• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL UKRAINE VICTORIOUS AGAINST NORTH MACEDONIA IN A NERVY ENCOUNTER AT BUCHAREST RRC

Euro 2020 : রোমহর্ষক ম্যাচে মেসিডোনিয়ার বিরুদ্ধে জয় ইউক্রেনের

গোলের পর সেলিব্রেশন ইউক্রেনের ইয়ারেমচুকের

সৌন্দর্যের সঙ্গে ২-১ ব্যবধানে জয়ের স্বাদটাও পেল ইউক্রেন। উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে দুর্দান্ত এক ম্যাচ উপহার দেওয়া দলটি এবারের টুর্নামেন্ট থেকে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে আজ

  • Share this:

    ইউক্রেন - ২ ( ইয়ারমোলেঙ্কো, ইয়ারেমচুক)

    নর্থ মেসিডোনিয়া -১ (আলীস্কি)

    #বুখারেস্ট: টুর্নামেন্ট শুরু হওয়ার আগে তাঁদের জার্সি দেখে রেগে লাল হয়েছিল রাশিয়া। উয়েফার চাপে বদলাতে হয়েছিল লোগো। কিন্তু মাঠের লড়াই সহজে ছেড়ে দেওয়ার দল নয় ইউক্রেন। নেদারল্যান্ডসের বিপক্ষে ৩-২ গোলে হেরে যাওয়ার সে ম্যাচের সান্ত্বনা ছিল সেই সৌন্দর্য। আজ অন্তত সৌন্দর্যের সঙ্গে ২-১ ব্যবধানে জয়ের স্বাদটাও পেল ইউক্রেন। উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে দুর্দান্ত এক ম্যাচ উপহার দেওয়া দলটি এবারের টুর্নামেন্ট থেকে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে আজ।

    দুর্দান্ত আক্রমণ, দারুণ কিছু গোল, পেনাল্টি, গোলকিপারদের দারুণ সব সেভ, ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) হস্তক্ষেপ, গোল দিয়েও অফসাইডে গোল বাতিল হতে দেখা, ডাইভ দিয়ে হলুদ কার্ড দেখা—কী ছিল না আজকের ম্যাচে ! দুই অর্ধে দুই দলের প্রাধান্যের ম্যাচ থেকে ইউরোর ইতিহাসে নিজেদের দ্বিতীয় জয় নিয়ে দ্বিতীয় পর্বে ওঠার সম্ভাবনা উজ্জ্বল করে তুলেছে ইউক্রেন। ওদিকে বুখারেস্টের এই ম্যাচে হেরে গেলে দারুণ খেলা উপহার দিয়ে শেষ ম্যাচের জন্য আত্মবিশ্বাস অর্জন করে নিয়েছে প্রথমবারের মতো ইউরো খেলতে আসা উত্তর মেসিডোনিয়া।

    ম্যাচের ৫৬ মিনিট ধরে যে নাটক হল, তার তুলনা পাওয়া ভার। প্রথমে কর্নার থেকে বল পেয়ে আলেক্সান্দর ট্রেইকোভস্কি গোলা ছুড়লেন একটা। বুশচান এর চেয়েও দুর্দান্ত এক সেভে বলটাকে জালে ঢুকতে দিলেন না। ইউক্রেন গোলকিপারের গ্লাভসের ছোঁয়া নিয়ে বল ক্রসবার ছুঁয়ে নামল পোস্টের সামনেই। সুযোগসন্ধানী মেসিডোনিয়ান স্ট্রাইকার পানদেভ বলটা ধরতে গেলেন। ওদিকে বল ক্লিয়ার করতে যাওয়া কারাভায়েভ না দেখে মারতে গিয়ে পানদেভের পায়ে লাথি মেরে বসলেন। পেনাল্টি!

    পেনাল্টিতেও কত নাটক। আলিওস্কি বাঁ পোস্টের দিকে পেনাল্টি নিয়েছিলেন। একটু আগেই দারুণ সেভ করা বুশচান বাঁ দিকে ঝাঁপ দিলেন। বল তাঁর হাতে লেগে ফিরল। কিন্তু হতাশায় ডোবার আগেই নিজের কাছে বল পেয়ে গেলেন আলিওস্কি। এবার আর ভুল করেননি। ভারসাম্য হারাতে হারাতেই শট নিলেন। এবার বল ঠিকই জালে। গোল। মেসিডোনিয়া ১-২ ইউক্রেন।

    ইউক্রেনের হয়ে ২৯ মিনিটে কর্নার থেকে গোলের ছয় গজের মধ্যে নিজেকে ফাঁকায় পেয়ে গেলেন আন্দ্রি ইয়ারমোলেঙ্কো। গোল করতে ভুল করেননি। পাঁচ মিনিট পর ইয়ারমোলেঙ্কোর পাস থেকেই এল দ্বিতীয় গোল। বক্সে ঢুকে পড়েন রোমান ইয়ারেমচুক। সঙ্গে লেগে থাকা ডিফেন্ডার ও আগুয়ান গোলকিপারকে পাত্তা না দিয়ে কাছের পোস্টে বল পাঠিয়ে দিয়েছেন ইয়ারেমচুক। ম্যাচ শেষে ইউক্রেন কোচ জানিয়েছেন এই জয় তাঁদের আত্মবিশ্বাস ফিরিয়ে দেবে। নতুন ইতিহাস লিখতে মরিয়া ইউক্রেন জানিয়েছেন শেভচেনকো।

    Published by:Rohan Chowdhury
    First published: