Home /News /sports /
মারাদোনার ট্যাটু গায়ে আঁকা ইনসিগনেই এখন ইতালির সেরা বাজি

মারাদোনার ট্যাটু গায়ে আঁকা ইনসিগনেই এখন ইতালির সেরা বাজি

মারাদোনার স্মৃতি ভুলতে পারেন না লোরেঞ্জো

মারাদোনার স্মৃতি ভুলতে পারেন না লোরেঞ্জো

নাপোলির এই ফুটবলার দিয়েগো মারাদোনার অন্ধ ভক্ত। আর্জেন্টাইন কিংবদন্তি মারা যাওয়ার পর বিশেষ একটি ট্যাটু করেছিলেন তিনি। নিজের বাঁদিকের থাইয়ে রয়েছে ওই ট্যাটু

  • Share this:

    #রোম: চলতি ইউরো কাপে দুরন্ত ছন্দে ইতালি। প্রথম ম্যাচ থেকেই যেন টপ গিয়ারে। যে সামনে এসেছে উড়ে গিয়েছে। কিছুটা অস্ট্রিয়া এবং বেলজিয়াম ছাড়া সেভাবে অজুরি ব্রিগেডকে আটকাতে পারেনি কেউ। আর দলের ফুটবলারদের মধ্যে অন্যতম লোরেঞ্জো ইনসিগনে দুর্দান্ত ছন্দ রয়েছেন। গোল করছেন, করাচ্ছেন। বেলজিয়ামের বিরুদ্ধে দ্বিতীয় গোলটা অনেকদিন মনে থাকবে ফুটবলপ্রেমীদের।

    নাপোলির এই ফুটবলার দিয়েগো মারাদোনার অন্ধ ভক্ত। আর্জেন্টাইন কিংবদন্তি মারা যাওয়ার পর বিশেষ একটি ট্যাটু করেছিলেন তিনি। নিজের বাঁদিকের থাইয়ে রয়েছে ওই ট্যাটু। মারাদোনার মুখ দেখে সব সময় অনুপ্রাণিত হন। ফুটবল ঈশ্বর বলে মনে করেন তাঁকে। এবার ইউরো কাপে তাঁর ভাল পারফর্ম করার পেছনে এই ট্যাটুর ভূমিকা দেখছেন অনেকে। ইনসিগনে অবশ্য মুখে নয়, মাঠেই পারফর্ম করে যেতে চান।

    টানা ৩২ ম্যাচে অপরাজিত ইতালি। দু’বছরেরর বেশি সময় ধরে হারের স্বাদ পায়নি রবার্তো মানচিনির দল। ইউরোতেও স্বপ্নের ছন্দে রয়েছেন ইনসিগনেরা। শুক্রবার রাতে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা বেলজিয়ামকে বশ মানিয়ে সেমি-ফাইনালে পৌঁছেছে আজ্জুরিরা। আর মাত্র দু’টি হার্ডলস টপকালেই অর্ধশতাব্দী পর ইউরোর ট্রফি ঘরে তুলবে ইতালি। শেষবার তারা ইউরোপ সেরা হয়েছিল ১৯৬৮ সালে।

    তবে কোচ রবার্তো মানচিনি এখনই এসব নিয়ে ভাবতে চাইছেন না। তাঁর কথায়, ‘একটা কঠিন প্রতিপক্ষকে হারিয়ে সেমি-ফাইনালে উঠলাম। আপাতত এই মুহূর্তটা উপভোগ করতে চাই। পরেরটা পরে ভাবব।’ দলের নির্ভরযোগ্য ফুটবলার লেফট ব্যাক লিওনার্দো স্পিনাজলা চোট পেয়ে ছিটকে গিয়েছেন। সুস্থ হতে কমপক্ষে মাসখানেক। মানচিনি মনে করেন দুর্দান্ত ফর্মে থাকা লিওনার্দোর অভাব টের পাবে দল।

    তবে কাউকে না কাউকে ওই পজিশনে ফিট করে নেওয়ার ব্যাপারে আশাবাদী তিনি। অন্যদিকে মারাদোনায় অনুপ্রাণিত ইনসিগনে সেমিফাইনালে স্পেনকে হারিয়ে ২০১২ সালের বদলা নিতে চান। সেবার ফাইনালে স্পেনের কাছে ৪ গোলে হেরেছিল ইতালি।২০১৬ ইউরোতে অবশ্য স্পেনকে হারিয়ে জবাব দিয়েছিল ইতালি। কিন্তু তিনি ছিলেন না ওই দলে। ওই সময় তিনি জুনিয়র ফুটবল খেলতেন। কিন্তু সেই ব্যথা পুষে রেখেছেন মনে। আবার সামনে স্প্যানিশ আর্মাডা। মারাদোনার ভক্ত চ্যালেঞ্জ নিতে তৈরি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: EURO 2020 Copa 2021, Euro Cup 2020

    পরবর্তী খবর