Home /News /sports /
Pakistan Cricket : যৌন কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত কোচ! পাকিস্তানের মহিলা ক্রিকেটারের চাঞ্চল্যকর অভিযোগ

Pakistan Cricket : যৌন কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত কোচ! পাকিস্তানের মহিলা ক্রিকেটারের চাঞ্চল্যকর অভিযোগ

যৌন কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত পাকিস্তান ক্রিকেট

যৌন কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত পাকিস্তান ক্রিকেট

Former Pakistani fast bowler suspended by PCB after sexual harassment allegations. যৌন কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত পাকিস্তান ক্রিকেট

  • Share this:

    #লাহোর: যৌন কেলেঙ্কারির দায়ে অভিযুক্ত পাকিস্তান ক্রিকেট। এক মহিলা ক্রিকেটারের অভিযোগে হুলুস্থুলু পড়ে গিয়েছে পিসিবিতে। রমিজ রাজা জানিয়ে দিয়েছেন কোন বেয়াদবি সহ্য করা হবে না। অভিযুক্ত চরম শাস্তি পাবেন। ফের উত্তাল পাকিস্তানের ক্রিকেট! দেশটির প্রাক্তন পেসার ও জাতীয় পর্যায়ের কোচ নাদিম ইকবালকে বরখাস্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

    আরও পড়ুন - Igor Stimac on IPL : আইপিএল নিয়ে বাড়াবাড়িতে ভুগতে হচ্ছে ভারতীয় ফুটবলকে! রেগে আগুন সুনীলদের কোচ

    তার বিরুদ্ধে অভিযোগ, দলে সুযোগ পাইয়ে দেওয়ার প্রলোভনে নারী ক্রিকেটারকে যৌন হেনস্তা করেছেন তিনি। পুলিশি তদন্তের ভিত্তিতেই নাদিমের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে পিসিবি। ক্রিকইনফো’র তথ্য মতে, ৫০ বছর বয়সী নাদিমকে শনিবার বরখাস্ত করা হয়েছে।

    নাদিমের বিরুদ্ধে অভিযোগ আনা সেই নারী ক্রিকেটার এক ভিডিওবার্তায় বলেন, জাতীয় দলে সুযোগ করে দেওয়া ও বোর্ডে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে সে (নাদিম) আমার ঘনিষ্ট হয়। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সে তার বন্ধুদের নিয়ে আমাকে যৌন নির্যাতন করে। ভিডিও বানিয়ে রেখে আমাকে ব্ল্যাকমেইলও করেছে।

    খেলোয়াড়ি জীবনে ওয়াকার ইউনিসের মতো নাদিমও মুলতানের হয়ে খেলেছেন। ক্যারিয়ারের শুরুর দিনগুলোতে অনেকে ওয়াকার ইউনিসের চেয়েও বেশি প্রতিভাবান ভাবত নাদিমকে। তবে জাতীয় দলের হয়ে কখনো খেলা হয়নি নাদিমের। ঘরোয়া ক্রিকেটে ৮০টি প্রথম শ্রেণি ও ৪৯টি লিস্ট এ ম্যাচ খেলেছেন তিনি।

    ওই মহিলা জানিয়েছেন তিনি আরো আগে অভিযোগ করার কথা ভাবলেও তাকে প্রাণের ভয় দেখানো হয়েছিল। নির্জন ঘরে তাকে অশ্লীল প্রস্তাব দেওয়া হয়। এই কাজ নাদিম অনেকদিন ধরে করছেন বলেই জানিয়েছেন মহিলা। অভিযোগ সত্যি প্রমাণিত হলে প্রাক্তন ক্রিকেটারটির বিরুদ্ধে বড় ব্যবস্থা নেওয়া হবে তাতে সন্দেহ নেই।

    বিসমা মহারুফ, সানা মিরদের মতো মহিলা ক্রিকেটাররা দ্রুত এই সমস্যার সমাধান করতে বলেছেন পাকিস্তান বোর্ডকে। ক্রিকেট জগতে এর ফলে পাকিস্তানের ছবি খারাপ হবে তাতে সন্দেহ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: PCB, Sexual harrashment

    পরবর্তী খবর