• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL NETHERLANDS OPTIMISTIC ABOUT GOOD PERFORMANCE AGAINST AUSTRIA IN EURO 2020 TONIGHT RRC

Euro 2020: আজ রাতে আবার কমলা ঝড় ? বড় জয়ের অপেক্ষায় নেদারল্যান্ডস

অনুশীলনে হালকা মেজাজে ডাচ ফুটবলাররা

২০১৬ সালে দুই দলের শেষ সাক্ষাতে ২-০ জিতেছিল ডাচরা। সব মিলিয়ে ১৪ ম্যাচের ভেতর অস্ট্রিয়ার বিরুদ্ধে ৮টি জয় রয়েছে কমলা জার্সির।

  • Share this:

    #আমস্টারডাম: ইউরো ২০২০ এর অন্যতম সেরা ম্যাচে ইউক্রেনকে ৩-২ গোলে হারিয়ে নিজেদের ইউরো অভিযান শুরু করেছে নেদারল্যান্ডস। প্রথম পর্বে অসাধারণ দক্ষতায় নিজেদের দখলে বল রাখলেও দ্বিতীয় অর্ধে খেলা ছেড়ে দেয় নেদারল্যান্ডস। ইউক্রেন সেই সুযোগের সদ্ব্যবহার করে এবং ম্যাচে ফেরত আসে। কিন্তু শেষপর্যন্ত ডামফ্রাইসের গোলে জয়লাভ করে নেদারল্যান্ড। প্রথম ম্যাচে জয়, ডি লাইটের দলে ফেরা এসব নিয়ে পুরো ডাচ শিবির উত্তেজিত। অরেঞ্জ শিবিরে এখন খুশির জোয়ার।

    কিন্তু তাদের চিন্তার বিষয় একটাই।কাউন্টার অ্যাটাকে ইউক্রেন দুটি গোল করে যায় তাদের বিরুদ্ধে। তাই এদিনের অনুশীলনে তাই নিয়েই চর্চা করা হয়। এমনিতেই টুর্নামেন্ট শুরু হওয়ার অনেক আগে অস্ত্রোপচারের কারণে ছিটকে গিয়েছেন দলের অন্যতম সেরা ডিফেন্ডার ভ্যান ডাইক। তার ওপর প্রথম ম্যাচে ছিলেন না ডি লাইট। তাঁর থাকা আর না থাকার মধ্যে অনেক পার্থক্য। মনে করা হচ্ছে যদি তাঁরা অ্যাটাকিং এর মতন সমান গুরত্ব ডিফেন্সে দেয় তাহলে গ্রুপ সি - র প্রথম টিম হিসেবে তাঁরা পরবর্তী রাউন্ডে যাবে।

    এই ম্যাচের আগে টিমে তেমন কোনো চোট আঘাত নেই। তাই ইউক্রেনের বিরুদ্ধে যে প্রথম ১১ ছিল তাই থাকছে এই ম্যাচে। অন্যদিকে নর্থ ম্যাসিডোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয়লাভ করে অনেকটাই নিশ্চিন্ত অস্ট্রিয়া শিবির। এই ম্যাচেও আলাবার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আকর্ষণীয় হতে চলেছে। ডাচদের বিরুদ্ধে অস্ট্রিয়া কোন ছকে নামে সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। আরনাতোভিচ পরিবর্ত হিসেবে নেমে গোল পান শেষ ম্যাচে। তিনিও কোচের ভাবনা চিন্তার মধ্যে থাকবেন বলে আশা করা যায়। কিন্তু শাস্তি জুটেছে কপালে।

    অ্যাওয়ে ম্যাচে নেদারল্যান্ডসকে হারানো তাদের কাছে খুব কঠিন চ্যালেঞ্জ হিসেবে মনে করে হচ্ছে। অস্ট্রিয়া কোচ ফোদা এদিন বলেন যে পরের রাউন্ডে ওঠার জন্য পয়েন্ট চাই। তিনি তার ছেলেদের প্রশংসা করেন প্রথম ম্যাচে জয়ের জন্য। কিন্তু দুই দলের মানের বিচারে অনেকটাই এগিয়ে নেদারল্যান্ডস। ২০১৬ সালে দুই দলের শেষ সাক্ষাতে ২-০ জিতেছিল ডাচরা। সব মিলিয়ে ১৪ ম্যাচের ভেতর অস্ট্রিয়ার বিরুদ্ধে ৮টি জয় রয়েছে কমলা জার্সির। জহান ক্রুইফ এরিনায় আজ রাতে কমলা ঝড়ের অপেক্ষায় থাকবে ফুটবল বিশ্ব।

    নেদারল্যান্ডস বনাম অস্ট্রিয়া ম্যাচ শুরু - আজ রাত ১২:৩০

    Published by:Rohan Chowdhury
    First published: