপ্রেমীরা।

  • Share this:

    #ইসলামাবাদ: নিজের সেরা সময় ভারতের বিরুদ্ধে বেশ কিছু স্মরণীয় ম্যাচ খেলেছিলেন তিনি। গতি এবং বাউন্স দিয়ে সচিন তেন্ডুলকর, সৌরভ এবং রাহুল দ্রাবিড়ের মত তারকাদের বহুবার ঝামেলায় ফেলেছেন। ইউটিউব চ্যানেলের নিজের দ্রুতগতির বলের মতই জনপ্রিয় রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'। মাঝে আর একটা দিন। তারপরেই শুরু ক্রিকেটের মহা ম্যাচ। শোয়েব আখতার পরিষ্কার বলছেন এই মুহূর্তে পাকিস্তানের থেকে ভারত এগিয়ে, সেটা স্বীকার করেন পাকিস্তানি জনতা। একই সঙ্গে বিরাট কোহলির তুলনায় রোহিত শর্মা এগিয়ে সেটাও মনে করে পাকিস্তানি ক্রিকেটপ্রেমীরা।

    রোহিতকে ভারতের ইনজামাম উল হক বলেও ডাকা হয়। এরকম স্টাইলিশ অথচ ভয়ঙ্কর ব্যাটসম্যান এখন আর কেউ নেই। রোহিত শর্মা একাই সব হিসেব পাল্টে দিতে পারে। পাশাপাশি ঋষভ পন্থ বড় শট খেলার দক্ষতা রাখেন। সেটাও পাকিস্তানের জন্য বিপদের ঘন্টি মনে করেন প্রাক্তন পেসার। ভারতীয় দলের শক্তিশালী ব্যাটিং বিভাগকে ভয় পাচ্ছে বহু দলই। লোকেশ রাহুল, রোহিত শর্মাদের বিরুদ্ধে বল করতে বেশ চিন্তায় থাকেন বিপক্ষের বোলাররা।

    তবে পাকিস্তানের মুস্তাক আহমেদ খুঁজে বার করলেন রোহিতদের দুর্বলতা। বিশ্বকাপের মঞ্চে দু’বার ভারতের মুখোমুখি হয়েছিলেন মুস্তাক। ১৯৯২ সালে তিনটি এবং ১৯৯৬ সালে দু’টি উইকেট নেন তিনি। এ বারের ভারতীয় দলের অন্যতম সেরা দুই ব্যাটার রোহিত এবং কোহলী। সেই ব্যাটারদের কী কী দুর্বলতা রয়েছে, তা বার করলেন মুস্তাক। তিনি বলেন, “ইনিংসের শুরুতে রোহিত অনেক সময় নেয়। সেই সময় ইনসুইঙ্গার বিপদে ফেলতে পারে ওকে। মন্থর পিচে বাউন্সার বেশ কার্যকর হতে পারে রোহিতের বিরুদ্ধে। তবে তার জন্য ঠিক জায়গায় ফিল্ডার রাখতে হবে।”

    বিরাটের বিরুদ্ধে কী পরিকল্পনা হতে পারে পাকিস্তানের? মুস্তাক বলেন, “এটা সাদা বলের ক্রিকেট, খুব বেশি সুইং পাওয়া যাবে না। কোহলীর জন্য ঠিক মতো জায়গায় ফিল্ডার রাখতে হবে। প্রথম ১০-১৫টা রান যদি ওকে খুব কষ্ট করে করতে হয়, তাহলেই ও মারার চেষ্টা করবে। তাতেই উইকেট পাওয়া যেতে পারে।” সব মিলিয়ে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বিরাট কোহলি নয়, রোহিত শর্মার ব্যাটকে ভয় পাচ্ছেন।

    Published by:Rohan Chowdhury
    First published: