• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL FORMER ENGLISH STRIKER WAYNE ROONEY HAILS PROFESSIONAL PERFORMANCE OF ENGLAND AGAINST CROATIA RRC

Euro 2020 : ইংল্যান্ডের শেষ চারে যাওয়ার সম্ভাবনা দেখছেন রুনি

ইংল্যান্ডকে সেমিফাইনালে দেখছেন রুনি

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের ম্যাচ দেখার পর বেশ আশাবাদী রুনি। পরিষ্কার জানাচ্ছেন এই ইংল্যান্ড দলটা অনেকদূর যাবে। প্রথম ম্যাচ সব সময় কঠিন

  • Share this:

    #লন্ডন: ইংল্যান্ডের জার্সিতে আন্তর্জাতিক টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার তিনি। ববি চার্লটন, গ্যারি লিনেকারদের পেছনে ফেলে একক দক্ষতায় ছিনিয়ে নিয়েছিলেন শিরোপা। ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবের ইতিহাসেও সর্বোচ্চ স্কোরার। ওয়েন রুনি যতদিন খেলেছেন গোল করার লোকের অভাব ছিল না ইংল্যান্ডে। এখন হ্যারি কেন তাঁর জায়গা নিতে পারবেন কিনা বলবে সময়। কিন্তু ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের ম্যাচ দেখার পর বেশ আশাবাদী রুনি।

    পরিষ্কার জানাচ্ছেন এই ইংল্যান্ড দলটা অনেকদূর যাবে। প্রথম ম্যাচ সব সময় কঠিন। টুনামেন্ট যত এগোবে, ততই অনেক বেশি স্বাচ্ছন্দে খেলবে সাউথগেটের দল। সমর্থকদের অনেকেরই মন ভরেনি ইংল্যান্ডের খেলা দেখে। তবে ইউরোর প্রথম ম্যাচে এর আগে কখনও জয় পায়নি ইংল্যান্ড। এবার পেয়েছে। এটা অবশ্যই পজেটিভ দিক মনে করেন রুনি। ইংলিশ দলের গভীরতা নিয়ে সন্দেহ নেই তাঁর।

    জ্যাক গ্রিলিশ এবং সঞ্চকে প্রথম ম্যাচে ব্যবহার করতে লাগেনি। রুনি মনে করেন স্কটল্যান্ড বা চেক রিপাবলিক নিয়ে খুব একটা বেগ পেতে হবে না ইংল্যান্ডকে। কিন্তু ফ্রান্স, পর্তুগাল বা বেলজিয়ামের মুখোমুখি হওয়ার আগে ডিফেন্ডার হ্যারি মগুইর এবং মিডফিল্ডার হেন্দেরসনকে ফিট হয়ে উঠতে হবে। এই দুজনের অভিজ্ঞতা এবং দক্ষতা প্রয়োজন হবে ইংল্যান্ডের।

    মেসন মাউন্ট, ফিল ফোদেন, রাইসদের মত তরুণ তারকাদের কোয়ালিটি বাকি দেশের ফুটবলারদের থেকে কম নয়। কিন্তু বড় টুর্ণামেন্টে সবচেয়ে গুরুত্বপূর্ণ অভিজ্ঞতা। এই জায়গাটা কিছুটা খামতি রয়েছে ইংল্যান্ডের মনে করেন রুনি। তবে সাউথ গেট যথেষ্ট অভিজ্ঞ কোচ। তাই কোনও না কোনও রাস্তা ঠিক খুঁজে বের করবেন তিনি মনে করেন প্রাক্তন ইংলিশ স্ট্রাইকার।ইংলিশ ফুটবলারদের প্রতি তাঁর টিপস যত বেশি সম্ভব বল মাটিতে রেখে খেলার। আক্রমণ করার ক্ষেত্রে ডিফেন্স থেকে সাহায্য পেতেই হবে পরিষ্কার জানিয়ে দিয়েছেন রুনি।

    Published by:Rohan Chowdhury
    First published: