Home /News /sports /
Sourav Ganguly In Icc: সৌরভ এবার আইসিসিতে! 'থাকতে চাই', বর্তমান চেয়ারম্যানের মন্তব্যে শোরগোল

Sourav Ganguly In Icc: সৌরভ এবার আইসিসিতে! 'থাকতে চাই', বর্তমান চেয়ারম্যানের মন্তব্যে শোরগোল

Sourav Ganguly In Icc: নভেম্বরে আইসিসির চেয়ারম্যান পদে সৌরভ! তার আগে বর্তমান চেয়ারম্যানের মন্তব্যে জল্পনা।

  • Share this:

#কলকাতা: প্রশাসক হিসেবে নতুন ভূমিকায় কি দেখা যাবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে? আইসিসি চেয়ারম্যান হওয়ার দৌড়ে সৌরভ এগিয়ে আছে বলে জল্পনা যখন তুঙ্গে, ঠিক সেই সময় বর্তমান চেয়ারম্যানের একটা মন্তব্যে কিছুটা টুইস্ট দেখা দিচ্ছে। ‌‌‌‌

নভেম্বরে ঠিক হবে আইসিসির নয়া চেয়ারম্যান। আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ নিয়ামক সংস্থার চেয়ারম্যান পদে সৌরভ আসবেন নাকি অন্য কেউ? নাকি আবার বার্কলেই থেকে যাবেন!

এই প্রশ্নের উত্তর সময় দেবে। তবে পরবর্তী আইসিসি চেয়ারম্যান হিসেবে যখন বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভের নাম নিয়ে বিভিন্ন মহলে আলোচনা চলছে, তখন বর্তমান চেয়ারম্যান জর্জ বার্কলে জানিয়ে দিলেন সদস্যদের সমর্থন পেলে তিনি আরো একটা টার্ম থাকতে চান।

আরও পড়ুন- Shubhman Gill : তিন ফরম্যাটের ব্যাটসম্যান হবেন শুভমন গিল ! আগাম ভবিষ্যৎবাণী পাঠানের

নভেম্বরে বার্কলের সময়সীমা শেষ হচ্ছে আইসিসি চেয়ারম্যান হিসেবে। তিনি পদ ছেড়ে দিলে নতুন চেয়ারম্যান নিয়োগ করবে আইসিসি। তবে বার্মিংহামে আইসিসির কনফারেন্স শেষে বর্তমান চেয়ারম্যান জানিয়েছেন, "আমার পক্ষে আরও দুবছর থাকা সম্ভব। সদস্যরা যদি চান তা হলে ফের আইসিসি চেয়ারম্যান পদে দাঁড়াব।"

সূত্রের খবর অনুযায়ী, আইসিসি চেয়ারম্যান পদে গ্রেগ বার্কলের থাকা অনেকটাই নির্ভর করছে বিসিসিআই কী চাইছে তার ওপর। ভারত থেকে পরবর্তী চেয়ারম্যান চেয়ারম্যান নিয়োগ হলে সেটা যে সৌরভই হবেন, তা নিশ্চিত ভাবে এখনই বলা সম্ভব নয়। অনেক যদি কিন্তু রয়েছে।

আসলে বর্তমান বিসিসিআই কর্তাদের ভাগ্য ঝুলে রয়েছে সুপ্রিম কোর্টে। কুলিং অফ সংক্রান্ত যে আবেদন রয়েছে, তার শুনানির পর রায় এলেই সব অংক পরিষ্কার হবে আস্তে আস্তে। রায়ের উপরে নির্ভর করছে বর্তমান কর্তাদের ভাগ্য।

সৌরভ, জয় শাহদের কুলিং অফে যাওয়ার বিষয়টি পরিষ্কার না হওয়া পর্যন্ত এখনই নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব নয় বলে মনে করছে ক্রিকেট মহল। নিয়ম অনুযায়ী বার্কলে দ্বিতীয় টার্মের জন্য ভোটে দাঁড়াতেই পারেন। তবে তার জয়ের বিষয়টি অনেকটাই নির্ভর করবে ভারতীয় বোর্ড তার বিরুদ্ধে কোনো প্রার্থী দাঁড় করাচ্ছে কিনা তার ওপর।

বোর্ড সূত্রে খবর, সৌরভের মতো জয় শাহর সম্ভাবনা রয়েছে আইসিসি চেয়ারম্যান পদে দাঁড়ানোর। তবে সব কিছু নির্ভর করছে মহামান্য আদালত কী রায় দিচ্ছে তার ওপর।

আরও পড়ুন- Ms Dhoni: ধোনিকে সুপ্রিম কোর্টের নোটিশ! বড়সড় আইনি জটিলতায় বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন

বিসিসিআইয়ের নির্ভরযোগ্য সূত্রের খবর অনুযায়ী, সুপ্রিম কোর্টে যদি কুলিং অফের নিয়মে শিথিলতা দেয়, তবেই সৌরভের যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হবে। কারণ বিসিসিআই সভাপতি পদ ছেড়ে দিতে পারেন সৌরভ। সেক্ষেত্রে মহারাজ আইসিসিতে গেলে বিসিসিআই সভাপতি হিসেবে নিযুক্ত হবেন বর্তমান সচিব জয় শাহ।

Published by:Suman Majumder
First published:

Tags: BCCI President Sourav Ganguly, ICC

পরবর্তী খবর