• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • MANOJ TIWARY WILL NOT PLAY IN SYED MUSHTAQ ALI TROPHY THIS YEAR SS

Manoj Tiwary: সরে দাঁড়ালেন মন্ত্রী মনোজ, বাংলার হয়ে টি-টোয়েন্টি ফর্ম্যাটে না খেলার সিদ্ধান্ত, পাখির চোখ রঞ্জি ট্রফি

Manoj Tiwary

Manoj Tiwary will not play in Syed Mushtaq Ali Trophy: সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্ট তিনি খেলবেন না বলেই, সিএবিকে জানিয়ে দিয়েছেন মনোজ।

  • Share this:

কলকাতা: কথা ছিল তিনি একদিকে মন্ত্রীত্ব সামলাবেন, অন্যদিকে বাংলার হয়ে সব ফর্ম্যাটের ক্রিকেট খেলবেন। সেইমতো অনুশীলনও শুরু করে দিয়েছিলেন। তবে সেরকমটা শেষপর্যন্ত করতে পারছেন না তিনি। ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিলেন মনোজ তিওয়ারি (Manoj Tiwary)। তবে সম্পূর্ণভাবে ক্রিকেট ছাড়ছেন না মনোজ। টি-টোয়েন্টি ফর্ম্যাট থেকে নিজেকে সরিয়ে নিলেন বাংলার প্রাক্তন অধিনায়ক। চলতি মরশুমে মনোজ মূলত রঞ্জি ট্রফিকেই পাখির চোখ করে এগোতে চাইছেন। একদিনের ফর্ম্যাটে বিজয় হাজারে টুর্নামেন্ট খেলতেও চান মনোজ তিওয়ারি। তবে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি (Syed Mushtaq Ali Trophy) টুর্নামেন্ট তিনি খেলবেন না বলেই, সিএবিকে জানিয়ে দিয়েছেন মনোজ।

আরও পড়ুন- সাহিত্যজগতে ইন্দ্রপতন, প্রয়াত বুদ্ধদেব গুহ

যদিও প্রথমে বাংলার হয়ে অনুশীলন শিবিরে যোগ দিয়েছিলেন রাজ্যের ক্রীড়া দফতরের প্রতিমন্ত্রী। ভিভিএস লক্ষ্মণের ব্যাটিং ক্লাসে উপস্থিত ছিলেন নিয়মিত। তবে শেষ পর্যন্ত টি-টোয়েন্টি ফর্ম্যাটে না খেলার সিদ্ধান্ত নিলেন মনোজ। ফলে সেপ্টেম্বরের ৭ তারিখ থেকে শুরু হতে চলা সিএবির চ্যালেঞ্জার্স ট্রফিতে খেলবেন না রাজ্যের মন্ত্রী। মনোজের সরে যাওয়া সিদ্ধান্তের পেছনে দুটি কারণ উঠে আসছে। প্রথম অবশ্যই মনোযোগ ফিটনেসে। গত মরশুমে হাঁটুতে চোট পাওয়া মনোজ তিওয়ারি এখনও সম্পূর্ণ ফিট নন বলেই খবর। ঘনিষ্ঠ মহলে মনোজ জানিয়েছেন তাঁর সম্পূর্ণ ফিট হতে সময় লাগবে। মন্ত্রীত্বের গুরুদায়িত্ব সামলেও নিজেকে ফিট করার চেষ্টা করছেন মনোজ। দ্বিতীয় কারণ অবশ্যই জুনিয়র ক্রিকেটারদের সুযোগ করে দেওয়া। সূত্রের খবর, মনোজ যেহেতু নিজে সম্পূর্ণ ফিট নন, তাই স্কোয়াডে নিজেকে না রাখারই সিদ্ধান্ত নিয়েছেন ৷ তিনি চান তাঁর পরিবর্তে কোনও জুনিয়র ছেলে সুযোগ পাক বাংলা দলে।

মনোজ তিওয়ারির সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বাংলা টিম ম্যানেজমেন্ট। দলের সহকারি কোচ সৌরাশিস লাহিড়ীর মতে, ‘‘মনোজকে পেলে সব সময় বাংলা ক্রিকেটের উপকার হবে। তবে মনোজ নিজে যেহেতু টি-টোয়েন্টিতে না খেলার সিদ্ধান্ত নিয়েছে তাই তার সিদ্ধান্তকে সম্মান জানাই। একজন ক্রিকেটার নিজে ফিট কিনা সেটা সবচেয়ে ভালো নিজেই বুঝতে পারেন। আমার মনে হয় সেটা বুঝেই মনোজ সিদ্ধান্ত নিয়েছেন। আশা করি সম্পূর্ণ ফিট হয়ে বাকি দুটি টুর্নামেন্ট খেলতে পারবে। বিশেষ করে রঞ্জি ট্রফির মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট সম্পূর্ণভাবে মনোজ তিওয়ারিকে পাওয়া গেলে বাংলা ক্রিকেট দলের অনেকটাই লাভ হবে। ওর অভিজ্ঞতা সব সময়েই গুরুত্বপূর্ণ দলের কাছে।"

আরও পড়ুন- মহারাজা তোমারে সেলাম... মাঠের পাশাপাশি ক্যামেরার সামনেও সাবলীল সৌরভ

এদিকে গত শনিবার ভিভিএস লক্ষ্মণের সাতদিনের ক্যাম্প শেষ হয়েছে। এবার বাংলার সিনিয়র, অনূর্ধ্ব-২৩ এবং অনূর্ধ্ব-১৯ কিছু ক্রিকেটারদের নিয়ে চ্যালেঞ্জার্স ট্রফি আয়োজিত হবে। ইতিমধ্যেই ছটি দলের নাম এবং কোচ, অধিনায়কদের নাম ঠিক করা হয়েছে।

ঈরন রায় বর্মন

Published by:Siddhartha Sarkar
First published: