• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Inzamam on Babar and Rizwan : পাকিস্তানের বাবর এবং রিজওয়ানকে আরও আক্রমনাত্মক হওয়ার পরামর্শ ইনজামামের

Inzamam on Babar and Rizwan : পাকিস্তানের বাবর এবং রিজওয়ানকে আরও আক্রমনাত্মক হওয়ার পরামর্শ ইনজামামের

পাকিস্তান ব্যাটিংয়ের অন্যতম ভরসা বাবর এবং রিজওয়ান

পাকিস্তান ব্যাটিংয়ের অন্যতম ভরসা বাবর এবং রিজওয়ান

ICC T20 World Cup Pakistan legend Inzamam ul haq not satisfied with Babar Azam and Rizwan strike rate. পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের ব্যাটিং দেখে হতাশা ব্যক্ত করেছেন প্রাক্তন অধিনায়ক ও প্রধান নির্বাচক ইনজামাম-উল হক। দুই ওপেনারকে দ্রুত গতিতে রান তোলার পরামর্শ দিলেন

  • Share this:

    #আবুধাবি: প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপের আগে ভালোমতোই নিজেদের ঝালিয়ে নিল পাকিস্তান। তারপরও পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের ব্যাটিং দেখে হতাশা ব্যক্ত করেছেন প্রাক্তন অধিনায়ক ও প্রধান নির্বাচক ইনজামাম-উল হক। দুই ওপেনারকে দ্রুত গতিতে রান তোলার পরামর্শ দিলেন পাকিস্তানের প্রাক্তন এই অধিনায়ক। দুবাইয়ের আইসিসি অ্যাকাডেমি গ্রাউন্ডে ১৮ অক্টোবর নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে টস জিতে আগে ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে করে ১৩০ রান। ১৩১ রান তাড়া করতে নেমে ২৭ বল ও ৭ উইকেট হাতে রেখে সহজেই জিতে যায় পাকিস্তান।

    আরও পড়ুন - SC East Bengal ISL : আইএসএলের জন্য দল সঠিক রাস্তায় এগোচ্ছে মনে করেন ইস্টবেঙ্গল ম্যানেজার ডিয়াজ

    সহজে জিতলেও বাবর ৪১ বলে করেছেন ৫০ এবং রিজওয়ান করেছেন ১৭ বলে ১৩ রান। অধিনায়ক ও উইকেটরক্ষকের এমন ব্যাটিং দেখে হতাশ ইনজামাম। তিনি বলেন, ‘বাবর, রিজওয়ান গত দু’বছর ধরে দুর্দান্ত খেলছে। তবে তাদের স্ট্রাইক রেট বাড়াতে হবে। পাকিস্তান দল এই দু’জনের ওপর বেশি নির্ভর করে থাকে। বড় দলগুলোর বিপক্ষে ভাল করতে হলে তাদেরকে পাওয়ার প্লে’র সুবিধা কাজে লাগাতে হবে। এ জন্য তাদের দ্রুত গতিতে রান তোলার কোনো বিকল্প নেই।’

    ২৪ অক্টোবর দুবাইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে পাকিস্তানের বিশ্বকাপ মিশন শুরু হবে। তার আগে ২০ অক্টোবর আবুধাবির টলারেন্স ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলল পাকিস্তান। এই ম্যাচের শেষ ওভারে গিয়ে হেরেছে পাকিস্তান। যদিও তা নিয়ে খুব একটা চিন্তিত নন ইনজামাম। তিনি মনে করেন টেস্ট ক্রিকেট এবং একদিনের ক্রিকেটের তুলনায় পাকিস্তানের বর্তমান দল টি টোয়েন্টি ফরম্যাটে বেশি ভাল পারফর্ম করে।

    কিন্তু ভারতের বিরুদ্ধে প্রথমেই কঠিন চ্যালেঞ্জ সবুজ জার্সিধারীদের সামনে। নিজের অতীত অভিজ্ঞতা থেকে পাকিস্তানের ক্রিকেটারদের ইনজামাম খোলা মনে খেলার উপদেশ দিচ্ছেন। চাপ নিলে স্বাভাবিক খেলা ক্ষতিগ্রস্ত হবে জানিয়েছেন তিনি। দুই দেশের অতীত ইতিহাস এই ম্যাচে বাড়তি আবেগ এনে দেয় মনে করিয়ে দিয়ে তিনি বলেছেন, ম্যাচ চলার সময় অতিরিক্ত আবেগে ভেসে গেলে মুশকিল। ঠান্ডা মাথায় খেলতে পারলে বিশ্বকাপে প্রথমবার ভারতকে হারাতে পারে পাকিস্তান। কিন্তু তার জন্য একটা দল হিসেবে মাঠে পারফর্ম করতে হবে জানিয়েছেন পাকিস্তানের হয়ে বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার।

    Published by:Rohan Chowdhury
    First published: