• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL ENGLISH MEDIA CRITICIZES GARETH SOUTHGATE TACTICS AND SUGGESTS TO LEARN FROM GERMANY RRC

জার্মানিকে দেখে শিখুক ইংল্যান্ড, কেনদের সমালোচনায় ইংলিশ সংবাদমাধ্যম

ব্যর্থতাই সঙ্গী হ্যারি কেনের

জার্মানির ঢালাও প্রশংসা ইংলিশ কাগজে। জোয়াকিম লোর ছেলেরা যে মানসিকতা দেখাল, তার অর্ধেকও দেখাতে পারলে কেন, স্টারলিং, গ্রিলিশ, ফোদেনরা অনেকদূর যেতেন পরিষ্কার বলা হয়েছে সংবাদমাধ্যমে

  • Share this:

    #লন্ডন: প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে কষ্টার্জিত জয়ের পর অনেকেই ভেবেছিলেন বহুদূর যাবে এই ইংল্যান্ড দল। সুযোগ যে চলে গিয়েছে তা নয়। কিন্তু দলের খেলায় একেবারেই খুশি হতে পারছেন না ইংলিশ সর্মথকরা। দ্বিতীয় ম্যাচেই স্কটল্যান্ড এর বিরুদ্ধে গোলশূন্য ড্র। একাধিক তারকা ফুটবলার দলে। অথচ পারফরম্যান্স কোথায় ? প্রশ্ন তুলছে খোদ ইংলিশ মিডিয়া। হ্যারি কেন একেবারেই ফর্মে নেই। না পারছেন গোল করতে, না পারছেন গোল করাতে। অবস্থা এতটাই খারাপ, তাঁকে তুলে নিতে বাধ্য হয়েছেন ম্যানেজার সাউথগেট।

    ডিফেন্সে স্টোন, ওয়াকার, জেমস ধারাবাহিক নন। খেলা তৈরির দায়িত্বে কিছুটা রহিম স্টার্লিং এবং মাউন্ট ছাড়া আর কারও সম্পর্কে যত কম লেখা যায় ততই ভাল। এর সঙ্গে কোচের ভুল স্ট্র্যাটেজি। সব মিলিয়ে, কেমন যেন দিশাহীন লাগছে ইংল্যান্ডকে। অন্যদিকে ফ্রান্সের বিরুদ্ধে হেরে অভিযান শুরু করলেও পর্তুগালের বিরুদ্ধে দুর্দান্ত কামব্যাক করেছে জার্মানি। দেখিয়ে দিয়েছে তাঁদের কোনও অবস্থাতেই হিসেবের বাইরে রাখা যায় না।

    জার্মানির ঢালাও প্রশংসা ইংলিশ কাগজে। জোয়াকিম লোর ছেলেরা যে মানসিকতা দেখাল, তার অর্ধেকও দেখাতে পারলে কেন, স্টারলিং, গ্রিলিশ, ফোদেনরা অনেকদূর যেতেন পরিষ্কার বলা হয়েছে সংবাদমাধ্যমে। ইংলিশ কোচ পরিষ্কার বুঝতে পারছেন তাঁর ওপর চাপ বাড়ছে। চেক রিপাবলিকের বিরুদ্ধে জয় ছাড়া অন্য কিছু ভাবছে না ইংল্যান্ড শিবির। ড্রেসিংরুমে পরিবেশ শান্ত রাখার চেষ্টায় ইংলিশ মানেজমেন্ট।

    দলের গভীরতা নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই। কিন্তু শুধু খাতায়-কলমে নয়, প্রমাণ করতে হবে মাঠে। সেটা না করতে পারলে এবারও খালি হাতে ফেরা ছাড়া উপায় থাকবে না থ্রি লায়ন্সদের। জ্যাদন সঞ্চকে হয়তো পরের ম্যাচে দেখা যেতে পারে। বুন্দেসলিগায় ধারাবাহিক পারফর্ম করা ইংলিশ তারকাকে কেন ব্যবহার করছেন না সাউথগেট তা নিয়েও প্রশ্ন তুলেছেন গ্যারি নেভিল, মাইকেল ওয়েনদের মত প্রাক্তন ইংলিশ ফুটবলাররা।

    Published by:Rohan Chowdhury
    First published: