• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL DENMARK BOOK SEMIFINAL SPOT AFTER 29 YEARS IN EURO CUP BEATING CZECH REPUBLIC RRC

চেক রিপাবলিককে হারিয়ে ২৯ বছর পর ইউরো সেমিফাইনালে ডেনমার্ক

গোল করে উল্লসিত ডলবর্গ

পাঁচ মিনিটের মাথায় গোল করে ডেনমার্ককে এগিয়ে দিলেন ডেলানি। কর্নার থেকে ভেসে আসা বল আনমার্কড অবস্থায় হেডে জালে জড়িয়ে দিলেন

  • Share this:
    চেক রিপাবলিক -১ ( শিক) ডেনমার্ক - ( ডেলানি, ডলবার্গ)

    #বাকু: ম্যাচটা যে দুটো দলের কাছেই সমানে সমানে লড়াই সেটা জানা ছিল। কিন্তু ডেনমার্ক যে ছন্দে ছিল, তা আটকানো মুশকিল যে কোনও দলের পক্ষে। পাঁচ মিনিটের মাথায় গোল করে ডেনমার্ককে এগিয়ে দিলেন ডেলানি। কর্নার থেকে ভেসে আসা বল আনমার্কড অবস্থায় হেডে জালে জড়িয়ে দিলেন। ড্রপ পড়ে চেক গোলরক্ষকের নাগাল এড়িয়ে বল জড়িয়ে গেল জালে। এর কয়েক মিনিট পর আবার সহজ সুযোগ হারালেন ডেনমার্কের দ্যামসগার্ড। আরও সহজ সুযোগ হারালেন ডেলানি নিজে। হাটুতে লেগে অল্পের জন্য বল লক্ষ্যভ্রষ্ট হল।

    ৪২ মিনিটে মহেলের ক্রস থেকে দুরন্ত গোল করেন ডলবার্গ। দুই গোলে এগিয়ে যায় ডেনমার্ক। দ্বিতীয়ার্ধে দুটো পরিবর্তন করে মাঠে নামে চেক। তিন মিনিটের মধ্যে ব্যবধান কমায় চেক। ডানদিক থেকে ভেসে আসা বলে পা লাগিয়ে গোল করেন প্যাট্রিক শিক। এই নিয়ে চলতি টুর্ণামেন্টে নিজের পঞ্চম গোল করে ফেললেন তিনি। স্পর্শ করলেন রোনাল্ডোকে। RESULT 🇩🇰 1992 champions Denmark reach their first EURO semi-final in 29 years 👏 🇨🇿 Czech Republic eliminated in last 8 🤔 Who impressed you? #EURO2020

    — UEFA EURO 2020 (@EURO2020) July 3, 2021 বাকি সময়টা নিজেদের উজাড় করে দিলেন চেক ফুটবলাররা। ডেনমার্ক দ্বিতীয়ার্ধের নিয়ে এল ইউসুফ পলসনকে। একবার সহজ সুযোগ পেয়ে গিয়েছিলেন তিনি। ডেনমার্কের দুই ডিফেন্ডার অধিনায়ক সাইমন এবং ক্রিশ্চিয়ান সেন অনবদ্য ফুটবল উপহার দিলেন। বাকুর মাঠে উপস্থিত ড্যানিশ সমর্থকদের পয়সা উসুল। দলটা প্রথম দুটো ম্যাচ হারের পর অনবদ্য কামব্যাক করেছে।১৯৯২ সালের রূপকথা ফিরিয়ে আনায় পাখির চোখ ডেনমার্কের। সেবার শক্তিশালী জার্মানিকে ২-০ ব্যবধানে হারিয়ে ইউরোপ সেরা হয়েছিল তারা। এবারও তেমন কিছুর আশায় বুক বাঁধছে ড্যানিশরা।

    তবে চেক রিপাবলিক অনবদ্য লড়াই করেছে। নেদারল্যান্ডস যাদের অনেকে ফেভারিট হিসেবে মনে করছিল, তাঁদের হারিয়ে চমক দিয়েছিল চেক প্রজাতন্ত্র। সাহসের অভাব ছিল না তাঁদের। কিন্তু ডেনমার্ক কিছুটা হলেও কমপ্লিট ফুটবল বেশি তুলে ধরতে সক্ষম হয়েছে। একজন ফুটবলারের হার্ট অ্যাটাক যেন দলটার মানসিকতা বদলে দিয়েছে।

    Published by:Rohan Chowdhury
    First published: