Home /News /sports /
Copa America : অবশেষে জয় ! নকআউট নিশ্চিত হল সুয়ারেজের উরুগুয়ের

Copa America : অবশেষে জয় ! নকআউট নিশ্চিত হল সুয়ারেজের উরুগুয়ের

গোলের পর কাভানি

গোলের পর কাভানি

বলিভিয়ার বিপক্ষে জয় নিয়েই মাঠ ছাড়ল কোপার সর্বোচ্চ ১৫ বারের শিরোপাধারীরা। এ জয়ের সুবাদে তিন ম্যাচে ১টি করে জয়-পরাজয়-ড্র নিয়ে ৪ পয়েন্ট রয়েছে উরুগুয়ের ঝুলিতে

  • Share this:

    #ব্রাসিলিয়া: পাঁচ দলের গ্রুপ। নকআউটের টিকিট পাবে চার দল। তাই প্রথম দুই ম্যাচে জয় না পেলেও চিন্তার খুব একটা কারণ ছিল না উরুগুয়ের। তৃতীয় ম্যাচে এসে বলিভিয়াকে ২-০ গোলে হারিয়ে চলতি আসরে নিজেদের প্রথম জয় তুলে নিয়ে নকআউটের টিকিট নিশ্চিত করে ফেলেছে তারা। আর্জেন্টিনার কাছে ০-১ গোলে হেরে চলতি কোপা আমেরিকায় যাত্রা শুরু হয়েছিল লুইস সুয়ারেজ, এডিনসন কাভানিদের। পরের ম্যাচে চিলির সঙ্গে তারা ড্র করে ১-১ ব্যবধান।

    আর বৃহস্পতিবার ভারতীয় সময় গভীর রাতে বলিভিয়ার বিপক্ষে জয় নিয়েই মাঠ ছাড়ল কোপার সর্বোচ্চ ১৫ বারের শিরোপাধারীরা। এ জয়ের সুবাদে তিন ম্যাচে ১টি করে জয়-পরাজয়-ড্র নিয়ে ৪ পয়েন্ট রয়েছে উরুগুয়ের ঝুলিতে। পয়েন্ট টেবিলের চার নম্বরে থাকলেও নিশ্চিত হয়েছে তাদের নকআউটের টিকিট। কেননা তিন ম্যাচ খেলেও কোনো পয়েন্ট পায়নি বলিভিয়া। তারা আর্জেন্টিনার বিপক্ষে শেষ ম্যাচ জিতলেও টপকাতে পারবে না উরুগুয়েকে।

    ব্রাজিলের কুইয়াবার এরেনা পান্তানালে হওয়া ম্যাচটিতে বলিভিয়ার ওপর আধিপত্য বিস্তার করেই খেলেছে উরুগুয়ে। অবশ্য কম যায়নি বলিভিয়াও। বেশ কয়েকটি জোরালো আক্রমণে উরুগুয়ের রক্ষণের কঠিন পরীক্ষা নিয়েছে তারা। কিন্তু শেষপর্যন্ত জালের ঠিকানা খুঁজে নিতে পারেনি। ম্যাচে উরুগুয়ের প্রথম গোলটি ছিল বলিভিয়ার পক্ষ থেকে উপহার। অর্থাৎ নিজেদের জালে নিজেরাই গোল করে তারা। ম্যাচের ৪০ মিনিটের সময় আত্মঘাতী গোলটি করেন জাইরো কুইন্তেরস। এ গোলের সুবাদে লিড নিয়েই প্রথমার্ধের বিরতিতে যায় উরুগুয়ে।

    দ্বিতীয়ার্ধে ফিরে দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয় ম্যাচের ৭৯ মিনিট পর্যন্ত। ফাকুন্দো তোরেসের কাছ থেকে পাওয়া বলে ডান পায়ের শটে বল জালে জড়ান এডিনসন কাভানি। যার সুবাদে নিশ্চিত হয় উরুগুয়ের ২-০ গোলের জয়। এর আগে-পরে আরও বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে তারা। অন্য একটি ম্যাচে চিলির বিরুদ্ধে ২-০ জয় পেয়েছে প্যারাগুয়ে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: EURO 2020 Copa 2021, Euro Cup 2020

    পরবর্তী খবর