• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Pakistan beat India : ৬-০ হল না, বাবর, রিজওয়ানের ব্যাটে বিশ্বকাপে প্রথমবার ভারতকে হারাল পাকিস্তান

Pakistan beat India : ৬-০ হল না, বাবর, রিজওয়ানের ব্যাটে বিশ্বকাপে প্রথমবার ভারতকে হারাল পাকিস্তান

ভারতের বিরুদ্ধে দুরন্ত ব্যাট করলেন পাকিস্তান অধিনায়ক বাবর

ভারতের বিরুদ্ধে দুরন্ত ব্যাট করলেন পাকিস্তান অধিনায়ক বাবর

ICC T20 World Cup Pakistan beat India for the first time in World Cup as Babar and Rizwan brilliant partnership. বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার পাকিস্তানের বিরুদ্ধে হার হজম করতে হল ভারতকে। বিরাট কোহলির লড়াকু ইনিংস কাজে এল না। বাবর এবং রিজওয়ান দুরন্ত ব্যাট করলেন।

  • Share this:

    পাকিস্তান জয়ী ১০ উইকেটে

    #দুবাই: ৬-০ নাকি ৫-১? পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে এটাই ছিল ভারতীয় সমর্থকদের সবচেয়ে বড় প্রশ্ন। বিরাট কোহলি টস হারের পর থেকেই ব্যাপারটা পরিস্কার হয়ে গিয়েছিল একটু একটু করে। কিছুটা বিরাট কোহলি এবং ঋষভ পন্থ ছাড়া ভারতীয় ব্যাটিং সম্পূর্ণ ব্যর্থ ছিল। পাকিস্তানের তরুণ ফাস্ট বোলার শাহিন আফ্রিদি রোহিত শর্মা, রাহুল এবং বিরাট কোহলির উইকেট নিয়ে পাকিস্তানকে দুরন্ত প্লাটফর্ম করে দিয়েছিলেন। দেখার ছিল ভারতীয় বোলাররা এই রান নিয়ে লড়াই করতে পারেন কিনা।

    ভুবনেশ্বর কুমারকে  প্রথম ওভারেই বাউন্ডারি এবং ওভার বাউন্ডারি মেরে ১০ রান নিলেন রিজওয়ান। অন্যদিকে বাবর ধীর গতিতে ইনিংস তৈরি করেছিলেন। পাওয়ার প্লেতে যেখানে ভারত ৩৬ রানে ৩ উইকেট ছিল, সেখানে পাকিস্তান বিনা উইকেটে ৪৩ পৌঁছে গেল সহজে। পাওয়ার প্লে শেষ হতেই জাদেজাকে বোলিংয়ে নিয়ে এলেন বিরাট। প্রথম ওভারে তিন রান দিলেন। অষ্টম ওভারের মধ্যে উইকেট না হারিয়ে ৫০ রানে পৌঁছে গেল পাকিস্তান।

    বিশ্বকাপের আসরে প্রথমবার চিরপ্রতিদ্বন্দ্বী দেশের বিরুদ্ধে হারের ভ্রুকুটি দেখা দিচ্ছিল ভারতের। বাবর ধীরে ধীরে আক্রমনাত্মক হয়ে উঠলেন। অন্যদিকে রিজওয়ান প্রথম থেকেই মরিয়াভাব দেখাচ্ছিলেন। দশ ওভারে পাকিস্তান ৭১ রানে পৌঁছে গেল। এখানেই যেন ঠিক হয়ে গিয়েছিল ম্যাচের ভাগ্য। টি টোয়েন্টিতে দুই দেশের লড়াইয়ে আজ ৬-০ নয়, ৫-১ হতে যাচ্ছে পরিষ্কার হয়ে গিয়েছিল। কোনও ভারতীয় বোলার সমস্যা তৈরি করতে পারছিলেন না পাক ব্যাটসম্যানদের জন্য। আরাম করে, ওভারে একটা বাউন্ডারি মেরে নিজেদের লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছিল পাকিস্তান।

    নিজেরা ভুল না করলে বাবরদের হারানো অসম্ভব মনে হচ্ছিল ভারতের। বরুণ চক্রবর্তী কোনও রহস্য তৈরি করতে পারলেন না। রিজওয়ান তাঁকে মিড উইকেট দিয়ে ওভার বাউন্ডারি মারলেন। একই ওভারে ছক্কা মারলেন বাবর। ১৩ ওভারে ১০০ করে ফেলল পাকিস্তান।প্রথম ওভারের চতুর্থ বলে শাহিন আফ্রিদি এলবি করলেন রোহিত শর্মাকে। খাতা না খুলেই ফিরে গেলেন হিটম্যান। প্ল্যান মাফিক রোহিতকে প্রথম বলেই ইয়র্কার করার প্ল্যান সফল।

    তৃতীয় ওভারের প্রথম বলেই রাহুলের উইকেট নাড়িয়ে দিলেন সেই শাহিন আফ্রিদি। গতি এবং সুইং সামলাতে পারেননি রাহুল। বলটা গুড লেন্থ পড়ে ভেতরে ঢুকে এল। দুরন্ত ছন্দে থাকা রাহুল সম্পূর্ণ পরাজিত হলেন। সূর্যকুমার একটি বাউন্ডারি মেরে শুরু করলেও ফিরে গেলেন ১১ করে। হাসান আলির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে।

    পাওয়ার প্লেতে তিন উইকেট হারিয়ে মাত্র ৩৬ রান তুলল ভারত।বাবর প্রমাণ করলেন কেন তিনি এই মুহূর্তে টি টোয়েন্টি ফরম্যাটে বিশ্বের দুই নম্বর ব্যাটসম্যান। অন্যদিকে রিজওয়ান অর্ধশত রান পূর্ণ করলেন।ম্যাচটা ১০ উইকেটে জিতবে পাকিস্তান অতি বড় পাক সমর্থক হয়তো ভাবেননি।

    Published by:Rohan Chowdhury
    First published: