• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Amir on Virat Kohli : আজ রোহিতের থেকে কোহলিকে এগিয়ে রাখছেন মহম্মদ আমির

Amir on Virat Kohli : আজ রোহিতের থেকে কোহলিকে এগিয়ে রাখছেন মহম্মদ আমির

চাপ সামলানোর ব্যাপারে রোহিতের থেকে বিরাটকে এগিয়ে রাখছেন আমির

চাপ সামলানোর ব্যাপারে রোহিতের থেকে বিরাটকে এগিয়ে রাখছেন আমির

ICC T20 World Cup Pakistani fast bowler Mohammad Amir believes Virat Kohli will be ahead of Rohit Sharma against Pakistan. আজ রবিবার ভারত পাকিস্তানের লড়াইয়ে রোহিত শর্মার থেকে কোহলিকে এগিয়ে রাখছেন পাকিস্তানের ফাস্ট বোলার মহম্মদ আমির, এর কারণ হিসেবে তিনি মনে করছেন, কোহলি স্নায়ুর চাপ রাখতে বেশি দক্ষ

  • Share this:

    #দুবাই: আজ রবিবার ভারত পাকিস্তানের লড়াইয়ে রোহিত শর্মার থেকে কোহলিকে এগিয়ে রাখছেন পাকিস্তানের ফাস্ট বোলার মহম্মদ আমির। ক্রিকেটীয় মঞ্চের সবথেকে বড় প্রতিদ্বন্দ্বীতা ভারত পাকিস্তান ম্যাচ। দুই দেশের রাজনৈতিক দ্বন্দ্ব ক্রিকেটের রূপ পায় সেদিন। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে হাই ভোল্টেজ ম্যাচ নিয়ে কিছু বক্তব্য রাখলেন এই বাঁহাতি পেসার। তার কাছে ইন্ডিয়া পাকিস্তান ম্যাচে প্রতিদ্বন্দ্বিতার থেকেও বেশি আকর্ষণীয় হল সেই ম্যাচের ক্রিকেটীয় সৌন্দর্য্য।

    আরও পড়ুন - Mudassar Nazar on India vs Pakistan : আইপিএলের কারণেই পাকিস্তানকে অনেক পেছনে ফেলে দিয়েছে ভারত, বলছেন নজর

    ম্যাচের কঠিনতম মুহূর্তগুলো তিনি উপভোগ করেন এবং এটাও মনে করেন যে, এই ম্যাচে ভাল কিছু করলে ইতিহাস সৃষ্টি হয়। তারকা হয়ে ওঠার সুযোগ তৈরি করে ভারত পাকিস্তান ম্যাচ। বড় ম্যাচে ভাল প্রদর্শন তাকে মোহগ্রস্ত করে বলে জানালেন মোহাম্মদ আমির। সীমিত ওভারের ফরম্যাটে বেশ অভিজ্ঞ আমির। দুবাইতে ১০ ওভারের টুর্নামেন্টে বাংলা টাইগার্স বলে একটি দলে খেলেন। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে তার কাঁধে চেপে টুর্নামেন্ট জেতে পাকিস্তান।

    একাই ধাওয়ান, কোহলিদের মত হেভিওয়েট ব্যটারদের আউট করে ভারতকে লড়াই থেকে ছিটকে দিয়েছিলেন। তারপর আর শিরদাঁড়া সোজা করে দাঁড়াতে পারেনি ভারত। আমির সাক্ষাৎকারে বললেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা ভারতের দুজন সম্পদ। কিন্তু রবিবার রোহিতের থেকে কোহলি বেশি কিছু ঘটিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। এর কারণ হিসেবে তিনি মনে করছেন, কোহলি স্নায়ুর চাপ রাখতে বেশি দক্ষ। হাই ভোল্টেজ ম্যাচে চাপের মাথায় অনেক বেশি ভাল প্রদর্শন দেখান বিরাট কোহলি।

    তিনি সবাইকে বলেন কোহলির পরিসংখ্যান মিলিয়ে দেখতে যে, চাপের মুহূর্তে কোহলি কতটা ভাল প্রদর্শন দেখিয়েছেন। বর্তমান প্রজন্মের পেসাররা শুধু গতির ওপরই নজর দেন বললেন মোহাম্মদ আমির। তিনি তাদের উদ্দেশ্যে উপদেশ দিলেন যাতে তারা অযথা গতি না বাড়িয়ে দক্ষতার উপর নজর দিক। অনেক সময় গতির দরকার পড়ে না, সুইংয়েই কাজ হয়ে যায়। তবে কিছু পিচে সুইং হয় না, তখন গতি শেষ ভরসা। তিনি চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে চামড়া উঠে যাওয়া বলে শুধু গতির উপর জোর দিয়ে বিরাটের মূল্যবান উইকেটটি নিয়েছিলেন।

    Published by:Rohan Chowdhury
    First published: