Home /News /sports /
Messi PSG draw : পয়সা থাকলেই জেতা যায় না, বুঝল মেসির পিএসজি

Messi PSG draw : পয়সা থাকলেই জেতা যায় না, বুঝল মেসির পিএসজি

বেলজিয়ামের দলের বিরুদ্ধে আটকে গেলেন মেসি

বেলজিয়ামের দলের বিরুদ্ধে আটকে গেলেন মেসি

নয় হাজার কোটি টাকার পিএসজি। অন্যদিকে ১৪০ কোটির ক্লাব ব্রাগ। টাকার বিচারে ফরাসি ক্লাবের ধারেকাছেও নেই বেলজিয়ামের এই ক্লাব। কিন্তু ফুটবল খেলাটা যে কাগজে-কলমে হয় না, হয় মাঠে, সেটার আরেকটা জলজ্যান্ত প্রমাণ দেখা গেল পিএসজি বনাম ক্লাব ব্রাগ ম্যাচে

আরও পড়ুন...
  • Share this:

    ক্লাব ব্রাগ -১

    পিএসজি -১

    #ব্রাসেলস: একদিকে নয় হাজার কোটি টাকার পিএসজি। অন্যদিকে ১৪০ কোটির ক্লাব ব্রাগ। টাকার বিচারে ফরাসি ক্লাবের ধারেকাছেও নেই বেলজিয়ামের এই ক্লাব। কিন্তু ফুটবল খেলাটা যে কাগজে-কলমে হয় না, হয় মাঠে, সেটার আরেকটা জলজ্যান্ত প্রমাণ দেখা গেল পিএসজি বনাম ক্লাব ব্রাগ ম্যাচে। লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পে প্রথমবারের মতো একসঙ্গে নেমেছিলেন পিএসজির হয়ে। মনে হয়েছিল, গোল বন্যায় হয়তো উড়েই যাবে বেলজিয়ান ক্লাবটি। কিন্তু কিসের কী!

    মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ী একটা গোলও পেলেন না। ফুটবল ইতিহাসে অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিকে দলে এনে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিল পিএসজি। কিন্তু দুটো ম্যাচ খেলে ফেললেও গোল পেলেন না আর্জেন্টাইন মহাতারকা। চোখ কপালে ওঠা মূল্যের দল হয়েও পুচকে ক্লাব ব্রগের বিপক্ষে হোচট খেল ফরাসিরা। ইউরোপ সেরার মঞ্চে স্বপ্নের মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীদের রুখে দিয়েছে মাত্র ১৪০ কোটি টাকা মূল্যের ক্লাব !

    আরও পড়ুন - Sheldon Cottrell IPL : আইপিএলে সাড়ে আট কোটির পেসার এবার শুধুই নেট বোলার

    চ্যাম্পিয়নস লিগের ‘এ’ গ্রুপের ম্যাচে প্রতিপক্ষের মাঠে ১-১ ড্র করে ইউরোপ শ্রেষ্ঠত্বে অভিযান শুরু করেছে ফরাসি ক্লাব পিএসজি। ১৫ মিনিটেই আক্রমণভাগের বাঁ প্রান্ত থেকে এমবাপ্পের ক্রসে গোল করেন পিএসজিকে এগিয়ে নেন স্প্যানিশ মিডফিল্ডার আন্দের এরেরা। এই মরশুমে এর মধ্যেই এরেরার গোল হয়ে গেল চারটি। গোল খেয়ে ভড়কে যায়নি ব্রাগ। গোল পরিশোধ করার চেষ্টা চালাতে থাকে তারা। ২৭ মিনিটেই দলকে সমতায় ফেরান ব্রুজেসের অধিনায়ক, বেলজিয়ান মিডফিল্ডার হান্স ভানাকেন।

    চিনের প্রাচীর হয়ে দাঁড়িয়ে গিয়েছিলেন পিএসজির কোস্টারিকান গোলকিপার কেলর নাভাস। গোটা ম্যাচে ছয়টা সেভ করেছেন এই গোলকিপার। এর একটা-দুটোয় হাত ফসকে গেলে আজ পিএসজির কপালে দুঃখই ছিল! মেসি যে একদমই বাজে খেলেছেন, বলা যাবে না। চ্যাম্পিয়নস লিগে আজ নিজের ১৫০তম ম্যাচ খেলতে নেমেছিলেন এই তারকা।

    মেসি নিজেও দ্বিতীয়ার্ধে হলুদ কার্ড দেখেছেন একটা। সমানে সমানে পিএসজিকে টেক্কা দিয়ে গেছে দলটা! সবচেয়ে আশ্চর্যের ব্যাপার, যে ম্যাচ মেসি-নেইমার-এমবাপ্পে খেলেছেন, সে ম্যাচে ম্যাচ সেরা হয়েছেন ব্রাগের আনকোরা ডাচ্‌ উইঙ্গার নোয়া লাং! ম্যাচ শেষে কার্যত হতাশ মনে হচ্ছিল আর্জেন্টাইন তারকাকে। নেইমার মাথা নিচু করে মাঠ ছাড়লেন। ফিরতি লেগে নিজেদের ঘরের মাঠে বেলজিয়ামের দলকে হারানোর শপথ এখন থেকেই নিতে হবে বিশ্বসেরা ফরওয়ার্ড লাইনকে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: PSG, UEFA Champions League

    পরবর্তী খবর