• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Vettori on Harshal Patel : বুমরাহর সঙ্গে ডেথ ওভারে ভারতের অস্ত্র হয়ে উঠতে পারেন হর্ষল, বলছেন ভেট্টোরি

Vettori on Harshal Patel : বুমরাহর সঙ্গে ডেথ ওভারে ভারতের অস্ত্র হয়ে উঠতে পারেন হর্ষল, বলছেন ভেট্টোরি

এই জুটি ভারতীয় ক্রিকেটের সম্পদ হতে চলেছে বলছেন ড্যানিয়েল ভেট্টরি

এই জুটি ভারতীয় ক্রিকেটের সম্পদ হতে চলেছে বলছেন ড্যানিয়েল ভেট্টরি

Daniel Vettori believes Harshal Patel along with Jasprit Bumrah can be a deadly. ড্যানিয়েল ভেট্টরি মনে করেন পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপে ভারত কেমন পারফর্ম করে, তার অনেকটাই নির্ভর করবে বুমরাহ- হর্ষল প্যাটেল জুটির ওপর।

  • Share this:

    #রাঁচি: তিনি ছিলেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। বাঁহাতি স্পিন করার পাশাপাশি ব্যাটিং মন্দ করতেন না। বর্তমান নিউজিল্যান্ড দলের ধারাবাহিকতা দেখে গর্বিত ড্যানিয়েল ভেট্টোরি। কিন্তু ফাইনালে চ্যাম্পিয়ন হতে না পারায় দুঃখ রয়েছে। রাঁচিতে ভারত সিরিজ জিতে নিয়েছে শুক্রবার। রবিবার ইডেনে নিয়ম-রক্ষার ম্যাচ। ভারতের তরুণ পেসার হর্ষল প্যাটেলকে দেখে খুশি ড্যানিয়েল ভেট্টরি। একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন হর্ষল যেভাবে বুদ্ধি খাটিয়ে বল করেছে সেটা ভারতের পক্ষে শুভ লক্ষণ।

    আরও পড়ুন - BCCI President Sourav Ganguly|| অবসর ভেঙে ২২ গজে ফিরছেন সৌরভ! ৩ ডিসেম্বর কোন মাঠে নামছেন 'মহারাজ'?

    আইপিএলে সর্বাধিক ৩২ উইকেট নিয়েছিলেন হর্ষল। রোহিত শর্মা স্বয়ং প্রশংসা করেছেন হরিয়ানার হয়ে খেলা এই পেসারের। ভেট্টরি পরিষ্কার জানিয়েছেন হর্ষল যত বেশি খেলবেন, ততই আন্তর্জাতিক ম্যাচ খেলার সঙ্গে মানিয়ে নেবেন। স্কিল রয়েছে। গতির ব্যবহার বুদ্ধি করে করতে জানেন। স্লোয়ার, কাটার, লেগ কাটার দক্ষতার সঙ্গে ব্যবহার করেন। সীমিত ওভারের ক্রিকেটে এমন একজন বোলার সম্পদ সব সময়। জসপ্রীত বুমরাহর সঙ্গে জমে যেতে পারে হর্ষলের জুটি মনে করেন ড্যানিয়েল ভেট্টোরি।

    আরও পড়ুন - Rohit Sharma reaction : সবে শুরু, অনেক পথ চলা বাকি! সিরিজ জিতে বললেন অধিনায়ক রোহিত

    তার ব্যাখ্যা টি টোয়েন্টি ফরম্যাটে বোলারদের তুলনায় ব্যাটসম্যানদের দাপট বেশি হবে সেটাই স্বাভাবিক। এই খেলায় সেই বোলারের সফল হওয়ার সুযোগ বেশি, যার হাতে ভ্যারিয়েশন রয়েছে।বুমরাহর যেমন সেই দক্ষতা রয়েছে, তেমনই হর্ষলের পিচ বুঝে বল করার ক্ষমতা রয়েছে। হাতের পেছন থেকে একটা স্লো বল করেন, যেটা সহজ নয়। নিয়ন্ত্রণ রাখা কঠিন। কিন্তু টানা অনুশীলন করে রপ্ত করেছেন হর্ষল। ইয়র্কার করতেও ভুল করেন না। পাশাপাশি ব্যাট করতেও জানেন।

    মহম্মদ শামি, ভুবনেশ্বর, বুমরাহর সঙ্গে থাকতে থাকতে আরও অভিজ্ঞ হয়ে উঠবেন। রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা ভরসা রাখতে চান এই ছেলের ওপর। ঘরোয়া ক্রিকেটে এবং আইপিএলে বহুদিন ধরে পারফর্ম করছেন হর্ষল। চাপের পরিস্থিতি সামাল দিতে জানেন। ড্যানিয়েল ভেট্টরি মনে করেন পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপে ভারত কেমন পারফর্ম করে, তার অনেকটাই নির্ভর করবে বুমরাহ- হর্ষল প্যাটেল জুটির ওপর।

    ভারতীয় বোর্ড যাতে মাঝের সময়টা হর্ষলকে সাহায্য করে যায় জানিয়েছেন প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক। আর হর্ষল নিজে কী বলছেন? আবির্ভাবেই ম্যাচের সেরা হয়ে পা মাটিতেই আছে। জানেন দলে জায়গা ধরে রাখা সহজ নয়। তাই ধারাবাহিকতা বজায় রাখাই একমাত্র লক্ষ্য।

    Published by:Rohan Chowdhury
    First published: