• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Mudassar Nazar on India vs Pakistan : আইপিএলের কারণেই পাকিস্তানকে অনেক পেছনে ফেলে দিয়েছে ভারত, বলছেন নজর

Mudassar Nazar on India vs Pakistan : আইপিএলের কারণেই পাকিস্তানকে অনেক পেছনে ফেলে দিয়েছে ভারত, বলছেন নজর

বাবরদের প্রতিভা দিয়ে ভারতকে হারানো সম্ভব নয় বলছেন নজর

বাবরদের প্রতিভা দিয়ে ভারতকে হারানো সম্ভব নয় বলছেন নজর

ICC T20 World Cup Former Pakistani all rounder Mudassar Nazar believes due to IPL India among top three sides in the world. পাক দলের হয়ে ৭৬টি টেস্ট খেলা প্রাক্তন এই অলরাউন্ডার মনে করেন ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য আইপিএল বিরাট ভূমিকা পালন করেছে।ধনবান এই লিগই ভারতীয় ক্রিকেটের সাফল্যের কারণ মনে করেন মুদাসার নজর।

  • Share this:

    #মুলতান: প্রাক্তন পাকিস্তান অল রাউন্ডার মুদাসার নজর মনে করেন আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারত পাকিস্তানকে হারিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে। বিরাট কোহলির ভারতীয় দলকে নজর সম্মান করেন এবং মনে করেন এখন বিশ্বের সেরা তিন দলের মধ্যে ভারত একটি। পাক এই অলরাউন্ডারটির মতে বর্তমান ভারতীয় দল খুব শক্তিশালী। পাক দলে প্রতিভাবান ক্রিকেটার থাকলেও তারা ভারতীয় ক্রিকেটারদের মত ভয়ানক নন। এই কারণের জন্যই রবিবার পাকিস্তানের বিরুদ্ধে সফল হবে ভারত।

    আরও পড়ুন - Harbhajan on Indian bowling : বুমরা, শামিরাই ব্যাকফুটে ফেলে দেবে পাকিস্তানি ব্যাটিংকে, বলছেন হরভজন

    একটি সাক্ষাৎকারে তিনি বলেন যে তিনি পাক দলের কোনো পরিবর্তন লক্ষ করেননি।অন্যদিকে ভারতীয় দলে আমূল পরিবর্তন হয়েছে। পাক দলের হয়ে ৭৬টি টেস্ট খেলা প্রাক্তন এই অলরাউন্ডার মনে করেন ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য আইপিএল বিরাট ভূমিকা পালন করেছে।ধনবান এই লিগই ভারতীয় ক্রিকেটের সাফল্যের কারণ। তিনি মনে করেন আইপিএলের মাধ্যমে ভারতীয় ক্রিকেট বোর্ড নিজেদের টাকার সদ্ব্যবহার করছে। পাশাপাশি ক্রিকেটাররা সাহসী হয়েছে।

    এর ফলে আন্তঃদেশীয় ক্রিকেট প্রতিযোগিতা সঠিকভাবে আয়োজন করতে পারছে ভারতীয় ক্রিকেট বোর্ড। রাজ্যগুলোর কাছে নিজস্ব অ্যাকাডেমি থেকে শুরু করে ক্রিকেট খেলার মাঠ সব আছে। যেখান থেকে ভাল খেলোয়াড় উঠে আসছে বলে মনে করেন মুদাসার নজর। নজরের মতে আইপিএল থেকে আসা টাকাও সঠিকভাবে ব্যবহার করছে ভারতীয় ক্রিকেট বোর্ড।আগেও ভারতীয় ক্রিকেট বোর্ড শক্তিশালী ছিল। কিন্তু আইপিএলের পর থেকে তারা নিজেদের শক্তির পূর্ণ ব্যাবহার করছে নিজেদের ক্রিকেটের উন্নতির দিকে।

    বর্তমান পাক দল সম্পর্কে তাকে জিজ্ঞেস করা হলে তিনি জানান যে দলের সব বিভাগেই প্রতিভাবান ক্রিকেটার আছে। ফাস্ট বোলিং,স্পিন বোলিং,ফিল্ডিং সব বিভাগেই ভাল ক্রিকেটার আছে পাক দলে। টপ ক্লাস ব্যাটিং প্রতিভা আছে পাক দলে। কিন্তু সেটা শুধু বাবর আজম। কিন্তু পেশাদার দল হিসেবে ভারত অনেক এগিয়ে।

     মুখোমুখি হতে চলেছে ভারত এবং পাকিস্তান। দুই দলই বিশ্বকাপে নিজেদের অভিযান শুরু করবে এই ম্যাচ দিয়েই। দুবাই ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে এখনও পর্যন্ত একটিও ম্যাচ জিততে পারেনি পাকিস্তান। আবার অন্য দিকে দুবাই স্টেডিয়ামে ২০১৬ এর পর থেকে একটিও টি টোয়েন্টি ম্যাচ হারেনি পাকিস্তান। রবিবার রাতে শেষ হাসি কে হাসে সেটাই এখন দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published: