Home /News /sports /
Euro 2020 : রিজার্ভ বেঞ্চ খেলিয়েই ওয়েলস বধ, জয়ের হ্যাটট্রিক ইতালির

Euro 2020 : রিজার্ভ বেঞ্চ খেলিয়েই ওয়েলস বধ, জয়ের হ্যাটট্রিক ইতালির

ম্যাচের একমাত্র গোল করে সেলিব্রেশন পেসিনার

ম্যাচের একমাত্র গোল করে সেলিব্রেশন পেসিনার

৮ টা পরিবর্তন করেছিলেন ইতালি ম্যানেজার রবার্তো মানচিনি। একমাত্র জর্জিনো এবং বোনুচি ছাড়া সবাই নতুন। বিরতির কিছু আগে লিড নেয় ইতালি

  • Share this:

    ইতালি -১ ( পেসিনা )

    ওয়েলস - ০

    #রোম: হাসতে হাসতে নিজেদের গ্রুপে শীর্ষস্থান ধরে রেখে ওয়েলসকে হারাল ইতালি। রবিবার নিজেদের ঘরের মাঠ স্টাদিও অলিম্পিকো স্টেডিয়ামে ওয়েলসকে ১-০ হারাল ইতালিয়ানরা। আগেই শেষ ১৬ পৌঁছে গিয়েছিল দল। তাই আজ কার্যত নিয়ম-রক্ষার ম্যাচ ছিল আজুরির। আর নিশ্চিত করা প্রয়োজন ছিল গ্রুপ শীর্ষে থেকে পরের পর্বে যায় কিনা। যে দল তুরস্ক এবং সুইজারল্যান্ড এর বিরুদ্ধে খেলানো হয়েছিল,  আজ সেই দল থেকে ৮ টা পরিবর্তন করেছিলেন ইতালি ম্যানেজার রবার্তো মানচিনি। একমাত্র জর্জিনো এবং বোনুচি ছাড়া সবাই নতুন।

    বিরতির কিছু আগে লিড নেয় ইতালি। চোট কাটিয়ে ফেরা মার্কো ভারেত্তি ফ্রি-কিক থেকে বুদ্ধি করে বল একটা ড্রপ খাইয়ে পাঠান বক্সের ভেতরে। পেসিনা চলন্ত বলে ফ্লিক করে চলে গেলেন। কিছু করার ছিল না ওয়েলস গোলরক্ষকের। ৫৫ মিনিটে ফাউল করে রেড কার্ড দেখেন আম্পাদু। ইতালি আরও চাপ বাড়াতে শুরু করে। কিন্তু গোল হয়নি। এদিনের ম্যাচে এক ঢিলে দুই পাখি মারলেন ইতালি ম্যানেজার রবার্তো মানচিনি।

    জয়ের হ্যাটট্রিক হল। পাশাপাশি রিজার্ভ বেঞ্চের শক্তি পরখ করতে পারলেন তিনি। বেলোটি, চিএসার মত নতুন তারকারা আলো ছড়ালেন। গ্যারেথ বেল গোটা ম্যাচ বিশেষ নড়াচড়ার সুযোগ পাননি। খালি একটা গোল লক্ষ্য করে শট নেওয়া ছাড়া তাঁর অবদান শূন্য। মানচিনি মনে করেন সবে গ্রুপ পর্ব অতিক্রম করা গিয়েছে। সামনে কঠিন লড়াই অপেক্ষা করছে।

    তিনটে জয় অবশ্যই ভাল দিক। কিন্তু নিজেদের ফেভারিট মানতে চান না। ফুটবল বিশেষজ্ঞরা মনে করছেন নিজেদের প্রথম দলের প্রায় পুরো দলটাই পরিবর্তন করার পরেও যে ফুটবল উপহার দিল ইতালি সেটাই প্রমাণ করে নীল জার্সিধারীদের গভীরতা।ওয়েলস হেরে গেলেও গ্রুপে দ্বিতীয় স্থান অধিকার করে পরের পর্বে পা বাড়াল। তুরস্ককে ৩-১ হারিয়েছে সুইজারল্যান্ড। জোড়া গোল করেছেন শাকিরি। তৃতীয় হল তাঁরা। বিদায় নিল তুরস্ক।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: EURO 2020 Copa 2021, Euro Cup 2020

    পরবর্তী খবর