• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL LEGENDARY SPANISH DEFENDER SERGIO RAMOS ENDS 16 YEARS SPELL AT REAL MADRID RRC

বিদায় রামোস ! রিয়েলের সঙ্গে ১৬ বছরের সম্পর্ক শেষ স্প্যানিশ তারকার

রিয়ালের সংসার ছেড়ে বিদায় রামোসের

স্পেন এবং রিয়ালের অধিনায়কত্ব করেছেন দাপটের সঙ্গে। স্পেনের কনিষ্ঠতম ফুটবলার হিসেবে প্রথম ১০০ আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড তাঁর দখলে। লা লিগার সেরা ডিফেন্ডার নির্বাচিত হয়েছেন পাঁচবার

  • Share this:

    #মাদ্রিদ: রিয়েল মাদ্রিদ ক্লাবের ফুটবল ইতিহাস পৃথিবীর অন্যতম সেরা। আলফ্রেডো ডি স্টিফানো থেকে শুরু করে জিনেদিন জিদান, রোনাল্ডো নাজারিও, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের মতো তারকা খেলে গিয়েছেন এই ক্লাবের জার্সি গায়ে। কিন্তু রক্ষণের অন্যতম সেরা প্রহরী ছিলেন সেরজিও রামোস। দীর্ঘদিন সার্ভিস দিয়েছেন রিয়ালের হয়ে। স্পেন এবং রিয়ালের অধিনায়কত্ব করেছেন দাপটের সঙ্গে। স্পেনের কনিষ্ঠতম ফুটবলার হিসেবে প্রথম ১০০ আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড তাঁর দখলে। লা লিগার সেরা ডিফেন্ডার নির্বাচিত হয়েছেন পাঁচবার। দেশের হয়ে দুটো ইউরো এবং একটি বিশ্বকাপ জিতেছেন।

    সেরজিও রামোস আর রিয়াল মাদ্রিদের পথ যে দুদিকে বেঁকে যাচ্ছে, তা-ই প্রায় নিশ্চিত করে জানিয়ে রেখেছিলেন ইউরোপের অনেক সাংবাদিক। অবশেষে প্রায় নিশ্চিত ব্যাপারটা আনুষ্ঠানিক হয়ে গেল। রিয়াল মাদ্রিদ আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়ে দিয়েছে, রামোস ক্লাব ছাড়ছেন। আগামীকাল তাঁর বিদায়ী সংবর্ধনাসূচক সংবাদ সম্মেলনে হবে। অনুষ্ঠান শেষে রামোস অনলাইনে আয়োজিত সংবাদ সম্মেলনে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলবেন বলেও জানিয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ।

    আনুষ্ঠানিক এই বিবৃতির মধ্যে দিয়ে শেষ হয়ে গেল রামোস আর রিয়ালের ১৬ বছরের সম্পর্ক। যে সম্পর্কে প্রাপ্তির আনন্দ ছিল, শিরোপার পর শিরোপার উদ্‌যাপন ছিল, ক্রিস্টিয়ানো রোনালদো-ইকার ক্যাসিয়াস-কাকা-রাউল গঞ্জালেস-জিনেদিন জিদানদের মতো খেলোয়াড়দের সঙ্গ ছিল। বার্সেলোনাকে মাঝে কিছুদিন চূড়ায় উঠতে দেখার হতাশা ছিল, সেটি কাটিয়ে আবার রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগের ‘রাজা’র সিংহাসনে বসতে দেখার তৃপ্তি ছিল।

    সব মিলিয়ে রিয়ালে ৬৭১ ম্যাচটি ছিল। তাতে ১০১টি গোল ছিল। পাঁচটি লিগ শিরোপা ছিল। আর রিয়াল অধ্যায়ে ফিরে তাকালে রামোসের চোখে সবচেয়ে বেশি উষ্ণতা এনে দেবে যে স্মৃতি, সেই চারটি চ্যাম্পিয়নস লিগ ছিল। এর মধ্যে তিনটি এসেছে ২০১৬ থেকে ২০১৮ সালে টানা তিন মরশুমে, চারটি এসেছে ২০১৪ সাল থেকে ২০১৮ সালের মধ্যে পাঁচ বছরে।স্পেন এবং রিয়াল মাদ্রিদের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে রামোসের নাম।

    Published by:Rohan Chowdhury
    First published: