Home /News /sports /
Euro 2020 : বেলজিয়াম বধ করে সেমিতে স্পেনের সামনে ইতালি

Euro 2020 : বেলজিয়াম বধ করে সেমিতে স্পেনের সামনে ইতালি

গোল করে সেলিব্রেশন ইন্সিগনের

গোল করে সেলিব্রেশন ইন্সিগনের

৪৪ মিনিটে ইতালির পক্ষে ব্যবধান বাড়ান ইনসিগনে। বাঁদিক থেকে বল ধরে কাট করে শট নেন। বল সুইং করে বেলজিয়াম গোলরক্ষক কুরতোয়ার নাগাল এড়িয়ে জড়িয়ে যায় জালে

  • Share this:

    বেলজিয়াম -১ ( লুকাকু - পেনাল্টি)

    ইতালি - ২ ( বারেলা, ইনসিগনে )

    #মিউনিখ: একদিকে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। অন্যদিকে এই মুহূর্তে ফিফার এক নম্বর দল বেলজিয়াম। দীর্ঘদিন পর দুরন্ত ছন্দে টুর্নামেন্ট শুরু করেছিল ইতালি। দেখে মনে হচ্ছিল রাশিয়া বিশ্বকাপে না কোয়ালিফাই করতে পারার জ্বালা মেটাতে এই ইউরো কাপকে বেছে নিয়েছে আজুরি। অন্যদিকে বেলজিয়াম রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্ত খেলেছিল। শুক্রবার মিউনিখে শুরুতেই এগিয়ে গিয়েছিল ইতালি। কিন্তু রিপ্লে দেখার পর অফসাইডের কারণে বাতিল হয় বনুচির গোল।

    তবে লক্ষ্যভেদ করতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি ইতালিকে। ভারেত্তির থেকে বল পেয়ে বক্সের ভেতর এক ডিফেন্ডারকে আড়াল করে ডান পায়ের দুরন্ত শটে দ্বিতীয় পোস্টে ফিনিশ করেন বারেলা। ৪৪ মিনিটে ইতালির পক্ষে ব্যবধান বাড়ান ইনসিগনে। বাঁদিক থেকে বল ধরে কাট করে শট নেন। বল সুইং করে বেলজিয়াম গোলরক্ষক কুরতোয়ার নাগাল এড়িয়ে জড়িয়ে যায় জালে। অসাধারণ গোল। মনে হয়েছিল এখানেই বোধহয় ম্যাচের ভাগ্য লিখে দিল ইতালি।

    গোলের ঠিক দু মিনিট পর লকুকে বক্সের মধ্যে ফেলে দেন ডি লোরেঞ্জো। পেনাল্টি থেকে ব্যবধান কমান লুকাকু। প্রথম থেকেই ওপেন ফুটবল খেলতে থাকে দুটো দল।৬০ মিনিটে সহজ সুযোগ হারান লুকাকু। লকুর থেকে বল পেয়ে ডি ব্রুইন বাড়ান লুকাকুকে। ডান পায়ে গোলে স্পিনজলা দুর্দান্ত সেভ করেন। ৬৫ মিনিটে মার্টিনস এবং চ্যাডলিকে নামান বেলজিয়াম কোচ। নেমেই গোল করার সুযোগ পেয়েছিলেন। উল্টে দুই মিনিটের মধ্যে চোট পেয়ে বেরিয়ে গেলেন চ্যাডলি।

    মানচিনি ভেরাত্তির জায়গায় নিয়ে এলেন কৃষ্টান্তেকে, এবং ইমমোবাইলকে তুলে নিয়ে এলেন বেলোত্তিকে। কিন্তু হ্যামস্ট্রিং পুল হয়ে বাইরে যেতে হল স্পিনজলাকে। দুর্দান্ত ফর্মে থাকা এই ফুটবলার পরবর্তী ম্যাচে খেলতে না পারলে বড় ক্ষতি হবে ইতালির। পরিবর্ত হিসেবে এলেন এমারসন। বেলজিয়াম মিডফিল্ড যথেষ্ট চেষ্টা করেছে।

    বিশেষ করে বলতে হবে লোকুর কথা। বাঁদিক থেকে বল ধরলেই কেঁপে গিয়েছে ইতালি ডিফেন্স। ম্যাচে শেষ মিনিট পর্যন্ত লড়াই করেছে রেড ডেভিল। প্রথম থেকেই চোট কাটিয়ে ফিরে এসেছিলেন ডি ব্রু ইন। কিন্তু ইতালির ডিফেন্সে ' দুই বুড়ো' বনুচি এবং চিয়েলিনি দেখিয়ে দিলেন অভিজ্ঞতার বিকল্প হয় না।আগামী মঙ্গলবার ওয়েম্বলি স্টেডিয়ামে স্পেনের মুখোমুখি হবে ইতালি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: EURO 2020 Copa 2021, Euro Cup 2020

    পরবর্তী খবর