• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Harbhajan on Indian bowling : বুমরাহ, শামিরাই ব্যাকফুটে ফেলে দেবে পাকিস্তানি ব্যাটিংকে, বলছেন হরভজন

Harbhajan on Indian bowling : বুমরাহ, শামিরাই ব্যাকফুটে ফেলে দেবে পাকিস্তানি ব্যাটিংকে, বলছেন হরভজন

পাকিস্তানের বিরুদ্ধে মূল অস্ত্র হতে পারেন বুমরা এবং শামি

পাকিস্তানের বিরুদ্ধে মূল অস্ত্র হতে পারেন বুমরা এবং শামি

ICC T20 World Cup Harbhajan Singh believes Indian bowling line up will do damage to Pakistani batting. ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগে একটা বড় ভবিষ্যৎবাণী করলেন ভাজ্জি। তিনি বললেন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে বোলিংই ভারতকে জয় এনে দেবে

  • Share this:

    #দুবাই: তিনি নিজে যখন ভারতের জার্সি গায়ে ক্রিকেট খেলতেন, বিশেষ করে পাকিস্তানের বিরুদ্ধে সব সময় নিজের সেরা পারফর্মেন্স তুলে ধরেছেন। শাহিদ আফ্রিদি, শোয়েব আখতারদের বিরুদ্ধে ব্যাট, বলের লড়াইয়ের পাশাপাশি মৌখিক যুদ্ধেও হরভজন বিরাট ভূমিকা পালন করতেন। এবার ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগে একটা বড় ভবিষ্যৎবাণী করলেন ভাজ্জি। তিনি বললেন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে বোলিংই ভারতকে জয় এনে দেবে।

    ১৭ ই অক্টোবর থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে রবিবার, আজ ভারত মুখোমুখি হবে তাদের চিরশত্রু পাকিস্তানের বিরুদ্ধে। ভারতের ব্যাটিং লাইনআপ ভর্তি পন্থ, হার্দিক, রাহুল, রোহিত, কোহলিদের মত দুর্দান্ত ব্যাটসম্যানদের দিয়ে। কিন্তু আসল এক্স ফ্যাক্টর হবে ভারতের বোলিং লাইন আপ। হরভজন সিং বিশ্বাস করছেন এই বোলিং ভারতকে বিশ্বকাপে বাকি দলগুলো থেকে আলাদা করে দেবে।

    সালাম ক্রিকেট বলে একটি অনুষ্ঠানে হরভজন বললেন, আরব আমিরাতের পিচে রান তোলা কঠিন। প্রথমে ব্যাট করে ১৭০ রান করলে, পরের ইনিংসে সেই রান তোলা যথেষ্ট কঠিন কাজ। ভারতের বোলিং লাইন আপ যেরকম শক্তিশালী যেকোনো রান আটকে দিতে পারে তারা। ভারত যদি ১৫০ রান পার করে তাহলে শুধু বোলিং এর উপর ভরসা করে যেকোনো ম্যাচ বার করে নিতে পারবে। এই বোলিং বিশ্বকাপে বাকি সব দলের থেকে ভারতকে এগিয়ে রাখবে।

    জস্প্রীত বুমরাহ, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার এবং রবীন্দ্র জাদেজার মত অসাধারণ বোলারদের দিয়ে তৈরি লাইন আপ। তবে হরভজন বললেন মাঠের উপরেও নির্ভর করবে কত রান তোলা সম্ভব। শারজাতে তুলনামূলক অনেকটাই কম রান উঠবে কিন্তু দুবাই অথবা আবুধাবিতে রান তোলা অতটাও কঠিন হবে না। তিনি বললেন শারজাতে ভারতের বোলিং ১৪০ রানের মধ্যে বিপক্ষকে আটকে দেওয়ার ক্ষমতা রাখে কিন্তু দুবাই অথবা আবুধাবির পিচে এতটাও সম্ভব নয়।

    দুবাই এবং ওমানের পিচ অনেক রান তোলার জন্য উপযোগী তাই এখানে বোলিং এর উপর অতটাও ভরসা করা যায় না। এই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল ২০২০ তে, কিন্তু অস্ট্রেলিয়া আন্তর্জাতিক বর্ডার বন্ধ করে দেওয়ার জন্য সেটি বাতিল হয়ে যায়। পরে ঠিক হয়েছিল বিশ্বকাপ ভারতে হবে কিন্তু করোনার প্রকোপ অতিরিক্ত বেড়ে যাওয়ায় সেটি আরও দেরি হয়ে যায়।

    শেষ অব্দি আইসিসি আরব আমিরাত এবং ওমানে এ বিশ্বকাপ অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নেয়। মোদ্দা কথা হরভজন বলতে চেয়েছেন ভারতীয় ব্যাটিংকে ফোকাস করা হলেও, ভারতীয় বোলিং কিন্তু ভেতর ভেতর আসল কাজটা করে দেবে। বাবর, রিজওয়ানদের কম রানে আটকে রাখতে প্রস্তুত ভারতীয় বোলাররা।

    Published by:Rohan Chowdhury
    First published: