• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Rohit Sharma reaction : সবে শুরু, অনেক পথ চলা বাকি! সিরিজ জিতে বললেন অধিনায়ক রোহিত

Rohit Sharma reaction : সবে শুরু, অনেক পথ চলা বাকি! সিরিজ জিতে বললেন অধিনায়ক রোহিত

ম্যাচের সেরা অভিষেক হওয়া হর্ষল প্যাটেলের উল্লাস

ম্যাচের সেরা অভিষেক হওয়া হর্ষল প্যাটেলের উল্লাস

Rohit Sharma says every player will get opportunity after series win in Ranchi. ম্যাচের সেরা হর্ষল প্যাটেল যার আজ জাতীয় দলের জার্সিতে অভিষেক হল, তিনিও প্রশংসা করে গেলেন রোহিত শর্মার। অধিনায়ক হিসেবে ফিল্ডিং সাজানোর স্বাধীনতা এবং ব্যাটসম্যান বুঝে কোন বল করতে হবে সেই উপদেশ সব সময় দিয়েছেন রোহিত

  • Share this:

    #রাঁচি: বিরাট কোহলি পরবর্তী জমানায় ভারতের টি টোয়েন্টি অধিনায়ক হিসেবে সিরিজ জয় দিয়ে পথ চলা শুরু করলেন রোহিত শর্মা। তাও আবার টি টোয়েন্টি বিশ্বকাপে রানার্সআপ নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে। বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায়, আর ঘরের মাঠে নিউজিল্যান্ডকে হারিয়ে টি টোয়েন্টি সিরিজ জয়, যন্ত্রণা ভুলতে পারার পক্ষে যথেষ্ট নয়। কিন্তু এটুকু অন্তত বোঝা গেল সঠিক পথে এগোচ্ছেন রোহিত এবং রাহুল দ্রাবিড় জুটি।

    আরও পড়ুন - IND vs NZ T20 Ranchi : রোহিত, রাহুলের গড়া মঞ্চে রাঁচিতে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতে নিল ভারত

    অধিনায়ক বিরাট কোহলির টস ভাগ্য একেবারেই ভাল ছিল না। সেখানে অধিনায়ক হয়ে টস ভাগ্য রোহিতের সঙ্গে আছে। তার সঙ্গে মাঠে পারফরম্যান্স। আজ সিরিজ জয় করে আনন্দে ভেসে যেতে নারাজ। হিটম্যান মনে করেন দীর্ঘ যাত্রা বাকি। পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপ যদি টার্গেট হয় ভারতের, তাহলে সেই লক্ষ্যে এই সিরিজ জয় প্রথম স্টপেজ। নিজে ব্যাট হাতে ৫৫ করেছেন। রাহুলের সঙ্গে অনবদ্য পার্টনারশিপ তৈরি করেছেন। নেতৃত্বে বুদ্ধির ছাপ স্পষ্ট।

    ম্যাচ শেষে রোহিত বললেন, পরিস্থিতি সহজ ছিল না। শিশির একটা ব্যাপার ছিল। কিন্তু সব ছেলেরা নিজেদের যথাযোগ্য তুলে ধরেছে। আমাদের কোয়ালিটি নিয়ে প্রশ্ন ছিল না। নিউজিল্যান্ড দুর্দান্ত শুরু করলেও আমাদের আত্মবিশ্বাস ছিল ওদের উইকেট তুলে নিতে পারব। আমাদের রিজার্ভ বেঞ্চ যথেষ্ট শক্তিশালী। প্রত্যেককে জায়গার জন্য লড়াই করতে হয়। অধিনায়ক হিসেবে আমি শুধু ক্রিকেটারদের বলেছি মাঠে নিজেদের কর্তব্য কর। অভিজ্ঞতা নিয়ে ভেব না। ফলের কথা ভাবছি না।

    তৃতীয় ম্যাচে কিছু পরিবর্তন করব কিনা ভাবা হয়নি। হর্ষল যথেষ্ট বুদ্ধিমান বোলার। আইপিএল এবং ঘরোয়া ক্রিকেট বহুদিন ধরে খেলছে। প্রত্যেক ক্রিকেটার সুযোগ পাবে। এখন অনেক ম্যাচ বাকি। আমি এবং রাহুল দ্রাবিড় দলের ক্রিকেটারদের আগেই বলে দিয়েছি প্রত্যেককে যথেষ্ট সময় দেওয়া হবে নিজেদের প্রমাণ করার। সকলেই জানে দলে জায়গা পাকা করতে কতটা লড়াই। এই সুস্থ প্রতিযোগিতা আমাদের সম্পদ।

    দুর্দান্ত ৬৫ রানের ইনিংস খেলা কে এল রাহুল বলছেন তিনি সব সময় রোহিত শর্মাকে একজন কিংবদন্তি ব্যাটসম্যান হিসেবেই দেখে এসেছেন। দুজনের বোঝাপড়া দুর্দান্ত। কোনও বোলারকে খেলতে গিয়ে যদি তিনি সমস্যায় পড়েন ঠিক বুঝে যান রোহিত। রাহুলকে সুযোগ দিয়ে নিজে আক্রমণ করেন সেই বোলারকে। ম্যাচের সেরা হর্ষল প্যাটেল যার আজ জাতীয় দলের জার্সিতে অভিষেক হল, তিনিও প্রশংসা করে গেলেন রোহিত শর্মার।

    অধিনায়ক হিসেবে ফিল্ডিং সাজানোর স্বাধীনতা এবং ব্যাটসম্যান বুঝে কোন বল করতে হবে সেই উপদেশ সব সময় দিয়েছেন রোহিত। সেটা কাজে লেগেছে বলছেন হর্ষল। আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন। আজ নিলেন দুটি উইকেট। ভারতীয় দলে জায়গা পাকা করাই তার একমাত্র লক্ষ্য জানিয়ে গেলেন আরসিবি দলের এই বোলার।

    Published by:Rohan Chowdhury
    First published: