Home /News /sports /
FC Barcelona vs Espanyol: নতুন কোচ জাভির অধীনে শনিবার এসপানিওলের বিরুদ্ধে যাত্রা শুরু করছে বার্সেলোনা

FC Barcelona vs Espanyol: নতুন কোচ জাভির অধীনে শনিবার এসপানিওলের বিরুদ্ধে যাত্রা শুরু করছে বার্সেলোনা

জাভির কোচিংয়ে শনিবার প্রথম ম্যাচ বার্সেলোনার

জাভির কোচিংয়ে শনিবার প্রথম ম্যাচ বার্সেলোনার

FC Barcelona will lock horns with rival Espanyol under new coach Xavi . কোচ হিসেবে নতুন পরীক্ষা শুরু হতে যাচ্ছে জাভি হার্নান্দেজের।শনিবার, লা লিগায় এস্পানিওলের বিপক্ষে ম্যাচ বার্সেলোনার

  • Last Updated :
  • Share this:
#বার্সেলোনা: কোচ হিসেবে নতুন পরীক্ষা শুরু হতে যাচ্ছে জাভি হার্নান্দেজের।আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে আবার মাঠে গড়াচ্ছে ক্লাব ফুটবল। এবার হয়তো লা লিগার দিকে মনোযোগ একটু বেশি থাকবে সবার। স্পেনের শীর্ষ লিগে ফিরছেন জাভি হার্নান্দেজ। বার্সেলোনার প্রধান কোচ হিসেবে পথচলা শুরু হচ্ছে স্পেনের বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডারের। রোনাল্ড কুমানকে বিদায় করে দেওয়ার পর গত ৬ নভেম্বর জাভিকে আনুষ্ঠানিকভাবে কোচ হিসেবে নিয়োগ দেয় বার্সেলোনা। পুরনো ঠিকানায় নতুন অধ্যায় শুরু করবেন তিনি আগামী শনিবার, লা লিগায় এস্পানিওলের বিপক্ষে ম্যাচ দিয়ে।রুনআরও পড়ুন - ATK MB vs Kerala blasters preview : আজ শুরু আইএসএল, কেরলের বিরুদ্ধে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত এটিকে মোহনবাগানএর তিন দিন পর চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ঘরের মাঠে বার্সেলোনা মুখোমুখি হবে বেনফিকার। এই ম্যাচ দিয়ে টুর্নামেন্টের শেষ ষোলোয় জায়গা করে নেওয়ার সুযোগ থাকছে তাদের। সময়টা মোটেও ভাল কাটছে না বার্সেলোনার। লিগ টেবিলে তারা আছে নয় নম্বরে। এখন পর্যন্ত খেলা ১২ রাউন্ডে তাদের জয় ৪টি, হার ৫টি, পয়েন্ট কেবল ১৭। শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের চেয়ে তারা পিছিয়ে ১১ পয়েন্টে। আর দুইয়ে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ থেকে ১০ পয়েন্ট দূরে আছে তারা।ঘরোয়া লিগে গত চার ম্যাচে বার্সেলোনা দেখেনি জয়ের মুখ। ভুগছে চ্যাম্পিয়ন্স লিগেও। ৪ ম্যাচে দুটি করে জয়-পরাজয়ে আছে ‘ই’ গ্রুপে দ্বিতীয় স্থানে। জাভির হাত ধরে এই দুঃসময়কে পেছনে ফেলার প্রত্যাশায় বার্সেলোনা। স্পেনের হয়ে ২০১০ বিশ্বকাপ ও দুটি ইউরো জেতা এই তারকাও কঠিন সময়ের মধ্যে থাকা দলটির হাল ধরতে কাতারের ক্লাব আল সাদ ছেড়ে এসেছেন। সামনে যে বন্ধুর পথ, ভাল করেই জানা খেলোয়াড় হিসেবে বার্সেলোনার হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও আটটি লা লিগা সহ মোট ২৫টি শিরোপা জেতা জাভির।
আমার সামনে যে চ্যালেঞ্জ এবং বার্সেলোনার কোচ হওয়ার চাপের বিষয়ে আমি পুরোপুরি অবগত। কিন্তু আমি এই কাজটি আগ্রহ, আশা এবং ইচ্ছা নিয়ে করছি। বিষয়টি কেবলই জেতার নয়। নিজস্ব ধরনের সঙ্গে ভালো খেলে, আধিপত্য দেখিয়ে জিততে হবে। এটা বার্সেলোনার ডিএনএ-তে আছে। এমন ফুটবল আমাদের ফিরিয়ে আনতে হবে। আল সাদের হয়েও চাভির প্রাপ্তি কম নয়।২০১৫ সালে বার্সেলোনা ছেড়ে শুরুতে ক্লাবটিতে খেলোয়াড় হিসেবে যোগ দেন তিনি। পরে ২০১৯ সালে নেন কোচের দায়িত্ব। তার হাত ধরে দলটি জিতেছে একটি করে কাতার স্টার্স লিগ ও কাতার সুপার লিগ এবং দুটি করে কাতার কাপ ও আমির অব কাতার কাপ। আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর লা লিগা পুনরায় শুরু হবে শুক্রবার। লেভান্তে মুখোমুখি হবে আথলেতিক বিলবাওয়ের।
Published by:Rohan Chowdhury
First published:

Tags: Barcelona, La Liga