• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL PORTUGAL CAPTAIN CRISTIANO RONALDO TOP OF INSTAGRAM RICH LIST OVERTAKING HOLLYWOOD STARS RRC

Cristiano Ronaldo: ইনস্টাগ্রাম থেকে উপার্জনে সবচেয়ে ধনী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

ইনস্টাগ্রামে হলিউড সেলিব্রিটিদের পেছনে ফেললেন সিআর সেভেন

ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম মিলিয়ে প্রায় ৫৩ কোটি মানুষ তাঁকে অনুসরণ করেন। এর মধ্যে ইনস্টাগ্রামে তাঁর অনুসারীসংখ্যা সবচেয়ে বেশি। ৩০ কোটি ৮০ লাখ মানুষ পর্তুগিজ তারকাকে অনুসরণ করেন

  • Share this:

    #লিসবন: পর্তুগাল বিদায় নিয়েছে ইউরো কাপ থেকে। একটা বিশাল অংশের ফুটবলপ্রেমীদের মন খারাপ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জন্য। জীবনের শেষ ইউরো কাপে মহানায়ককে খালি হাতে ফিরতে হল, মেনে নিতে পারছেন না অনেকেই। কিন্তু তিনি যেন না থেকেও আছেন। নিজের প্রিয় তারকাকে ফলো করেন প্রচুর ভক্ত। ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম মিলিয়ে প্রায় ৫৩ কোটি মানুষ তাঁকে অনুসরণ করেন। এর মধ্যে ইনস্টাগ্রামে তাঁর অনুসারীসংখ্যা সবচেয়ে বেশি। ৩০ কোটি ৮০ লাখ মানুষ পর্তুগিজ তারকাকে অনুসরণ করেন।

    এবার চলতি বছরের ইনস্টাগ্রাম ধনীর তালিকায়ও শীর্ষে উঠলেন ক্রিশ্চিয়ানো। ইনস্টাগ্রামে এই বিশাল অঙ্কের অনুসারীসংখ্যা তাঁর আয়েরও বড় উৎস। ২০১৯ সালের এক গবেষণায় দেখা গেছে, ইনস্টাগ্রামে পণ্যের বিজ্ঞাপন করার জন্য প্রতি পোস্ট বাবদ ৯ লাখ ৭৫ হাজার ডলার আয় করতে পারেন পর্তুগিজ তারকা। চলতি বছর ‘হুপার এইচকিউ’-এর গবেষণায় বেরিয়ে এসেছে নতুন তথ্য। প্রতিটি স্পনসরড পোস্টের জন্য সর্বোচ্চ পরিমাণ অর্থ আয় করেন রোনাল্ডো। পণ্যের বিজ্ঞাপন বাবদ তাঁর প্রতি পোস্ট থেকে আয়ের অঙ্কটা ১৬ লাখ ডলার (ভারতীয় টাকায় ১১ কোটি ৪০ লাখ)।

    এই অঙ্ক দিয়ে ইনস্টাগ্রামে তারকাদের মধ্যে আয়ে শীর্ষে উঠে এসেছেন জুভেন্টাস ফরওয়ার্ড। এই সপ্তাহে পঞ্চমবারের মতো বার্ষিক এই তালিকা প্রকাশ করা হয়। কিছুদিন আগে সংবাদ সম্মেলনে টেবিল থেকে কোকাকোলার বোতল সরিয়ে প্রতিষ্ঠানটির ব্যবসায় বড় লোকসান ডেকে আনেন তিনি। মাত্র আধঘণ্টার মধ্যে কোকাকোলার ব্র্যান্ড মূল্য ৪০০ কোটি ডলার কমে যায়। এর অন্যতম কারণ সামাজিক যোগাযোগমাধ্যমে রোনাল্ডোর বিশাল অনুসারীসংখ্যা।

    সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি অনেক বড় প্রভাবক। তাঁর নতুন পোস্টের অপেক্ষায় থাকেন অনেকেই। তাই ইউরোর লড়াইয়ে মাঠে না থাকলেও, ফুটবলপ্রেমীদের মোবাইল স্ক্রিনে অবশ্যই আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পারফিউম থেকে শ্যাম্পু, অন্তর্বাস থেকে শেভিং ক্রিম - কী নেই তালিকায় ? যে কোনও হলিউড তারকার থেকেও বেশি প্রভাব আছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।

    Published by:Rohan Chowdhury
    First published: