• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL PATRIK SCHICK OF CZECH REPUBLIC MIGHT HAVE SCORED GOAL OF THE TOURNAMENT AGAINST SCOTLAND RRC

Euro 2020 : অবিশ্বাস্য ! টুর্নামেন্টের সেরা গোল করে ফেললেন প্যাট্রিক শিক

৫০ গজ দূর থেকে গোল করে নজির শিকের

প্রায় ৫০ গজ দূর থেকে মারা সেই শট নেওয়া দেখে পেছাতে শুরু করেছিলেন মিচেল। কিন্তু হাঁচড়ে-পাঁচড়েও সে বল জালে যাওয়া ঠেকাতে পারেননি। বল জালে

  • Share this:

    স্কটল্যান্ড -০ চেক রিপাবলিক -২ ( শিক)

    #গ্লাসগো: ঘরের মাঠে খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় বইয়ে দিয়েছিল স্কটল্যান্ড। কিন্তু ডি-বক্সে শিকের মতো একজন নিখাদ স্ট্রাইকারের অভাব তাদের ভুগিয়েছে। লিন্ডন ডাইকসের কারণে একের পর এক আক্রমণ ব্যর্থ হচ্ছিল। স্কটিশদের দ্রুত গতির ফুটবলের বদলে ধীরে সুস্থে আক্রমণে ওঠা চেক প্রজাতন্ত্র দ্বিতীয়ার্ধে ভালোই জবাব দিয়েছে। তাই ম্যাচ শেষে যগ্য দল জিতেছে বলতে আপত্তি হবে না কারও। যদিও আক্রমণ সৃষ্টিতে এগিয়ে ছিল স্কটিশরা। আর সুযোগ কাজে লাগানোয় চেক।

    অবশ্য চেক গোলকিপার তমাস ভাসলিকও জীবনের অন্যতম সেরা খেলা উপহার দিয়েছেন আজ। ৩২ মিনিটে স্কটিশ অধিনায়ক অ্যান্ডি রবার্টসনের শট অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে দিয়েছেন। দ্বিতীয়ার্ধে তো অন্তত তিনবার দলকে নিশ্চিত গোল খাওয়া থেকে বাঁচিয়েছেন ভাসলিক। প্যাট্রিক শিক! ইউরোর চতুর্থ দিনে আর কোনো নাম উচ্চারণ করার কোনো সুযোগ দেননি চেক স্ট্রাইকার। এক মাসব্যাপী এক টুর্নামেন্টের চতুর্থ দিনেই টুর্নামেন্টের সেরা গোল করে ফেলার পর আসলে কোনো সুযোগ থাকেও না। দুর্দান্ত একজন স্ট্রাইকার দলে থাকলে কীভাবে ম্যাচের ভাগ্য নিজেদের পক্ষে পাওয়া যায়, সেটা দেখিয়ে দিল চেক প্রজাতন্ত্র।

    গ্রুপ ‘ডি’র দ্বিতীয় ম্যাচে আজ আয়োজক স্কটল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে চেকরা। গ্লাসগোতে ঘরের মাঠে স্কটিশদের হারের কারণ তাঁদের একজন ‘শিক’ নেই বলেই। ১০ মিনিটের ব্যবধানে দুটি গোল করেছেন শিক। তবে ৫২ মিনিটের গোলটার বর্ণনাই আগে দিতে হবে। তেড়েফুঁড়ে আক্রমণে উঠেছিল পিছিয়ে পড়া স্কটিশরা। ডিফেন্ডার জ্যাক হেন্ডরি দূরপাল্লার এক শট থেকে গোল করার চেষ্টা করেছিলেন। কিন্তু সে বল চেক মিডফিল্ডার সুচেকের গায়ে লেগে মাঝমাঠের দিকে চলে গেল।

    বলটা নাগালে পেয়েই ছুট লাগালেন শিক। বল নিয়ে মাঝমাঠ পেরিয়ে এগোনোর পরিকল্পনা ছিল। কিন্তু তাঁর চেয়ে এগিয়ে ছিলেন আরও দুই স্কটিশ ডিফেন্ডার। কিন্তু দল আক্রমণে দেখে স্কটিশ গোলকিপার ডেভিড মিচেলকে অনেকটা এগিয়ে আসতে দেখে আর দেরি করলেন না। প্রায় মাঝমাঠ থেকেই শট নিলেন। প্রায় ৫০ গজ দূর থেকে মারা সেই শট নেওয়া দেখে পেছাতে শুরু করেছিলেন মিচেল। কিন্তু হাঁচড়ে-পাঁচড়েও সে বল জালে যাওয়া ঠেকাতে পারেননি। গোল! বাকি টুর্নামেন্টে রোনাল্ডো থেকে শুরু করে হ্যারি কেন, এই গোলকে চ্যালেঞ্জ জানাতে পারেন কিনা সেটাই দেখার।
    Published by:Rohan Chowdhury
    First published: