• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ATK MB vs Kerala blasters preview : আজ শুরু আইএসএল, কেরলের বিরুদ্ধে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত এটিকে মোহনবাগান

ATK MB vs Kerala blasters preview : আজ শুরু আইএসএল, কেরলের বিরুদ্ধে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত এটিকে মোহনবাগান

সামনে কেরল, প্রস্তুত এটিকে মোহনবাগান

সামনে কেরল, প্রস্তুত এটিকে মোহনবাগান

ATK Mohun Bagan to begin ISL new season against Kerala blasters tonight. এটিকে মোহনবাগানের রয় কৃষ্ণর পাশাপাশি ফুটবলপ্রেমীদের নজর থাকবে কেরল ব্লাস্টার্সের তারকা স্ট্রাইকার আলভারো ভ্যাসকুয়েজের দিকে, যিনি লিগা ও ইউরোপের প্রথম সারির বিভিন্ন দলে খেলেছেন।

  • Share this:

    #গোয়া: গতবার ফাইনালে পৌঁছেও খালি হাতে ফিরতে হয়েছিল। মুম্বই সিটির কাছে হেরে গিয়েছিল এটিকে মোহনবাগান। উইলিয়ামসের গোলে এগিয়ে গিয়েও জয়ের মুখ দেখতে পায়নি সবুজ মেরুন। এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই যাত্রা শুরু করেছে হাবাস ব্রিগেড। আজ শুরু হচ্ছে ২০২১-২২ মরশুমের আইএসএল। উদ্বোধনী ম্যাচে ফতোরদায় গতবারের রানার-আপ এটিকে মোহনবাগানের সামনে কেরল ব্লাস্টার্স এফসি। এই স্টেডিয়ামে গত মরশুমে ১৫টি ম্যাচ খেলে ১২টিতেই অপরাজেয় ছিল আন্তোনিও লোপেজ হাবাসের দল। অপরদিকে চারটি ম্যাচ খেলে এই স্টেডিয়ামে একটিতেও জেতেনি কেরল ব্লাস্টার্স।

    আরও পড়ুন - Ravichandran Ashwin T20 : টি টোয়েন্টি ফরম্যাটে তাকে বাইরে রাখা মুশকিল, রোজ বুঝিয়ে দিচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন

    গত মরশুমের আইএসএলে শেষ পাঁচটি ম্যাচের মধ্যে দুটি জেতে এটিকে মোহনবাগান, একটি ড্র, ফাইনাল-সহ পরাজয় দুটিতে। আইএসএলে রানার-আপ হওয়ার পর এএফসি কাপে দাপটে খেলে নক আউটেও পৌঁছায় সবুজ মেরুন। কিন্তু ইন্টার জোনাল সেমিফাইনালে নাসাফের কাছে হাফ ডজন গোল হজম করতে হয় এটিকে মোহনবাগানকে। অন্যদিকে, কেরল ব্লাস্টার্স গত মরশুমের শেষ পাঁচটি ম্যাচে তিনটিতে হারে, দুটি ড্র। গোটা আইএসএলে মাত্র তিনটি জয়ের সুবাদে ১১ দলের মধ্যে দশম স্থানে শেষ করেছিল তারা।

    এটিকে মোহনবাগান গোলকিপার অরিন্দম ভট্টাচার্যের জায়গায় নিয়েছে অমরিন্দর সিংকে। তবে সন্দেশ ঝিঙ্ঘানের অভাব সুমিত রথী কতটা মেটাতে পারবেন সেটা লক্ষ্যণীয়। তবে উইংয়ে লিস্টন কোলাসো ও প্লে-মেকিং জোনে হুগো বুমুর উপস্থিতি সবুজ-মেরুনের আক্রমণকে ধারালো করতেই পারে। আক্রমণভাগে রয় কৃষ্ণ নিশ্চিত। তিরি ও বুমু দুজনেই যদি খেলেন তবে চতুর্থ বিদেশি হওয়ার লড়াইয়ে ডেভিড উইলিয়ামস ও ইউরো ২০২০-তে খেলা জনি কাউকো।

    কেরল ব্লাস্টার্সে এবার সব নতুন বিদেশি। চেন্নাইয়িন এফসিতে খেলা এনেস সিপোভিচ ও ক্রোয়েশিয়ার মার্কো লেসকোভিচকে সেন্ট্রাল ডিফেন্সে রেখে রক্ষণ মজবুত করা হচ্ছে। গত মরশুমে ৩৬টি গোল হজম করেছিল কেরল ব্লাস্টার্স। নিশু কুমার, অধিনায়ক জেসেল কার্নেরিও, সঞ্জীব স্ট্যালিনরা ফুল ব্যাক পজিশনে থাকতে পারেন। মেলবোর্ন সিটিকে এ-লিগ জেতানোয় অবদান রাখা আদ্রিয়ান লুনা, অ্যালভারো ভাসকুয়েজের পাশাপাশি গোলের জন্য হরমনজ্যোৎ সিং খাবড়ার দিকেও তাকিয়ে থাকবে কেরল ব্লাস্টার্স।

    এটিকে মোহনবাগানের রয় কৃষ্ণর পাশাপাশি ফুটবলপ্রেমীদের নজর থাকবে কেরল ব্লাস্টার্সের তারকা স্ট্রাইকার আলভারো ভ্যাসকুয়েজের দিকে, যিনি লিগা ও ইউরোপের প্রথম সারির বিভিন্ন দলে খেলেছেন। তবে বিদেশি ফুটবলারের সংখ্যা কমানো নিয়ে প্রশ্ন তুলেছেন হাবাস। একজন বিদেশি কমিয়ে ভারতীয় ফুটবলের খুব উন্নতি হবে মনে করেন না তিনি। তবে একটি করে ম্যাচ ধরে এগোতে চান তিনি। আপাতত ফোকাস কেরালা ব্লাস্টার্স ম্যাচে।

    ম্যাচ শুরু - সন্ধ্যা ৭.৩০

    Published by:Rohan Chowdhury
    First published: