• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • T20 Maxwell Top 5 players : টি টোয়েন্টি বিশ্বকাপে ম্যাক্সওয়েলের পছন্দের তালিকায় নেই কোনও ভারতীয়

T20 Maxwell Top 5 players : টি টোয়েন্টি বিশ্বকাপে ম্যাক্সওয়েলের পছন্দের তালিকায় নেই কোনও ভারতীয়

ম্যাক্সওয়েলের সেরা পাঁচ পছন্দের টি টোয়েন্টি তারকা কারা ?

ম্যাক্সওয়েলের সেরা পাঁচ পছন্দের টি টোয়েন্টি তারকা কারা ?

ICC T20 World Cup Australian all rounder Glenn Maxwell includes no Indian cricketer in his top five favourite. ম্যাক্সওয়েল প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে তার স্বদেশী অ্যাডাম গিলক্রিস্ট, শন টেইটের সঙ্গে রেখেছেন বর্তমান প্রজন্মের চিরশত্রু ইংল্যান্ডের বেন স্টোকস, আফগানিস্তানের ঘূর্ণি জাদুকর রশিদ খান এবং ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে।কিন্তু অদ্ভুতভাবে ম্যাড ম্যাক্স কোনও ভারতীয় ক্রিকেটারকে রাখেননি

  • Share this:

    #শারজা: টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েল এই ফরম্যাটে তার পছন্দের সেরা পাঁচ খেলোয়াড়ের নাম জানিয়েছেন। নিজের পছন্দের একাদশে কোন পাঁচজন ক্রিকেটারকে সবার আগে অন্তর্ভুক্ত করতে চাইবেন, আইসিসির ছোঁড়া এমন প্রশ্নের জবাবে ম্যাক্সওয়েল প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে তার স্বদেশী অ্যাডাম গিলক্রিস্ট, শন টেইটের সঙ্গে রেখেছেন বর্তমান প্রজন্মের চিরশত্রু ইংল্যান্ডের বেন স্টোকস, আফগানিস্তানের ঘূর্ণি জাদুকর রশিদ খান এবং ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে।

    আরও পড়ুন - Shoaib Akhtar trolled by Fans : কপিল, সানিদের সঙ্গে ছবি পোস্ট করে পাক ক্রিকেট ভক্তদের গালিগালাজ খেলেন শোয়েব

    কিন্তু অদ্ভুতভাবে ম্যাড ম্যাক্স কোনও ভারতীয় ক্রিকেটারকে রাখেনি। বিরাট কোহলি, রোহিত শর্মা, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া- ম্যাক্সওয়েলের পছন্দের তালিকায় জায়গা পাননি এদের কেউ। নামগুলো জানানোর পর ম্যাক্সওয়েল ব্যাখ্যাও দেন কেন, কী কারণে তার সেরা পাঁচে উঠে এসেছেন এরা।

    রশিদ খান

    ব্যাটসম্যান হওয়ায় প্রতিপক্ষ বোলারদের নিয়ে বাড়তি কাজ সব সময়ই করতে হয় গ্লেন ম্যাক্সওয়েলকে। সেই সুবাদে নিজের পছন্দের একাদশের প্রথম সদস্য হিসেবে তিনি বেছে নিয়েছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানকে। মাত্র ২৩ বছর বয়সেই তিন ফরম্যাটে অনেক অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন রশিদ। তাই তো বিশ্বের জনপ্রিয় সব ফ্যাঞ্চাইজি লিগে খেলার ডাক পড়ে তার। ক্যারিয়ারে এখন পর্যন্ত ২৮১ টি-টোয়েন্টি খেলে তার শিকার ৩৮৮ উইকেট! ১৭.৫৪ গড় আর ১৬.৬০ স্ট্রাইকরেটও চোখ ধাঁধানো। গুগলি, ফ্লিপার, লেগ স্পিন, টপ স্পিন- সবকিছুতেই পারদর্শী রশিদ।

    আন্দ্রে রাসেল

    বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে যে ক’জন ক্যারিবিয়ান তারকা বাড়তি কদর পান, তাদেরই একজন রাসেল। বিস্ফোরক ব্যাটিং, বিধ্বংসী বোলিং আর তড়িৎ গতির ফিল্ডিং- তিন বিভাগেই এই ফরম্যাটে বর্তমান সময়ের সেরা ক্রিকেটার রাসেল। টি-টোয়েন্টি ফরম্যাটে এখন পর্যন্ত, ৩৮২ ম্যাচ খেলে অবিশ্বাস্য (!) ১৬৯.৬৬ স্ট্রাইকরেটে ৬ হাজার ৪০৫ রানের মালিক তিনি। বল হাতে আছে ৩৪০ উইকেটও।

    বেন স্টোকস

    স্নায়ুচাপ নামক শব্দটার সঙ্গে যেন বড্ড আড়ি বেন স্টোকসের। নয়তো মারাত্মক চাপের মুহূর্তেও কিভাবে বুক চিতিয়ে লড়াই করে যান তিনি। মানসিক অবসাদে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছেন না স্টোকস। তবে এতদিনে তার কীর্তিগুলোর সাক্ষী হয়ে মুগ্ধ ম্যাক্সওয়েল। তাই নিজের পছন্দের একাদশের সেরা পাঁচে রাখতে দ্বিধায় ভুগলেন না মোটেও। ১৪৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলা এই ইংলিশ অলরাউন্ডার ব্যাট হাতে ২৫ গড়ে ২ হাজার ৮৬৫ রান ছাড়াও বল হাতে নিয়েছেন ৮৬ উইকেট। গড় অতটা প্রশংসনীয় নয়, ৩১! তবে এই পরিসংখ্যান দলে স্টোকসের অবদান সম্পর্কে পরিষ্কার ধারনা দিতে পারবে না। দলের বিপদের মুহূর্তে ব্যাটিং, বোলিংয়ে জ্বলে ওঠায় যেন কাজ তার।

    Published by:Rohan Chowdhury
    First published: