• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL CROATIA CAPTAIN LUKA MODRIC PROUD OF HIS TEAM SPIRIT AFTER LOSING TO SPAIN RRC

জীবন বাজি রেখে লড়াই করেছে ক্রোয়েশিয়া, হেরেও গর্বিত মদ্রিচ

'সিংহ হৃদয় ' ক্রোয়েশিয়ার জন্য গর্বিত মদ্রিচ

ক্রোয়েশিয়ার মিডফিল্ড জেনারেল স্পেনের বিরুদ্ধে দুর্দান্ত নেতৃত্ব দিচ্ছিলেন মাঝমাঠে। কিন্তু ম্যাচ শেষে খালি হাতেই দেশে ফিরতে হচ্ছে। হতাশ হওয়াটা স্বাভাবিক

  • Share this:

    #কোপেনহেগেন: স্পেনের বিরুদ্ধে ৩-৫ গোলে পরাজিত হয় টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ক্রোয়েশিয়া। কিন্তু এমন বিদায় দেখে গর্বিত দলের অধিনায়ক লুকা মদ্রিচ। ম্যাচ শেষে দীর্ঘক্ষন মাঠে শুয়েছিলেন। রিয়াল মাদ্রিদে খেলেন বলে স্প্যানিশ ফুটবলাররা তাঁকে সকলেই চেনেন। শেষ বাঁশি বাজার পর স্প্যানিশ ফুটবলাররা তাঁকে সান্ত্বনা দিচ্ছিলেন। একটি ভিডিওতে দেখা যায় গ্যালারিতে উপস্থিত নিজের ছেলেকে জড়িয়ে ধরে সান্ত্বনা দিচ্ছেন লুকা নিজেই।

    তিন বছর আগে রাশিয়া বিশ্বকাপের ফাইনাল খেলেছিল ক্রোয়েশিয়া। দুর্দান্ত খেলেছিলেন তিনি। এবারও স্কটল্যান্ড এর বিরুদ্ধে দুর্দান্ত গোল করেছিলেন। ক্রোয়েশিয়ার মিডফিল্ড জেনারেল স্পেনের বিরুদ্ধে দুর্দান্ত নেতৃত্ব দিচ্ছিলেন মাঝমাঠে। কিন্তু ম্যাচ শেষে খালি হাতেই দেশে ফিরতে হচ্ছে। হতাশ হওয়াটা স্বাভাবিক। পরিষ্কার জানিয়েছেন প্রথমে এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে না পারা ব্যর্থতা। সেই সময় রেবিচ কয়েক মিনিট সময় নষ্ট করেছেন জুতো বাঁধতে গিয়ে। তখনই প্রথমবার সমতা ফেরায় স্পেন।

    কিন্তু একটা সময় ১-৩ পিছিয়ে থাকা অবস্থায় যেভাবে হাল না ছেড়ে শেষপর্যন্ত ৩-৩ করে ক্রোয়েশিয়া, তাতে দলের লড়াকু মনোভাব প্রকাশ পায়। দুই পরিবর্তিত ফুটবলার অর্সিচ্ এবং প্যাসালিচ যেভাবে স্পেনের নাভিশ্বাস তুলে দিয়েছিলেন তাতে ম্যাচটা ক্রোয়েশিয়ার জেতা উচিত ছিল বলেই মনে করেন রিয়েল মাদ্রিদ তারকা। এমনকি অতিরিক্ত সময়ের প্রথম দিকটাও দাপট ছিল ক্রোয়েশিয়ার।

    কিন্তু শেষ পনেরো মিনিট কামব্যাক করে স্পেন। মদ্রিচ মনে করেন ওই সময়টা কিছুটা পরিশ্রান্ত হয়ে পড়েছিলেন ফুটবলাররা। তাঁকেও তুলে নেওয়া হয়েছিল। তবে দলের প্রধান ডিফেন্ডার লভরেন এবং উইঙ্গার পেরিসিচ ছাড়া যেভাবে লড়াই করেছে সতীর্থরা, তাতে গর্বিত তিনি। এই হার না মানা মনোভাব ক্রোয়েশিয়ার ইউএসপি জানিয়েছেন তিনি। ক্রোয়েশিয়ার কোচ দালিচ দলের খেলায় খুশি। তুলনায় নিজেদের থেকে এগিয়ে থাকা স্পেনের বিরুদ্ধে প্রতিটা ইঞ্চিতে যেভাবে লড়াই করেছে ছেলেরা তাতে কোচ হিসেবে গর্বিত তিনি। স্পেনকে ট্রফি জয়ের অন্যতম দাবিদার মনে করেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: