Home /News /sports /
ডেনমার্কের 'আবেগের সুনামি ' সম্পর্কে ওয়াকিবহাল ইংলিশ কোচ সাউথগেট

ডেনমার্কের 'আবেগের সুনামি ' সম্পর্কে ওয়াকিবহাল ইংলিশ কোচ সাউথগেট

সম্প্রতি এক ভক্তের সঙ্গে এরিকসেন, সাউথগেট বেশ চিন্তায়

সম্প্রতি এক ভক্তের সঙ্গে এরিকসেন, সাউথগেট বেশ চিন্তায়

সাউথগেট জানিয়ে দিয়েছেন এই মুহূর্তে ডেনমার্ক আবেগের সুনামিতে ভাসছে। ফুটবলে ট্যাকটিকস, স্ট্র্যাটিজি, গেম প্ল্যান সব কিছুই প্রয়োজনীয়। কিন্তু আবেগ ভাসিয়ে দিতে পারে সবকিছু

  • Share this:

    #লন্ডন: দীর্ঘদিন পর ফাইনালে ওঠার হাতছানি ইংল্যান্ডের সামনে। সেই ১৯৬৬ বিশ্বকাপের পর আর কোনও বড় টুর্নামেন্টের ফাইনালে উঠতে পারেনি ইংল্যান্ড। ফুটবলের জনকদের কাছে যে রেকর্ড খুবই লজ্জার। কিন্তু এত দূরে পৌঁছে আর খালি হাতে ফিরতে রাজি নয় ইংলিশ দল। ম্যানেজার সাউথগেট বুদ্ধি করে পরিচালনা করছেন দলটাকে। হাতে দেড় দিন সময়। তারপরেই ওয়েম্বলি স্টেডিয়ামে ডেনমার্কের বিপক্ষে নামতে হবে ইংল্যান্ডকে। প্রচন্ড সাবধানী সাউথগেট জানিয়ে দিয়েছেন এই মুহূর্তে ডেনমার্ক আবেগের সুনামিতে ভাসছে।

    ফুটবলে ট্যাকটিকস, স্ট্র্যাটিজি, গেম প্ল্যান সব কিছুই প্রয়োজনীয়। কিন্তু আবেগ ভাসিয়ে দিতে পারে সবকিছু। হিসেব বদলে দিতে পারে মুহুর্তের মধ্যে। তাই ডেনমার্ক লন্ডনের মাঠে খেললেও ইংল্যান্ডের অ্যাডভান্টেজ থাকবে মনে করেন না তিনি। প্রয়োজনীয় কাউন্টার প্ল্যান তৈরি রয়েছে ইংলিশদের। কিন্তু এই লড়াই অন্যরকম হবে আগেই অনুমান করে নিয়েছেন ইংলিশ ম্যানেজার। ডেনমার্ক কোচের বিশ্বাস,দলের সাফল্যের পিছনে আছেন এরিকসন। চেক প্রজাতন্ত্রকে ২-১ গোলে হারিয়ে ইউরো ২০২০ এর সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ডেনমার্ক।

    দলের একমাত্র স্টার প্লেয়ার ক্রিস্টিয়ান এরিকসনের অনুপস্থিতি সত্ত্বেও ডেনমার্ক দলের এই পারফরম্যান্স এককথায় অসাধারণ এবং অবিশ্বাস্য। গ্রুপ পর্বের প্রথম ম্যাচ চলাকালীন ডেনমার্কের ফুটবলার এরিকসন হৃদরোগে আক্রান্ত হন। সেই ম্যাচটি ডেনমার্ক হারলেও তারপর থেকে তাদের আর পিছনে ঘুরে তাকাতে হয়নি। কোচ জুলমন্ডের মুখে এরিকসনের কথা। তার কথা অনুযায়ী এই ইউরোর প্রতিদিন তারা এরিকসনকে মিস করছেন।

    তিনি আরো বলেন যে,ডেনমার্ক দল খুব খুশি কারণ এরিকসন এখন সুস্থ আছেন। দলের প্রতিটি খেলোয়াড় এরিকসনের স্মৃতি বুকে নিয়ে খেলতে নামে রোজ এবং তার কথা মনে করে তারা ওয়েম্বলিতে সেমিফাইনালেও খেলতে নামবে। তিনি মনে করেন এরিকসনের জন্য ভালোবাসা এবং বিশ্বাস দলের প্রতিটি সদস্যের মধ্যে এখনও আছে। আর এর জেরেই তাদের এই অসাধারণ পারফরম্যান্স।

    ফিফা তালিকা, দলগত মুনশিয়ানা, বড় ক্লাবে খেলা ফুটবলার - সবদিক থেকেই এগিয়ে ইংল্যান্ড। কিন্তু এরিকসেন মন্ত্রে যদি আবার ড্যানিশ ডিনামাইট বিস্ফোরণ ঘটে তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।ইংলিশ কোচ তাই দেখে পা ফেলতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: EURO 2020 Copa 2021, Euro Cup 2020

    পরবর্তী খবর