• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL RODGER FEDERER AND RAFAEL NADAL DIVIDED AS SWITZERLAND AND SPAIN MEET IN EURO LAST 8 RRC

ফেডেরারের সুইজারল্যান্ড না নাদালের স্পেন ? ইউরোয় কে করবে বাজিমাত ?

ইউরো কাপ নিয়ে দু'ভাগে ভাগ নাদাল, ফেডেরার

ইউরোর উত্তাপ ছড়িয়ে পড়ল টেনিস কোর্টে। শেষ আটে স্পেন-সুইজারল্যান্ডের সাক্ষাৎ ঘিরে সম্মুখ সমরে রাফায়েল নাদাল ও রজার ফেডেরার

  • Share this:

    লন্ডন: নিজেদের দুনিয়ায় তাঁরা দুজনেই কিংবদন্তি। শেষ দুটো দশক টেনিস প্রেমীদের প্রচুর মনোরঞ্জন দিয়েছেন রজার ফেডেরার এবং রাফায়েল নাদাল। কোর্টের ভেতর যেমন শত্রুতা, তেমনই বন্ধুত্ব বাইরে। একজনের ফোরহ্যান্ড এবং অন্যজনের ক্রসকোর্ট যেমন জনপ্রিয়, তেমনই টেনিসের বাইরে দুজনেই ফুটবলপ্রেমী। নাদাল রিয়াল মাদ্রিদ দলের আজীবন সদস্য। ইউরোর উত্তাপ ছড়িয়ে পড়ল টেনিস কোর্টে। শেষ আটে স্পেন-সুইজারল্যান্ডের সাক্ষাৎ ঘিরে সম্মুখ সমরে রাফায়েল নাদাল ও রজার ফেডেরার।

    ইউরো জ্বরে তাঁরা যে ভীষণভাবে কাবু, সেটা দুই টেনিস তারকার ট্যুইটেই স্পষ্ট। স্পেনের সাফ্যলের প্রশংসা করেছেন নাদাল। আর সুইস ফুটবলারদের লড়াইকে কুর্নিশ জানিয়েছেন ফেডেরার। এবারের ইউরোয় ফ্রান্সকে পেনাল্টি শ্যুট আউটে পযুর্দস্ত করে কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করে ফেলেন জেরদান শাকিরি, জাকারা। সুইজারল্যান্ডের সাফল্য দেখে উচ্ছ্বসিত ফেডেরার লিখেছেন, ‘কোয়ার্টার ফাইনালেও এই পারফরম্যান্স দেখতে চাই।’

    স্পেন আত্মঘাতী গোলে পিছিয়ে পড়েও ৫-৩ গোলে হারিয়েছিল ক্রোয়েশিয়াকে। তা দেখে উত্তেজনা চেপে রাখতে পারেননি নাদাল। লিখেছেন, ‘স্পেন দুর্দান্ত খেলেছে। কোয়ার্টার ফাইনালে তোমাদের জন্য আগাম শুভেচ্ছা রইল।’ র‌্যাকেট হাতে তাঁদের দ্বৈরথ চিরন্তন। ৪০ বারের সাক্ষাৎকারে ২৬ বার শেষ হাসি হেসেছেন নাদাল। তবে এবার অল ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্টে নাদালকে দেখা যাচ্ছে না।

    কারণ, ফরাসি ওপেনের সেমি-ফাইনালে জকোভিচের কাছে হারের পর তিনি নাম তুলে নিয়েছিলেন। আপাতত তিনি একান্তে সময় কাটাচ্ছেন। আর চোখ রাখছেন ইউরোর খবরে। তবে ফেডেরার আরও একবার রানির দেশে সেরার মুকুট পরতে মরিয়া। ব্যস্ততার মধ্যেই নিয়ম করে শাকিরি, সেফেরওভিচ এমবলোদের হয়ে গলা ফাটাচ্ছেন তিনি।

    নাদাল মনে করেন স্প্যানিশ ফুটবল দলের ম্যানেজার এনরিকে দুর্দান্ত কাজ করছেন। রিয়েল মাদ্রিদের একজন ফুটবলারও দলে নেওয়ার প্রয়োজন মনে করেননি তিনি। নাদাল যদিও রিয়েল সমর্থক, তবুও এই ব্যাপারে কোচের সিদ্ধান্তই চূড়ান্ত বলে মেনে নিয়েছেন। জানেন স্পেন যদি চ্যাম্পিয়ন হয়ে ফিরতে পারে তাহলে এই বিতর্কের কোনও জায়গা থাকবে না।

    Published by:Rohan Chowdhury
    First published: