• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • PCB Blank cheque : ভারতকে হারিয়ে এবার কী ব্ল্যাঙ্ক চেক পাবে পাকিস্তান? চলছে জল্পনা

PCB Blank cheque : ভারতকে হারিয়ে এবার কী ব্ল্যাঙ্ক চেক পাবে পাকিস্তান? চলছে জল্পনা

বিরাটদের হারিয়ে এবার কী ব্ল্যাঙ্ক চেক পাবে পাকিস্তান ?

বিরাটদের হারিয়ে এবার কী ব্ল্যাঙ্ক চেক পাবে পাকিস্তান ?

ICC T20 World Cup question arises if PCB is going to get blank cheque as promised by chairman Ramiz Raja.পাকিস্তান ক্রিকেট বোর্ডও আর্থিক সমস্যায় জর্জরিত।কথা ছিল, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারাতে পারলে স্পনসর হিসেবে পিসিবিকে 'ব্ল্যাঙ্ক চেক' দেবে একটি বড় শিল্পপ্রতিষ্ঠান

  • Share this:

    #লাহোর: নিজেদের ক্রিকেট ইতিহাসে এই জয়টা অন্যতম গুরুত্বপূর্ণ হিসেবে থেকে যাবে পাকিস্তানের। এই জয় যেন শুধু ক্রিকেট মাঠের জয় নয়, অনেক অবজ্ঞা, অপমানের জবাব। দেখিয়ে দেওয়া অনেক বিপত্তি সত্ত্বেও পাকিস্তান ক্রিকেট জেতার সাহস রাখে। আরো অনেক বোর্ডের মতোই পাকিস্তান ক্রিকেট বোর্ডও আর্থিক সমস্যায় জর্জরিত। করোনাভাইরাসের কারণে সেটা আরো বেড়ে গেছে। কথা ছিল, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারাতে পারলে স্পনসর হিসেবে পিসিবিকে 'ব্ল্যাঙ্ক চেক' দেবে একটি বড় শিল্পপ্রতিষ্ঠান। সেই টাকা পিসিবি দেশের ক্রিকেটের উন্নয়নে কাজে লাগাবে।

    রবিবারের হাইভোল্টেজ ম্যাচে সেটাই প্রথমবারের মতো করে দেখিয়েছে বাবর আজমের দল। বিশ্বকাপে প্রথমবার ভারতকে হারিয়েছে ১০ উইকেটে! গত ৭ অক্টোবর আন্তঃপ্রাদেশিক সমন্বয়ের (আইপিসি) সিনেট স্থায়ী কমিটির সঙ্গে সভায় পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা বলেছিলেন, 'এক বড় বিনিয়োগকারী আমাকে বলেছেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান যদি ভারতকে হারাতে পারে, তাহলে পিসিবির জন্য একটি ব্ল্যাঙ্ক চেক প্রস্তুত আছে। আমাদের ক্রিকেট যদি আর্থিকভাবে শক্তিশালী হয়, তাহলে কেউ আমাদের ব্যবহার করতে পারবে না। সেরা ক্রিকেট দল এবং সেরা ক্রিকেট অর্থনীতি দুটিই বড় চ্যালেঞ্জ।'

    ওই সময় পাকিস্তান সফরে গিয়ে 'নিরাপত্তা ইস্যু' দেখিয়ে একটি ম্যাচও না খেলে দেশে ফিরে গিয়েছিল নিউজিল্যান্ড দল। এরপর ইংল্যান্ডও তাদের পাকিস্তান সফর বাতিল করে। রমিজ রাজা দায়িত্ব গ্রহণের পরপরই এই দুই দুঃসংবাদ আসে। ক্রিকেটাররাও মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। তখন সেই ব্ল্যাঙ্ক চেকের খবর দিয়ে সবাইকে চাঙ্গা করে তোলার চেষ্টা করেন রমিজ।

    ১০ উইকেটের জয়ের পর এবার দেখার পালা, সত্যই পিসিবি সেই ব্ল্যাঙ্ক চেক পায় কি না। তবে ব্ল্যাঙ্ক চেক নিয়ে এই মুহূর্তে ভাবতে রাজি নন পাকিস্তানি ক্রিকেটাররা। ভারতকে হারানোর পর পরবর্তী লক্ষ্য নিউজিল্যান্ডকে হারানো। এই নিউজিল্যান্ড সফর বাতিল করে ফিরে এসেছিল পাকিস্তান থেকে। এই ম্যাচটা পাকিস্তান জবাব দেওয়ার জন্য বেছে নেবে তাতে আশ্চর্যের কিছু নেই। বিশেষ করে বিরাট কোহলি, রোহিত শর্মাদের বিরুদ্ধে বড় জয়ের পর পাক ক্রিকেটারদের আত্মবিশ্বাস এই মুহূর্তে তুঙ্গে।

    Published by:Rohan Chowdhury
    First published: