• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL SPAIN ARE WARY OF CROATIA EVEN WITHOUT PERISIC IN LAST 16 CLASH CONFIRMS LUIS ENRIQUE RRC

ডাচ, পর্তুগাল বিদায়ে সতর্ক স্পেন, ক্রোয়েশিয়ার বিরুদ্ধে আজ বিশেষ ছক

ক্রোয়েশিয়ার চ্যালেঞ্জ টপকাতে পারবে স্পানিশ আর্মাডা ?

চেক রিপাবলিকের বিরুদ্ধে নেদারল্যান্ডস এবং বেলজিয়ামের বিপক্ষে যেভাবে বিদায় নিয়েছে পর্তুগাল, সেটা দেখে অত্যন্ত সতর্ক স্প্যানিশ ম্যানেজার এনরিকে। তিনবার ইউরো কাপ জয়ী স্পেনের শুরুটা নিরাশ করেছিল সমর্থকদের

  • Share this:

    #আমস্টারডাম: স্লোভাকিয়াকে পাঁচ গোলে হারানোর পর স্পেন এবার মুখোমুখি হবে বিশ্বকাপ ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। স্পেন গ্রুপ ই থেকে এবং ক্রোয়েশিয়া গ্রুপ ডি থেকে দ্বিতীয় হয়েছে। আজ ইউরো ২০২০ এর শেষ ষোলো পর্বের ম্যাচ খেলবে তারা। চেক রিপাবলিকের বিরুদ্ধে নেদারল্যান্ডস এবং বেলজিয়ামের বিপক্ষে যেভাবে বিদায় নিয়েছে পর্তুগাল, সেটা দেখে অত্যন্ত সতর্ক স্প্যানিশ ম্যানেজার এনরিকে। তিনবার ইউরো কাপ জয়ী স্পেনের শুরুটা নিরাশ করেছিল সমর্থকদের।

    রিয়াল মাদ্রিদের ফুটবলার বিহীন স্পেনের জাতীয় দলের কোচ লুইস এনরিকে প্রথম দুটো ম্যাচে মাত্র ২ পয়েন্ট এনেছিল। সুইডেনের বিরুদ্ধে গোলবিহীন ড্র এবং পোল্যান্ডের সাথে ১-১ ব্যবধানে আটকে গিয়েছিল ২০১০ এর বিশ্ব চ্যাম্পিয়নরা। একসময় এই স্পেনের মাঝমাঠে রাজত্ব করত ইনিয়েস্তা, জাবির মত তারকা ফুটবলার। বর্তমানের স্পেনের জাতীয় দল সেই প্রতিভার অভাব খুব স্পষ্ট বোঝা যাচ্ছে। মাঝমাঠে ছোটো পাস দিয়ে জাল বুনলেও গোল সৃষ্টি হওয়ার মত পাস বাড়ানোর কেউ নেই। প্রতিপক্ষের ডিফেন্স ভাঙতে নাজেহাল হয়ে যাচ্ছে স্প্যানিশ আর্মাদা।

     সমালোচকদের ভুল প্রমাণ করে লুইস এনরিকের দল স্লোভাকিয়ার বিরুদ্ধে পাঁচতারা প্রদর্শন দেখিয়েছে। লাপর্ত, সারাবিয়া এবং ফেরান তোরেস মিলে দুরমুশ করে ছাড়ে স্লোভাকিয়াকে। কিন্ত সুইডেন পোল্যান্ডকে হারিয়ে দেওয়ার জন্য দ্বিতীয় স্থানেই থাকতে হয় লা রোহাদের। ক্রোয়েশিয়ার শুরুটা ভাল হয়নি, দলের মধ্যে ৩ বছর আগে যে একাগ্রতা এবং গতি ছিল তার কিছুই বাকি নেই। বয়সের ভার বোঝা যাচ্ছে। ইংল্যান্ডের সাথে ০-১ এ হার দিয়ে শুরু, এবং পরের ম্যাচে চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে ১-১ এ ড্র। পরের ম্যাচে স্কটল্যান্ডকে হারাতে না পারলে হয়ত নক আউট পর্বে যেতেই পারত না দালিচের দল। কিন্ত স্কটল্যান্ডকে ৩-১ হারাতে সফল হয় ক্রোয়েশিয়া।

     ক্রোয়েশিয়া ৪-২-৩-১ এর মত ফ্লেক্সিবল ফরমেশন এ খেলতে পারে, কোভাসিচ এবং ব্রযোভিচ দুজন রক্ষণাত্মক মিডফিল্ডার নিয়ে। পেরিসিচ করোনা আক্রান্ত হওয়ার জন্য দালিচ হয়ত রেবিচকে সুযোগ দেবেন। মড্রিচ থাকবেন আক্রমণাত্মক মাঝমাঠে এবং পেটকোভিচ আগের দিনের মত স্ট্রাইকার হিসেবে। স্লোভাকিয়ার বিরুদ্ধে ভালো খেলার জন্য এনরিকে সারাবিয়াকে শুরু করাবেন। ফেরান তোরেস এবং তিয়াগো হয়ত থাকবেন না এবং মোরাতার নিরাশাজনক ফর্মের জন্য তার স্থান নিয়েও দ্বন্দ্বে আছেন কোচ।

    তবে সব মিলিয়ে ম্যাচটা জিতে শেষ আটের টিকিট নিশ্চিত করতে চাইবে স্প্যানিশরা। ক্রোয়েশিয়ার পেরিসিচ না থাকলেও অভিজ্ঞ লুকা মদ্রিচ কিন্তু পার্থক্য গড়ে দিতে পারেন। লুকা রিয়াল মাদ্রিদের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য দীর্ঘদিন ধরে। তাই তাঁর খেলার ধরণ জানা আছে স্পেনের।

    স্পেন বনাম ক্রোয়েশিয়া আজ রাত - ৯:৩০

    Published by:Rohan Chowdhury
    First published: