• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL LIONEL MESSI MAKES PSG DEBUT AT REIMS BUT KYLIAN MBAPPE STEALS SHOW SS

Lionel Messi: প্রতীক্ষার অবসান, নেইমারের পরিবর্তে মাঠে মেসি, PSG-র জার্সিতে অভিষেক আর্জেন্টাইন সুপারস্টারের

Photo Courtesy: PSG/Twitter Handle

Lionel Messi makes PSG debut: কিছুক্ষণের জন্য হলেও মেসিকে দেখার অপেক্ষায় ছিলেন ভক্তরা। প্রতীক্ষার অবসান ঘটে দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটে।

  • Share this:

Photo Courtesy: PSG/Twitter Handle

প্যারিস: বার্সা ছাড়ার পর কবে মাঠে নামবেন মেসি? পিএসজির Paris Saint Germain) হয়ে লিওনেল মেসি কবে খেলবেন? এই প্রশ্নগুলি বারবার উঁকি দিচ্ছিল বিশ্ব ফুটবলে। পিএসজির জার্সি গায়ে লিওনেল মেসি (Lionel Messi) মাঠে মাতাবেন সেই দৃশ্য দেখার অপেক্ষায় ছিলেন বিশ্বের কোটি কোটি ফুটবল ভক্ত। প্যারিসের ক্লাবের ভক্তদের মধ্যে উৎসাহ ছিল দ্বিগুণ।

আরও পড়ুন- মহারাজা তোমারে সেলাম... মাঠের পাশাপাশি ক্যামেরার সামনেও সাবলীল সৌরভ

মেসি খেলতে পারেন সেই সম্ভাবনায় দুই ম্যাচ আগে থেকেই টিকিট কেনার জন্য হুড়োহুড়ি পুড়ে গিয়েছিল সমর্থকদের মধ্যে। পিএসজির দ্বিতীয় ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে যায় মেসির খেলার সম্ভাবনায়। অথচ ওই ম্যাচের দলেই ছিলেন না মেসি। তাই সর্মথকরা কিছুটা হতাশ হয়ে পড়েছিলেন। তবে রেইমসের (Reims) বিপক্ষে পিএসজির প্রাথমিক দলে ছিলেন মেসি। তাই সর্মথকরা একপ্রকার ধরেই নিয়েছিলেন এই ম্যাচে পিএসজির নীল জার্সিতে প্রথমবার মাঠে নামতে চলেছেন এলএমটেন। সেই কারণে এই ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে যায়। ম্যাচের আগে পিএসজির কোচ সেরকমই ইঙ্গিত দিয়েছিলেন। তবে পুরো ম্যাচে মেসি যে খেলবেন না তা জানাই ছিল। কিছুক্ষণের জন্য হলেও মেসিকে দেখার অপেক্ষায় ছিলেন ভক্তরা। প্রতীক্ষার অবসান ঘটে দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটে।

আরও পড়ুন- সরে দাঁড়ালেন মন্ত্রী মনোজ, বাংলার হয়ে টি-টোয়েন্টি ফর্ম্যাটে না খেলার সিদ্ধান্ত, পাখির চোখ রঞ্জি ট্রফি

লিগ ওয়ানে রেইমসের ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর মাঠে নামেন মেসি। নেইমারের পরিবর্ত হিসেবে নামেন তিনি। মাঠে নামার আগে যখন সাইডলাইনে ওয়ার্ম আপ করছিলেন মেসি তখনই গোটা স্টেডিয়াম মেসি মেসি ধ্বনিতে স্বাগত জানাতে শুরু করেন। ম্যাচ শেষ হওয়া পর্যন্ত সেই ধ্বনি উচ্চারিত হয় পিএসজি সমর্থকদের মুখে। বিপক্ষ সমর্থকরাও উঠে দাড়িয়ে হাততালি দিতে থাকেন। শেষ পর্যন্ত এমবাপের করা জোড়া গোলে জয় পায় পিএসজি। ম্যাাজিক গোল পাননি মেসি। তবে পায়ে বল নিলেই উৎসাহ দ্বিগুণ হয়ে যাচ্ছিল‌। নতুন জার্সিতে অনেকটাই সাবলীল দেখায় মেসিকে। ম্যাচ শেষে বিপক্ষ দলের ফুটবলারদের মেসির সঙ্গে ছবি তুলতে দেখা যায়। এদিন ম্যাচেরই শুধু নয়, বিশ্ব ফুটবলের সব আলো যেন কেড়ে নিয়েছিলেন মেসি। অতিরিক্ত ৬ মিনিট সহ মাত্র ৩১ মিনিট মেসি খেললেও সব কিছু জুড়েই ছিল মেসি বন্দনা। সব দেখে নিঃসন্দেহে বলা যায় ফরাসি লিগ এদিন অন্য মাত্রা পেল মেসির অভিষেকে।

ঈরন রায় বর্মন

Published by:Siddhartha Sarkar
First published: